Asianet News BanglaAsianet News Bangla

Gold Price Today-বিয়ের মরশুমের আগেও পতন নেই সোনার দামে,দেখুন আজ কলকাতায় সোনার দর কত

আজ কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৬ হাজার ৮৫০ টাকা এবং প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনালি ধাতুর দামের পারদ পৌঁছেছে  ৪৯ হাজার ৫৫০ টাকায়।
 

Gold Price Has Remained Same In Kolkata Before Start Wedding Season
Author
Kolkata, First Published Jan 9, 2022, 10:14 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হাতে বাকি আর মাত্র কয়েকদিন। তারপরই শুরু হয়ে যাবে বিয়ের মরশুম। আর এই বিয়ের মরশুমের আগেই মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ। কারন বিয়ের মরশুমের আগেও বিন্দু মাত্র সস্তা হচ্ছে না সোনার দর। আর সেই জন্যই বিয়ের কেনাকাটা নিয়ে চরম অস্বস্তিতে রয়েছে সাধারণ ক্রেতা। আজ ভারতে প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম রয়েছে ৪৬ হাজার ৬০০ টাকা। আর প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৮ হাজার ৬০০ টাকা। উল্লেখ্য, প্রতিদিন সোনার দাম (Gold Price) পরিবর্তনের নেপথ্যে রয়েছে বেশ কয়েকটি জিনিস। যেমন- স্টেট ট্যাক্সেস, মেকিং চার্জেস আর আমদানি শুল্ক। সোনার দামে কোনও বিরাট পতন না থাকার দরুণ সোনা কিনতে মধ্যবিত্তের পকেটে টান পড়বে তা বলাই বাহুল্য। ভারত জুড়ে যখন সোনার পারদ উর্ধ্বমুখী তখন খাস কলকাতাবাসীও সোনা কিনতে মোটেই স্বস্তিবোধ করবেন না সে কথা কিন্তু বলার অপেক্ষাই রাখছে না। 

এবার জেনে নেওয়া যাক ৯ জানুয়ারি, রবিবার কলকাতায় সোনার দাম কত ছুঁল (Gold Price Today In Kolkata)। আজ কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৬ হাজার ৮৫০ টাকা এবং প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনালি ধাতুর দামের পারদ পৌঁছেছে  ৪৯ হাজার ৫৫০ টাকা। শুধু সোনাই নয়, রুপোর দামের পারদও উর্ধ্বমুখী। ৯ জানুয়ারি রবিবার এক কেজি রুপোর দাম হল ৬০ হাজার ৭০০ টাকা। গতকালের থেকে প্রায় ৩০০ টাকা দাম বাড়ল রুপোর। উল্লেখ্য, গতকাল অর্থাৎ ৮ জানুয়ারি এক কেজি রুপোর দাম ছিল ৬০ হাজার ৪০০ টাকা। কলকাতায় শেষ ১০ দিনে সোনার দামের গ্রাফ দেখলে দেখা যাবে সোনার দামে কোনও বড়সড় রদবদল ঘটেনি। সোনা কিনতে পকেটে টানই পড়ছে মধ্যবিত্তের। আর কয়েকদিন পরই শুরু হয়ে যাবে বিয়ের মরশুম। তার আগেও সোনার দামে মোটেই স্বস্তি পাচ্ছে না কলকাতাবাসী। বিয়ের গয়না কিনতে নাভিশ্বাস উঠবে সাধারণের। গোটা ডিসেম্বর জুড়েও বিয়ের মরশুমে সোনার দামে কোনও বিরটা পতন সুখ দেয় নি মধ্যবিত্তকে। নতুন বছরের শুরুতেও বদলাচ্ছে না সেই চিত্র। সোনার দামের পতনের খবরের জন্য অনেকেই অপেক্ষা করেছিলেন। কিন্তু সেগুড়ে বালি। সোনার দামে সাধারণের অস্বস্তিই অব্যাহত।  

আরও পড়ুন-Gold Price Today-নতুন বছরের দ্বিতীয় শনিবারেও স্বস্তি নেই সোনার দামে, গয়না কিনতে পকেটে টান মধ্যবিত্তের

আরও পড়ুন-Gold Price Todayমোটেই স্বস্তি মিলছে না সোনালি ধাতুর দামে,সোনার দামের সামান্য পতনে হাসি ফুটছে না মধ্যবিত্তের

আরও পড়ুন-Gold Price: ফের বদল হল সোনার দামের, দেখে নিন কলকাতায় কত হল সোনার দর

চটজলদি সোনার দাম জানতে হয় তাহলে মিস কল দিন 8955664433-এই নম্বরে। আজকাল যখন সব রকম কাজই ঘরে বসে করার সুবিধা রয়েছে, তাহলে সোনার দাম জানার কাজটাও ঘরে বসেই করে ফেলুন। এই নম্বরে মিস কল দিলে আপনার কাছে একটি ম্যাসেজ চলে আসবে। তারপরই আপনি জেনে নিতে পারবেন আজকের সোনার লেটেস্ট দাম।  

 

Follow Us:
Download App:
  • android
  • ios