Asianet News BanglaAsianet News Bangla

Coin scam Movement-বিট কয়েন কেলেঙ্কারি মামলায় নয়া মোড়, বিজেপি-কে একহাত নিলেন বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া

-বুধবার কর্ণাটক বিধানসভার বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া বিট কয়েক কেলেঙ্কারি মামলাকে পুনরুত্থিত করে একহাত নিয়েছেন বিজেপিকেশুক্রবার সিদ্দারামের অভিযোগের পাল্টা জবাবে বোমাই বলেন, সিদ্দারাম যদি তাঁর অভিযোগের ভিত্তিতে কোনও প্রমান দিতে পারেন তাহলে বিজেপি সরকারের তরফে সেটার যথার্থ বিচার হবে

Bit Coin Scam, Congress has sought a judicial inquiry in this matter
Author
Kolkata, First Published Oct 31, 2021, 4:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২০২০ সালে কর্ণাটকের বিট কয়েন বা ক্রিপটোকারেন্সি মামলার(Bit Coin Scam Of Karnnatack) ঝড় এবার আছড়ে পরতে পারে বিজেপির(BJP) রাজনৈতিক নেতাদের ওপর। আন্তর্জাতিক স্তরের হ্যাকার শ্রীকৃষ্ণ রমেশ অ্যালিস স্রিকি হাজার কোটি টাকার বিট কয়েন রাজ্যের কিছু বড়সড় রাজনৈতিক নেতাদের অ্যাকাউন্টে স্থানান্তর করার অভিযোগে পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন। ২০২০ সালে একটি মাদক কেসের তদন্ত(Investigation Of Drug Case) করার সময় ব্যাঙ্গালুরু সাইবার ক্রাইম পুলিশের(Bangaluru Cyber Crime Police) নজরে আসে বিট কয়েন বা ক্রিপটো কারেন্সি কেলেঙ্কারি। সেই সময় কর্ণাটকে ভারতীয় জনতা পার্টির নেতা বাসবরাজ বোমাই স্বরাষ্ট্রমন্ত্রী(Basavaraj Bommai, Home Minister) থাকায় এই বিষয়টিতে আইনি তদন্ত চেয়েছে কংগ্রেস(Congress)। রাজ্য সরকার তার নিজস্ব তদন্তকারী সংস্থাগুলো মারফত তদন্ত করছে। সিবিআই-কে এই তদন্তভার নেওয়ার আবেদন জানানো হয়েছে, তবে সিবিআইয়ের তরফে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত জানানো হয়নি।

ঘটনায় মূল অভিযুক্ত বছর ২৫-র যুবক শ্রীকৃষ্ণ রমেশ অ্যালিস স্রিকি(Srikrishna Ramesh Alix Sikri) আপাতত ব্যাঙ্গালুরু পুলিশের এনফোর্সমেন্ট ডিরেক্টর(ED) বা ইডি, সাইবার ক্রাইম উইং অফ ক্রিমিনাল ইনবেসটিগেশন ডিপার্টমেন্ট বা সিআইডি(CID) ও সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চের তত্ত্বাবধানে বিচারাধীন রয়েছেন। পুলিশের রিপোর্ট অনুযায়ী, সিক্রি পুলিশকে তাঁর ব্যবসা সংক্রান্ত বেশ কিছু তথ্য দিয়েছেন। তিনি বলেছেন, দুটো ক্রিপটোকারেন্সি একক্সচেঞ্জ হ্যাক করে প্রায় ৫ হাজার বিটকয়েক চুরি করেছেন যার মূল্য ২ হাজার কোটি টাকা। এখানেই শেষ নয়, বিভিন্ন গর্ভমেন্ট ওয়েবসাইট হ্যাক করাতেও তাঁর  জুড়ি মেলা ভার। ওয়েবসাইট হ্যাক করে টেন্ডারদের থেকে প্রায় ১০০ কোটি টাকা পকেটে ভরেছেন সিক্রি।

Diwali Home Decore - দীপাবলিতে ঘর সাজান হ্যান্ডমেড প্রদীপে, আর নিজেকে সাজান জাঙ্ক জুয়েলারিতে

Pay 1999 and get jio Next-মাত্র ১৯৯৯ টাকায় আসছে জিও নেক্সট, দিওয়ালি সেলিব্রেট করুন জিও নেক্সেটের সঙ্গে

SBI Card Holders Get Free Insurance- সম্পূর্ণ বিনামূল্যে দুর্ঘটনা বিমা, মহাসুযোগ SBI ডেবিট কার্ড হোল্ডারদের

বুধবার কর্ণাটক বিধানসভার বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া(Siddarmiah) বিট কয়েক কেলেঙ্কারি মামলাকে পুনরুত্থিত(Restructured Of Bit Coin Scam By Siddarmiah) করে একহাত নিয়েছেন বিজেপিকে। সিদ্দারাম ট্যুইটারে লেখেন, কর্ণাটক ড্রাগস ও বিট কয়েন মামলায় যে সব রাজনৈতিক নেতারা যুক্ত রয়েছেন তাঁদেরকে বাঁচতে চেষ্টা করছে বেশ কিছু ইনভেসটিগেটিং অফিসাররা। তাই বিজেপি সরকারকে নিজেদের ক্ষমতার অপব্যবহার করা থেকে বিরত থাকতে বলেছেন সিদ্দারাম, সেই সঙ্গে অভিযুক্তদের শাস্তির দাবি করেছেন তিনি। তবে মুখ্যমন্ত্রী বাসবরাজ বোমাই ও স্বরাষ্ট্র মন্ত্রী আরগা জ্ঞানেন্দ্র(Araga Jnanedra)সিদ্দারামাইয়ার দাবিকে মিথ্যা বলেছেন। শুক্রবার সিদ্দারামাইয়া অভিযোগের পাল্টা জবাবে বোমাই বলেন, এখানে লুকোচুরির কোনও ব্যাপার নেই। সিদ্দারাম যদি তাঁর অভিযোগের ভিত্তিতে কোনও প্রমান দিতে পারেন তাহলে বিজেপি সরকারের তরফে সেটার যথার্থ বিচার হবে। তিনি আরও জানান, ২০২১-এর মার্চ মাসে বিটকয়েন কেলেঙ্কারি ও টাকা পাচারের ঘটনার তদন্তভার দেওয়া হয়েছে ইডি-র হাতে। তাছাড়া বিজেপি সরকারের নিজস্ব তদন্তকারী সংস্থা ড্রাগ কেসের তদন্ত তো করছেই।

 

 

;

Follow Us:
Download App:
  • android
  • ios