Asianet News BanglaAsianet News Bangla

LIC Investment Plan-মাত্র ১ টাকার বিনিয়োগে হয়ে যান কোটিপতি, আজই শুরু করুন এই বিশেষ কাজটি

প্রতিদিন ১ টাকা করে জমানোর পরিবর্তে কোটিপতি হওয়ার অফার দিচ্ছে এলআইসি। এলআইসি জীবন শিরমনি প্ল্যানে রয়েছে এই দুর্দান্ত সুযোগ

Become A Millionaire Against 1 Rupees Investment Daily In LIC Jeevan Shiromani Plan
Author
Kolkata, First Published Dec 28, 2021, 11:39 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কে বলে সামান্য ১ টাকার কোনও মূল্য নেই...মানুষের জীবনে এই সামান্য ১ টাকার মূল্য কতখানি তা বোঝাবে লাইফ ইন্সিওরেন্স করপোরেশন বা এলআইসি। প্রতিদিন ১ টাকা করে জমানোর পরিবর্তে আপনাকে কোটিপতি হওয়ার এক দুর্দান্ত অফার দিচ্ছে রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা এলআইসি। শুনতে অবাক লাগলেও এটাই কিন্তু বাস্তব যে ১ টাকার পরিবর্তে আপনি হয়ে যেতে পারেন ১ কোটি টাকার মালিক। সৌজন্যে এলআইসি জীবন শিরমনি প্ল্যান। এই প্ল্যানে যদি আপনি প্রতিদিন ১ টাকা করে বিনিয়োগ করেন তাহলেই আপনি কোটিপতি হওয়ার স্বাদ আস্বাদন করতে পারবেন।  উল্লেখ্য রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা লাইফ ইন্সিওরেন্স করপোরেশন মাঝেমধ্যেই বিভিন্ন ধরনের চমকপ্রদ স্কিম বাজারে নিয়ে আসে যা সর্বসাধারণের জন্য বেশ সুবিধাজনক বলেই মনে করা হয়। যেমন-এলআইসি জীবন শিরমনি প্ল্যানে নিম্নবিত্ত থেকে মধ্যবিত্ত কারোর পক্ষেই প্রতিদিন ১ টাকা করে বিনিয়োগ করা খুব একটা কষ্টকর হবে বলে মনে হয় না। 

২০১৭ সালে প্রথম এই প্ল্যান মার্কেটে নিয়ে আসে লাইফ ইন্সিওরেন্স করপোরেশন বা এলআইসি। এটি যেহেতু একটি রাষ্ট্রায়ত্ব সংস্থা তাই এই সংস্থার রিটার্ন বাজারের উত্থান-পতনের ওপর সঙ্গে সম্পর্কিত নয়। অর্থাৎ এটি একটি নন-লিঙ্কড প্ল্যান।  আর সবচেয়ে সুবিধার বিষয়, এই প্ল্যানের প্রিমিয়ামটাও বেশ অনেকটাই কম। তবে একটা বিষয় কিন্তু মথায় রাখতে হবে যে এই প্ল্যান কিন্তু দীর্ঘমেয়াদী প্ল্যান। তাই লম্বা সময় ধরেই আপনাকে এই প্ল্যানে বিনিয়োগ করে যেতে হবে। একটানা ১৪ বছর এলআইসি জীবন শিরমনি প্ল্যানে বিনিয়োগের পরিবর্তেই কিন্তু আপনার ১ কোটি টাকার মালিক হওয়ার স্বপ্নপূরণ হবে।  এৎ জন্যই তো এই বিশেষ প্রবাদটি প্রচলিত রয়েছে, ধৈর্যের ফল মিষ্টি হয়। প্রতিদিন ১ টাকা করে বিনিয়োগ করতে আপনার গায়েও লাগবে না, উল্টে একটা সময় পর মোটা টাকার মালিক হওয়ার সাধও পূরণ হয়। আসলে বিন্দুতে বিন্দুতেই তো সিন্ধু হয়। 

আরও পড়ুন-LIC Dhanrekha Plan: এলআইসি নিয়ে এল নতুন ধনরেখা প্ল্যান,তৃতীয় লিঙ্গের বিনিয়োগের সুযোগ

আরও পরড়ুন-LIC IPO-আইপিও-তে গ্র্যান্ড এন্ট্রি নেওয়ার শেষ মুহুর্তের প্রস্তুতি LIC-র,ডিসেম্বরেই শেষ হবে ড্রাফ্টিং-র কাজ

১৪ বছরের জন্য এলআইসি জীবন শিরমনি প্ল্যানে বিনিয়োগ করলে আপনার হাতে ১০ থেকে ১২ বছরে আসবে ৩০ শতাংশ কভারেজ। ১৬ বছরের জন্য বিনিয়োগ করলে ১২ থেকে ১৪ বছরের জন্য পাবেন ৪০ শতাংশ কভারেজ। আর যদি ২০ বছরের জন্য যদি বিনিয়োগ করলে পাবেন ৪৫ শতাংশ কভারেজ। এই প্ল্যানে বিনিয়োগ করলে ১৬ থেকে ১৮ বছরের মাথায় সম্পূর্ণ কভারেজ পেয়ে যাবেন। এই স্কিম দীর্ঘ মেয়াদী হলেও ধৈর্য সহকারে যদি বিনিয়োগ করতে পারেন তাহেল কিন্তু আপনার ভবিষ্যৎই সুরক্ষিত হবে। এলআইসি এটি যেহেতু একটি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান তাই আপনার সর্বশান্ত হওয়ার কোনও ভয় নেই। 

Follow Us:
Download App:
  • android
  • ios