Asianet News Bangla

LIC-র দারুণ প্ল্যান , একবার প্রিমিয়াম দিলেই সারা জীবন পাবেন ১২ হাজার টাকা

গ্রাহকদের জন্য দারুণ প্ল্যান নিয়ে এসেছে লাইফ ইনসুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া। এই নতুন স্কিমের নাম সরল পেনশন স্কিম।

LIC has come up with a great plan called Simple Pension Scheme bpsb
Author
Kolkata, First Published Jul 19, 2021, 9:17 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গ্রাহকদের জন্য দারুণ প্ল্যান নিয়ে এসেছে লাইফ ইনসুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া। এই নতুন স্কিমের নাম সরল পেনশন স্কিম। ২০২১ সালের পয়লা জুলাই থেকে এই প্রকল্প চালু করা হয়েছে। RIDAI নির্দেশিকা অনুযায়ী বলা হয়েছে যে, এটি immediate Annuity Plan। 

সমস্ত পলিসি হোল্ডারদের জন্য নিয়ম এবং শর্ত একই হবে । এই প্ল্যানের নিয়ম হবে প্রত্যেক বছর মিনিমাম ১২,০০০ টাকা দিতে হবে, এই স্কিম করার সময় স্কিমের সময় এবং মূল্য সমস্তকিছুই হোল্ডারের বয়সের উপর নির্ভর করে হবে এই পলিসি। কেউ যদি মাসিক পেনশনের সুবিধা নিতে চান তাহলে তাকে প্রত্যেক মাসে ১০০০ টাকা করে জমা দিতে হবে, এবং তিন মাসের পেনশনের জন্য তাকে জমা দিতে হবে ৩ হাজার টাকা। 

এই স্কিম অনুযায়ী পলিসি হোল্ডারকে দেওয়া হবে এককালীন প্রিমিয়াম জমা দেওয়ার দুটি অপশন। একটি হলো পলিসি হোল্ডারকে সারাজীবন পেনশন দেওয়া হবে এবং যদি তার মৃত্যু হয় পরবর্তীকালে তবে ১০০% পেয়ে যাবে তার আ্যসিওর করা নমিনি। 

দ্বিতীয় অপশনটি হল স্কিম হোল্ডার তার সারা জীবন ধরে পেনশন পাবে এবং আর মৃত্যুর পর তার স্বামী বা তার স্ত্রী পেনশন পাবে, যদি স্বামী-স্ত্রী দুজনেই মারা যান তবে সেই টাকা ১০০% পেয়ে তাদের নমিনি। 

এই স্কিম যদি কেউ করেন, তাহলে সে স্কিম শুরু হওয়ার ছয় মাস পর থেকেই লোন পাওয়ার সুবিধা পাবে। অনলাইন এবং অফলাইন দুটো জায়গাতেই যে কেউ এই স্কিম পলিসি করতে পারবে। ৪০ থেকে ৮০ বছরের মধ্যে যে কেউ এই স্কিমের সুবিধা নিতে পারবেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios