সারা দেশ জুড়ে করোনা আতঙ্ক গ্রাস করেছে। যার জেরে নাজেহাল বিশ্ববাসী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে  সারা বিশ্বে লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। এই লকডাউন চলাকালীন সকলেই ঘরবন্দি। তিন মাস সম্পূর্ণ বিনামূল্যে  রান্নার গ্যাসের ঘোষণা হওয়ার পরই ফের নয়া ঘোষণা করা হয়েছে। এবার রান্নার গ্যাস বুক করতে আর কোনও ঝক্কি  পোহাতে হবে না। হোয়াটসঅ্যাপে বুক করা যাবে রান্নার গ্যাস।

আরও পড়ুন-করোনা থেকে শত হস্ত দূরে থাকুন হবু মায়েরা, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ...

দেশের দ্বিতীয় বৃহত্তম রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড নয়া ঘোষণায় জানিয়েছে,মঙ্গলবার থেকে গোটা দেশে ভারত গ্যাসের গ্রাহকরা হোয়াটসঅ্যাপের মাধ্যমে তাদের রান্নার গ্যাস বুক করতে পারবেন। সংস্থার পক্ষ থেকে আরও জানানো হয়েছে,সিলিন্ডার বুকিং-এর ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ বিজনেস চালু করল এই সংস্থা। বিপিসিএল স্মার্ট লাইন নম্বর- ১৮০০২২৪৩৪৪ -এর মাধ্যমেই বুকিং করা যাবে রান্নার গ্যাস।

আরও পড়ুন-সবুজ রঙা কুসুমের ডিম পারছে মুরগিরা, তাজ্জব খামার মালিক থেকে বিশেষজ্ঞরা...

হোয়াটসঅ্যাপের মাধ্যমে রান্নার গ্যাস বুকিং-এর ক্ষেত্রে অনেক সুবিধাই পাবেন গ্রাহকরা। শুধু তাই নয়, হোয়াটসঅ্যাপের মাধ্যমে এলপিজি বুক করার ক্ষেত্রে গ্রাহকদের অনেক কাজ সহজ হবে। সবচাইতে চলতি অ্যাপের মাধ্যমে তরুণ থেকে বৃদ্ধ সকল প্রজন্মের কাছেই এই কাজ আরও সহজ হবে। হোয়াটসঅ্যাপ থেকে গ্যাসের বুকিং করলে ডেবিট অথবা ক্রেডিট বা ইউপিআই এবং অন্যান্য পেমেন্ট অ্যাপ থেকে রিফিল করার জন্য অনলাইন পেমেন্ট লিঙ্ক ছাড়াও গ্রাহকরা কনফার্মেশন মেসেজ পাবেন। এছাড়াও গ্রাহকরা এলপিজি ডেলিভারি ট্রাকিং, নিরাপত্তা সচেতনতা ছাড়াও গ্রাহকদের কাছ থেক প্রতিক্রিয়াও জানতে পারবেন।