Asianet News BanglaAsianet News Bangla

Uber-আরও সহজ হল উবার বুকিং পদ্ধতি, হোয়াটসঅ্যাপ থেকেই করা যাবে রাইড বুকিং

উবারের পক্ষ থেকে নতুন ঘোষণা। হোয়াটসঅ্যাপ থেকেই করা যাবে উবার বুকিং। প্রথম চালু হবে লক্ষ্মৌ-তে।

Good News From Uber, Uber to Launch Ride-Booking Via WhatsApp In India
Author
Kolkata, First Published Dec 2, 2021, 4:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাইড-হেলিং(Ride heiling Company) সংস্থা উবারে তরফে বড় ঘোষণা। যারা অনলাইনে উবার বুকিং(Uber Booking) করেন তাঁদের জন্য সুখবর নিয়ে এল এই  রাইড হেলিং সংস্থা। বৃস্পতিবার এক বিবৃতিতে উবারের তরফে জানান হয়েছে,খুব শীঘ্রই গাড়ি বুকিং-র জন্য একটি নতুন পন্থা নিয়ে আসতে চলেছে উবার(Uber)। আর সেই বিশেষ পন্থাটি হল, ভবিষতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে গোটা ভারতে(India) উবার বুকিং-র সুযোগ নিয়ে আসছে এই সংস্থা। এই পদ্ধতিতে উবার বুকিং(Uber Booking) গ্রাহকদের আরও বেশি সুবিধা প্রদান করবে বলে আশা করছে। উবারের(Uber) পক্ষ থেকে জানানো হয়েছে, এই পদক্ষেপটি উবারকে ভারতে মেটা প্ল্যাটফর্ম-মালিকানাধীন হোয়াটসঅ্যাপ(whatsapp)-এর ৫০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারীকে গাড়ি বুকিং করতে বিশেষভাবে সাহায্য করবে। একটি ব্লগ পোস্টের মাধ্যমে উবারের পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি সপ্তাহ থেকেই উবারের অফিসিয়াল হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে গাড়ি বুকিং করার পদ্ধিত(Booking From Whatsapp account) চালু করা হচ্ছে। বিগত ৮ বছর ধরে ভারতে বেশ জমিয়ে ব্যবসা করছে উবার(Uber)। বর্তমানে মোট ৭০ টি শহরে রয়েছে বিস্তৃত হয়েছে উবার ব্যবসা।  

এতদিন পর্যন্ত উবার অ্যাপ ডাউনলোড করতে হত। তারপর সেখান থেকে গাড়ি বুক করতে হত। চলতি সপ্তাহ থেকে উবার বুকিং-র এই ব্যবস্থায় পরিবর্তন নিয়ে এল সংস্থা। অর্থাৎ, উবার বুকিং-র জন্য আর অ্যাপ ডাউনলোডের প্রয়োজন নেই। উবার ইউজারদের রেজিস্ট্রেশন, রাইড বুকিং আর বুকিং-র রিসিট সবটাই পাওয়া যাবে উবারের অফিসিয়াল হোয়াটসঅ্যাপ নম্বরেই। এমনটাই জানানো হয়েছে উবার সংস্থার পক্ষ থেকে। হোয়াটসঅ্যাপে উবার বিজনেস অ্যকাউন্ট থেকে বা বারকোড স্ক্যান করে বা উবার বুকিং-র লিঙ্কে সরাসরি ক্লিক করে উবার হোয়াটসঅ্যার চ্যাট থেকেই গাড়ি বুকিং-র এক দুর্দান্ত সুযোগ  প্রস্তুত উবার কোম্পানি। বলা বাহুল্য, উবারের অ্যাপ ডাউনলোড করে গাড়ি বুকিং করলে ঠিক যে যে সুবিধা পাওয়া যেত অর্থাৎ, গ্রাহকের সুবিধা, সুরক্ষা ও অন্যান্য যাবতীয় গাইডলাইনে কোনও রকম পরিবর্তন আসবে না। এমনকি হোয়াটসঅ্যাপ মারফত উবার বুকিং-এর ক্ষেত্রেও থাকছে ইমার্জেন্সি পরিষেবা পাবেন গ্রাহকরা। 

আজ OLA-UBER ধর্মঘট, সপ্তাহের শুরুতেই ক্যাব-ট্যাক্সি আকালের আশঙ্কায় চরম ভোগান্তি

কলকাতায় চলন্ত ক্যাবে এসি চালানো নিয়ে বচসা করার অছিলায় গৃহবধূর শ্লীলতাহানি, গ্রেফতার চালক

প্রসঙ্গত, বর্তমানে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা ও ব্যবহারের গ্রাফ যেভাবে উর্ধ্বমুখী হচ্ছে সেই জন্যই গ্রাহকদের সুবিধা দেওয়ার উদ্দেশ্যেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে উবার বুকিং-র প্রক্রিয়া নিয়ে এসেছে এই সংস্থা। হোয়াটসঅ্যপের মাধ্যমে উবার বুকিং-র প্রক্রিয়া প্রথমে শুরু হবে লক্ষ্নৌতে। খুব শীঘ্রই এই প্রক্রিয়া কার্যকর করবে বলে জানানো হয়েছে উবারের পক্ষ থেকে। লক্ষ্নৌ-র পর অন্যান্য বিভিন্ন রাজ্যের গ্রাহকরা এই সুবিধা উপভোগ করার সুযোগ পাবেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios