Asianet News BanglaAsianet News Bangla

একবার বিনিয়োগ করেই মাসে আয় করবেন প্রচুর টাকা, কী করতে হবে জেনে নিন

বর্তমান পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। বর্তমানে প্রতিটি ব্যাঙ্কেই সুদের হার কমিয়ে দিয়েছে। আর সুদের হার কমাতেই কোপ পড়েছে মধ্যবিত্তের সঞ্চয়ে। গ্রাহকদের জন্য দারুণ স্কিম নিয়ে হাজির পোস্ট অফিস। পোস্ট অফিসের এই স্কিম সামান্য ইনভেস্ট করলেই প্রতি মাসে আয়ের সুবিধা রয়েছে।

investing a little amount in this government scheme you will earn money per month BRD
Author
Kolkata, First Published May 30, 2022, 7:42 PM IST

বর্তমান পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। বর্তমানে প্রতিটি ব্যাঙ্কেই সুদের হার কমিয়ে দিয়েছে। আর সুদের হার কমাতেই কোপ পড়েছে মধ্যবিত্তের সঞ্চয়ে। গ্রাহকদের জন্য দারুণ স্কিম নিয়ে হাজির পোস্ট অফিস। পোস্ট অফিসের এই স্কিম সামান্য ইনভেস্ট করলেই প্রতি মাসে আয়ের সুবিধা রয়েছে। গ্রাহকদের জন্য দারুণ স্কিম নিয়ে হাজির পোস্ট অফিস। পোস্ট অফিসের এই স্কিম সামান্য ইনভেস্ট করলেই প্রতি মাসে আয়ের সুবিধা রয়েছে।

পোস্ট অফিসের ক্ষুদ্র সঞ্চয় প্রকল্প এমআইএস-এ টাকা ইনভেস্ট করলে প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণ উপার্জনের সুযোগ রয়েছে।  এই স্কিমে আপনি একটি একক বা যৌথ অ্যাকাউন্ট খুলতে পারবেন এবং টাকা জমা দিতে পারবেন।  এই  স্কিমে  বিনিয়োগের পরিমাণ অনুসারে, প্রতি মাসে আপনার অ্যাকাউন্টে আয় হতে থাকবে।এই স্কিমটির ম্যাচুরিটির সময়কাল ৫ বছর, তবে পরে এটি আরও ৫ বছরের জন্য বাড়ানো যেতে পারে। পোস্ট অফিসের এই স্কিমে বিনিয়োগের কোনও ঝুঁকি নেই।পোস্ট অফিসের এমআইএস স্কিমের অধীনে অ্যাকাউন্টে একক এবং যৌথ অ্যাকাউন্ট উভয়ই খোলা যেতে পারে। একক অ্যাকাউন্টে সর্বাধিক সাড়ে ৪ লক্ষ টাকা বিনিয়োগ করা যেতে পারে, এবং একটি যৌথ অ্যাকাউন্টে সর্বাধিক ৯ লক্ষ টাকা বিনিয়োগ করা যেতে পারে।  এছাড়াও যৌথ অ্যাকাউন্টে ২ এর পরিবর্তে ৩ জন প্রাপ্ত বয়স্কও থাকতে পারে তবে এক্ষেত্রে বিনিয়োগের সীমা মাত্র ৯ লাখ।

 

investing a little amount in this government scheme you will earn money per month BRD

 

কোটিপতি হওয়ার স্বপ্ন সকলেরই রয়েছে। শুধু একটু বুদ্ধি করে ঠিক জায়গায় বিনিয়োগ করলেই আপনিও হয়ে যেতে পারেন কোটিপতি। কোটিপতি হতে গেলে ঠান্ডা মাথায় সবার আগে একটা প্ল্যান বানিয়ে নিতে হবে। যেখানে টাকা ইনভেস্ট করলে আপনার টাকাও যেমন সুরক্ষিত থাকবে ঠিক তেমনই আবার ভালও রিটার্নও পাওয়া যাবে।  কয়েক বছরের মধ্যে কোটিপতি হতে চাইলে এই স্কিমে বিনিয়োগ করা সবথেকে বেস্ট অপশন। পোস্ট অফিসে একাধিক স্কিম রয়েছে যেখানে সামান্য টাকা ইনভেস্ট করলেই মিলবে মোটা অঙ্কের রিটার্ন।  পোস্ট অফিসের মাসিক আয় প্রকল্পের জন্য বার্ষিক সুদের হার  রয়েছে ৬.৬ শতাংশ । যারা প্রতি মাসে একটি নির্দিষ্ট আয় করতে চান তাদের জন্য পোস্ট অফিসে মাসিক আয় স্কিমে বিনিয়োগ করা খুবই ভাল অপশন এই প্রকল্পে, আয় খুব নিরাপদ। চাকরি চলে গেলে বা রিটার্য়ারমেন্টের পরে যারা মোটা অঙ্কের টাকা পেতে চান তাদের জন্য এই স্কিমটি বেশ ভাল অপশন। এর ফলে প্রতিমাসে মোটা অঙ্কের বিনিয়োগের মাধ্যমে নির্দিষ্ট আয় করা যায়।


 

Follow Us:
Download App:
  • android
  • ios