Asianet News BanglaAsianet News Bangla

রিলায়েন্সের হাত ধরে বাজারে ফিরছে 'ক্যাম্পা কোলা', কোন কোন ফ্লেভারে মিলবে আপনার প্রিয় পানীয়?

 ১৯৯৯ সালে বন্ধ হয়ে যায় ক্যাম্পার কোলা নামে দিল্লির এই স্থানীয় পানীয়টির উৎপাদন। তবে এই সপ্তাহের শুরুতেই রিলায়েন্সের হাত ধরে ফের সংবাদ শিরোনামে উঠে আসে এই ক্যাম্পা কোলা। রিলায়েন্স পিওর ড্রিংকস গ্রুপ থেকে ক্যাম্পাকে অধিগ্রহণ করে
 

Campa Cola is returning to the market with the help of Reliance, which flavor will meet your favorite drink? ANBSHD
Author
First Published Sep 1, 2022, 4:01 PM IST

দিল্লির শংকর মার্কেটের ঠিক গায়ে লাল ইটের একটি জরাজীর্ণ ভবন ভালো করে দেখলে এখনও দেখা যায় দেওয়ালের উপর একটি বোতলের ছবি, আর তার ঠিক পাশেই পাঁচটি ম্লান অক্ষর, 'ক্যাম্পা'(Campa)। 
১৯৯৯ সালে বন্ধ হয়ে যায় ক্যাম্পার কোলা নামে দিল্লির এই স্থানীয় পানীয়টির উৎপাদন। তবে এই সপ্তাহের শুরুতেই রিলায়েন্সের হাত ধরে ফের সংবাদ শিরোনামে উঠে আসে এই ক্যাম্পা কোলা। রিলায়েন্স পিওর ড্রিংকস গ্রুপ থেকে ক্যাম্পাকে অধিগ্রহণ করে, এবং দীপাবলির মধ্যে এটিকে তিনটি স্বাদে জাতীয়ভাবে পুনরায় চালু করার পরিকল্পনা করে -- আইকনিক আসল এবং লেবু। একটি বিশিষ্ট সংবাদ সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, ব্র্যান্ডটি চেইনের নিজস্ব দোকানের পাশাপাশি স্থানীয় মুদি দোকানের মাধ্যমে বিতরণ করা হবে। 

আরও পড়ুননয়াদিল্লিকে ‘সুখবর’ বিশ্বব্যাঙ্কের, শীঘ্রই আর্থিক বৃদ্ধিতে চিনকে পেছনে ফেলবে ভারত 


পিওর ড্রিংকস গ্রুপ, দিল্লির লে মেরিডিয়ান হোটেলেরও মালিক, ১৯৭০ এর দশকের শেষের দিকে ক্যাম্পা কোলা চালু করে। ১৯৭৭ সালে তৎকালীন জনতা পার্টি সরকার ফরেন এক্সচেঞ্জ রেগুলেশন আইনের লঙ্ঘনের অভিযোগে কোকা-কোলাকে দেশ ছেড়ে চলে যেতে বলেছিল। আইবিএম সহ অন্যান্য বহুজাতিক সংস্থাগুলির সাথে।

প্রকৃতপক্ষে, এটি ছিল পিওর ড্রিংকস গ্রুপ যেটি প্রথম ১৯৪৯ সালে ভারতে কোকা-কোলা চালু করেছিল এবং ভারতে তার একমাত্র লাইসেন্সপ্রাপ্ত প্রস্তুতকারক এবং পরিবেশক ছিল। ১৯৭৭ সালের পর প্রায় ১৫ বছর ধরে, ক্যাম্পা কোলা ছিল দিল্লির পছন্দের ঠান্ডা পানীয়। ব্র্যান্ড একটি তাত্ক্ষণিক হিট ছিল। এটি দিল্লিতে চারটি সহ সারা দেশে 50 টিরও বেশি কারখানায় তৈরি করা হয়েছিল। 

আরও পড়ুন অনুব্রত ঘনিষ্ট ৩ তৃণমূল নেতা গ্রেফতার, বীরভূমে ভোট পরবর্তী হিংসা মামলায় নতুন করে সক্রিয় সিবিআই

Follow Us:
Download App:
  • android
  • ios