বহু প্রতিক্ষিত ছবি আর্টিকেল ১৫-এর টিজার প্রকাশ্যে এসেছে সোমবার। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলেই এক, গণতান্ত্রিক অধিকারের প্রসঙ্গ তুলেই প্রকাশ্যে এল ছবির টিজার। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন আয়ুষ্মান খুরানা। টিজারের শুরুতেই সাংবিধানিক অধিকার প্রসঙ্গে কথা বলতে শোনা যায় অভিনেতাকে। দৃঢ় স্বরে, স্পষ্ট ভাষায় বোঝানো হয় সংবিধানের ১৫ নং ধারা। টিজারে এক বিশেষ অংশে অভিনেতাকে বলতে শোনা যায়- বিভেদ অনেক করা হয়েছে, এবার বদলানোর সময় এসেছে। ফলেই ছবির প্রেক্ষাপট নিয়ে জল্পনা এখন তুঙ্গে।

এই প্রথম আয়ুষ্মান খুরানাকে পুলিশের ভুমিকায় দেখতে পাবে দর্শক। সানগ্লাস ও ইউনিফর্ম পরা ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন তারকা। প্রথম লুক প্রকাশ্যে আসার পরই সকলের মধ্যে কৌতূহলের সৃষ্টি হয় এই নতুন ছবিকে ঘিরে।

আর্টিকেল ১৫-এর ট্রেলার প্রকাশ্যে আসবে আগামীকাল, অর্থাৎ ৩০শে মে। ছবির কাজ প্রায় শেষের পথে। অনুভব সিনহা পরিচালিত এই ছবির প্রিমিয়ার লন্ডন ভারত ফিল্ম ফেস্টিভাল-এ ওপেনিং নাইট শো-তে হবে। আয়ুষ্মান খুরানা বরাবরই ভিন্নস্বাদের চিত্রনাট্যে ছবি করতে পছন্দ করেন। তার ঝুলিতে এমনই অনেক ছবি রয়েছে, যে বিষয়গুলো সমাজে বহু চর্চিত হলেও প্রকাশ্যে উঠে আসে না সেভাবে।

প্রসঙ্গত, অভিনেতার শেষ দুই ছবি আন্ধাদুন ও বাধাই হো বক্স অফিসে বিস্তর সাফল্যে এনেছে। এবারও তার হাতে এক স্পর্শকাতর বিষয়ভিত্তিক চিত্রনাট্য, সাংবিধানিক অধিকার। নতুন ভুমিকায় আয়ুষ্মান ম্যাজিক কতটা প্রভাব ফেলে তারই অপেক্ষায় এখন দর্শক।