Asianet News BanglaAsianet News Bangla

crypto market cap tops 3 trillion-২৪ ঘন্টায় রেকর্ড গড়ল ক্রিপটো মার্কেট, প্রথমবার ৩ ট্রিলিয়ন রেকর্ড ক্রিপটোর

সপ্তাহের শুরুতেই সুখবর২৪ ঘন্টায় রেকর্ড গড়ল ক্রিপটোকারেন্সির বাজার বিশ্বের বৃহত্তম ক্রিপটোকারেন্সি বিটকয়েন ও দ্বিতীয় বৃহত্তম ক্রিপটোকারেন্সি আথার রেকর্ড গড়েছে ক্রিপটো মার্কেটে৯ নভেম্বর সোমবার বিটকয়েন ও আথারের যৌথ উদ্যোগে ক্রিপটোকারেন্সির বাজার ৩ ট্রিলিয়ানের রেকর্ড ছুঁয়ে গেছে

crypto market cap tops 3 trillion
Author
Kolkata, First Published Nov 9, 2021, 11:43 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সপ্তাহের শুরুতেই সুখবর। ২৪ ঘন্টায়(24 Hours) রেকর্ড গড়ল ক্রিপটোকারেন্সির বাজার(Cryptocurrency Market made Record)। বিশ্বের বৃহত্তম ক্রিপটোকারেন্সি বিটকয়েন(Bitcoin) ও দ্বিতীয় বৃহত্তম ক্রিপটোকারেন্সি আথার(Ether) রেকর্ড গড়েছে ক্রিপটো মার্কেটে। বিটকয়েন (Bitcoin) ও আথার (Ether) যথাক্রমে ৬৭,৭০০ ডলার ও ৪৮০০ ডলারে পৌঁছেছে। উল্লেখ্য, ২০২০ সালের ২০ অক্টোবরে ডিজিটাল কয়েনের রেকর্ডের প্রায় ৩ সপ্তাহ পর(After 3 Weeks) নতুন রেকর্ড গড়ল বিটকয়েন(Bitcoin)। সেই সময় ৬৭০০০ ডলারের কিছুটা নীচে ছিল বিটকয়েন। তবে ৯ নভেম্বর সোমবার বিটকয়েন ও আথারের যৌথ উদ্যোগে ক্রিপটোকারেন্সির বাজার ৩ ট্রিলিয়ানের রেকর্ড ছুঁয়ে গেছে। প্রায় ৭ শতাংশ মতো বৃদ্ধি পেয়েছে ক্রিপটোকারেন্সসির মূল্য। গত ২৪ ঘন্টায় ক্রিপটোকারেন্সির মোট মূল্য বৃদ্ধি পেয়েছে ১.২৪ ট্রিলিয়ন এবং ট্রেডিং ভলিউম হয়েছে ১.১৪ বিলিয়ন। আগে ক্রিপটোকারেন্সির দাম ৪ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছিল ৬৬,১৭০ ডলার।

অন্যদিকে ৪,৭৬৮.০৭ ডলারের নতুন রেকর্ড গড়ে তাক লাগিয়ে দিয়েছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ক্রিপটোকারেন্সি আথার। সেই সময় ক্রিপটোকারেন্সি ৩.৯৮ শতাংশের বেশি হয়ে ৪,৭২৮.৩২ ডলারে পৌঁছেছিল। এর মার্কেট ক্যাপিটালিজম দাঁড়িয়েছিল ৫৫৫.৫৬ বিলিয়ন এবং ২৪ ঘন্টায় ট্রেডিং ভলিউম ছিল প্রায় ৮০০ মিলিয়ন ডলার। উল্লেখ্য, অক্টোবর থেকে বিটকয়েন বেড়েছে ৫১ শতাংশ ও আথার বেড়েছে ৫৯ শতাংশ। গত মাসে US বেসড বিটকয়েন এক্সচেঞ্জ ফান্ড লঞ্চ হওয়ার জন্যই বিটকয়েন ও আথারের পরিমান বেড়েছে।  XRP, Cardano, Polkadot, Stellar, Dogecoin, Chainlink, Uniswap এবং Litecoin সহ অন্যান্য অল্টকয়েনের সমাবেশের ফলে বেশি লেনদেন করছে।

Coin scam Movement-বিট কয়েন কেলেঙ্কারি মামলায় নয়া মোড়, বিজেপি-কে একহাত নিলেন বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া

ক্রিপটোকারেন্সি বিনিয়োগের অন্যতম সফল প্ল্যাটফর্ম মুডরেক্স(Mudrex)। আর সেই মুডরেক্সের কর্ণধার(CEO) ও কোফাউন্ডার এডুল প্যাটেল এক বিবৃতিতে ২৪ ঘন্টায় ক্রিপটোকারেন্সির বাজারের এহেন সাফল্যের প্রশংসা করেছেন। ২৪ ঘন্টার মধ্যে ক্রিপটোকারেন্সির সাফল্যের এই মুভমেন্ট আগামী দিনে ক্রিপটো বাজারকে আরও এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। সালটা ছিল ২০০৮। সেই বছর আর্থিক সঙ্কটের(financial crisis)পরে বাজারে আসে বিট কয়েন। ধীরে ধীর বিট কয়েনের(bitcoin) জনপ্রিয়তা বাড়তে থাকে। সেই সঙ্গ দূর হয় আর্থিক সঙ্কটও। বর্তমানে অর্থনীতির বাজারে বিট কয়েন কিন্তু সুপার ট্রেন্ডিং(trending)। ২৩ শে অক্টোবর ক্রিপ্টোকারেন্সিগুলি(crypto currency) ফের নতুন ভাবে লাল রঙে(red)’ ফিরে এসেছে৷ প্রথমবার ক্রিপটোকারেন্সির রেকর্ড ৩ ট্রিলিয়ানে পৌঁছে একটা বিষয় ইঙ্গিত দিচ্ছে ক্রিপটোর বাজার আগামীদিনে কতটা জনপ্রিয় হতে চলেছে সেই সঙ্গে কিভাবে সাফল্যের শিখরে পৌঁছাচ্ছে।

 

 

 

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios