এবার নকল ঘি তৈরির কারখানার হদিশ মিলল বর্ধমানে। প্রায় পাঁচ হাজার কেজি ভেজাল ঘি পাওয়া গিয়েছে বর্ধমানের দুবরাজদিঘি মালিরবাগান এলাকায়। গোপন সূত্রে খবর পেয়ে বর্ধমান জেলা পুলিশের এনফোর্সমেন্ট অভিযান চালায়। প্রচুর নকল ঘি ও ঘি তৈরির উপকরণ উদ্ধার‌ হয়েছে। পাশাপাশি দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে।

জানা গেছে, বর্ধমানের দুবরাজদিঘি মালিরবাগান মাঠপাড়া এলাকায় একটি টিন দিয়ে ঘেরা জায়গায় রমরমিয়ে চলছিল নকল ঘি তৈরির কারখানা। পাড়ার বাসিন্দাদের সন্দেহ হওয়ায় তাঁরা পুলিশকে খবর দেয়।  বর্ধমান পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ গোপন সূত্রে খবর পেয়ে সোমবার বিকেল নাগাদ ওই কারখানায় হানা দেয় । এখান থেকে প্রায় ৫ হাজার কেজি ভেজাল ঘি উদ্ধার হয়। 

পাশাপাশি প্রচুর ঘি তৈরির উপকরণ পুলিশ উদ্ধার করে। এলাকার বাসিন্দারা জানান, ছানার জলের উপরের আস্তরণের  সঙ্গে আরও বেশকিছু জিনিস মিলিয়ে এই ঘি তৈরি করা হত। ডিএসপি সৌভিক পাত্র জানিয়েছেন, কাঁচা মাল এবং ফিনিস প্রোডাক্ট দিয়ে ঘি বানানো হতো। মিষ্টির দোকানের উচ্ছিষ্ট অংশ মূলত গাদ দিয়ে এই ঘি বানানো হত। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দু'জনকে আটক করেছে পুলিশ। তাদেরকে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। পুলিশ জানতে পেরেছে, কারখানা থেকে তিনটি গাড়ি করে নকল ঘিয়ের টিন বাজারে সরবরাহ করা হতো। সেই তিনটি গাড়িকে পুলিশ বাজেয়াপ্ত করেছে পুলিশ।