উরি ছবিতে অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন ভিকি কৌশল। সেই জাতীয় পুরস্কার ভারতীয় সেনাকে উৎসর্গ করলেন ভিকি কৌশল। উরি : দ্য সার্জিকাল স্ট্রাইক ছবিতে সেনা আধিকারিকের ভূমিকায় অভিনয় করেছেন ভিকি। সেই জন্যই সেনাদের এই পুরস্কার উৎসর্গ করলেন অভিনেতা। 

২০১৬ সালে উরির সেনাঘাঁটিতে পাক অধ্যুষিত জঙ্গি হামলা চালায়। সেই ঘটনার পরেই সীমান্ত পেরিয়ে পাকভূমে গিয়ে জঙ্গি নিধন করেছিল ভারতীয় সেনা। এই ঘটনা নিয়েই তৈরি ছবি উরি : দ্য সার্জিকাল স্ট্রাইক। ছবিটিতে  অভিনয়ের জন্য বহু প্রশংসা পান ভিকি কৌশল। এই ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়ে ভিকি একটি টুইট করেন। 

 

 

ভিকি লেখেন, আমি কতটা খুশি তা বোঝানোর জন্য শব্দ খুঁজে পাচ্ছি না। জাতীয় পুরস্কার পাওয়া আমার ও আমার পরিবারের কাছে বড় ব্যাপার। আমি জাতীয় পুরস্কার কমিটির সমস্ত সদস্যকে ধন্যবাদ জানাই আমায় এই পুরস্কার দেওয়ার যোগ্য মনে হওয়ার জন্য।  

নিজের পরিবার ও বন্ধুবান্ধবকে ধন্যবাদ জানিয়ে ভিকি বলেন, আমি এই পুরস্কার আমার মা-বাবাকে, উরি ছবির প্রত্যেক সদস্যকে, আমাদের দেশকে ও এবং প্রতি দিন যে সেনারা জীবনের ঝুঁকি নিয়ে আমাদের রক্ষা করছেন তাঁদেরকে উৎসর্গ করছি। 

প্রসঙ্গত, ভিকির সঙ্গে অন্ধাধুন ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন আয়ুষ্মান খুরানাও। তিনি ভিকিকে শুভেচ্ছা জানিয়ে একটি ইনস্টাগ্রাম পোস্টও করেছেন।