Asianet News BanglaAsianet News Bangla

Sapphire Foods IPO to open-৯ অক্টোবর শুরু হচ্ছে স্যাফায়ার ফুড লিমিটেডের IPO, চলবে ১১ নভেম্বর পর্যন্ত

--আগামি ৯ নভেম্বর শুরু হচ্ছে স্যাফায়ার ফুডস ইন্ডিয়া লিমিটেডের ইনিসসিয়ল পাবলিক অফারিংতিনদিন ব্যাপি অর্থাৎ ১১ নভেম্বর পর্যন্ত চলবে এই আইপিও

Sapphire Foods IPO to Open On 9th Oct, Continued For Next 3 Days
Author
Kolkata, First Published Oct 30, 2021, 2:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উচ্চমানের বিউটি প্রোডাক্টসের ব্র্যান্ড নায়কার পর এবার আইপিও(IPO)-র দৌড়ে সামিল হল আরেক নামজাদা সংস্থা স্যাফায়ার ফুডস ইন্ডিয়া লিমিটেড( Sapphire Foods India Ltd )। কেএফসি, পিৎজা হাটের আউটলেটের তত্ত্বাবদানের দায়িত্বে রয়েছে এই কোম্পানিটি। আগামি ৯ নভেম্বর শুরু হচ্ছে স্যাফায়ার ফুডস ইন্ডিয়া লিমিটেডের ইনিসসিয়ল পাবলিক অফারিং(IPO for Sapphire Foods India Ltd )। তিনদিন ব্যাপি চলবে এই আইপিও। অর্থাৎ ১১ নভেম্বর স্যাফায়ার ফুডস ইন্ডিয়া লিমিটেডের আইপিও(IPO for Sapphire Foods India Ltd )-র শেষ দিন হিসাবে ঘোষণা করা হয়েছে। আইপিও(IPO) শেষ হওয়ার পর আগামি ২২ নভেম্বর কোম্পানিটিকে শেয়ার বাজারে অন্তর্ভুক্ত করার একটা পরিকল্পনাও আছে স্যাফায়ার ফুডস ইন্ডিয়া লিমিটেডের( Sapphire Foods India Ltd )। কোম্পানির ১৭.৫৭ মিলিয়ন পুরনো শেয়ার হোল্ডার ও প্রোমোটারদের জন্য পিওর অফার ফর সেল (OFS) বা ওএফএসের ব্যবস্থা করেছে আইপিও(IPO)।

ওএফএসের(OFS) অংশ হিসাবে কিউএসআর ম্যানেজমেন্ট ট্রাস্ট(QSR Management Trust)বিনিয়োগ করবে ৮.৫০ লক্ষ শেয়ার। স্যাফায়ার ফুডস মরিটিয়াস লিমিটেডের(Sapphire Foods Mauritius) পক্ষ থেকে অফলোড করা হবে ৫৫.৬৯ লক্ষ শেয়ার। ডব্লুডব্লুডি রুবি লিমিটেডে(WWD Ruby Ltd) বিনিয়োগ করবে ৪৮.৪৬ লক্ষ শেয়ার এবং অ্যামিস্ট(Amethyst) অফার করবে ৩৯.৬২ লক্ষ শেয়ার। এছাড়াও এএজেভি ইনভেস্টমেন্ট ট্রাস্টের(AAJV Investment Trust) তরফে বিক্রি করা হবে ৮০,১৬৯ শেয়ার। এডিলউইস ক্রসওভার অপারচুনিটিস ফান্ড(Edelweiss Crossover Opportunities Fund) অফলোড করবে ১৬.১৫ লক্ষ শেয়ার এবং এডিলউইস ক্রসওভার অপারচুনিটিস ফান্ড সিরিজ টু (Edelweiss Crossover Opportunities Fund Series II) বিক্রি করবে ৬.৪৬ লক্ষ শেয়ার।

বর্তমানে এই কোম্পানিতে ৪৬.৫৩ শতাংশ শেয়ার রয়েছে স্যাফায়ার ফুডস মরিটিয়াসের( Sapphire Foods Mauritius )। ডব্লুডব্লুডি রুবি লিমিটেডের( WWD Ruby Ltd) রয়েছে ১৮.৭৯ শতাংশ এবং কিউএসআর ম্যানেজমেন্ট ট্রাস্টের (QSR Management Trust) শেয়ারের পরিমান ৫.৯৬ শতাংশ। স্যাফায়ার ফুডস ইন্ডিয়া লিমিটেড কোম্পানির পাবলিক ইস্যুর প্রধান ব্যবস্থাপক জেএম ফিনানসিয়াল(JM Financial), বিওএফএ সিকিউরিটিস(BOFA Sicuarities), আইসিআইসিআই সিকিউরিটিস(ICICI Sicurities)। এই কোম্পানির ইকুইটি সেয়ার(Equity Share)  বিএসই(BSE) ও এনএসবি(NSB)-র তালিকাভিক্ত করা হবে।

Amitabh NFT Auction Live-১ নভেম্বর হবে বিগ বি-র এনএফটি লাইভ, থাকছে অমিতাভের গলায় তাঁর বাবার কবিতা

SBI customer Alart- ATM কার্ডে পাওয়া যাবে না টাকা, ব্যবহার করতে হবে OTP

Diwali Home Lone Offer- স্বপ্নের বাড়ি গড়তে চান, হোমলোনের সুদে মিলছে আকর্ষণীয় ছাড়

চলতি বছরের  অগাস্ট  মাসেই SEBI –তে কোম্পানির তরফে জমা দেওয়া হয়েছে ড্রাফ্ট পেপার। তারপরই আইপিও(IPO)-র মাধ্যমে টাকা উপার্জনের অনুমোদন পেয়েছে স্যাফায়ার ফুডস ইন্ডিয়া লিমিটেড( Sapphire Foods India Ltd )। সাফায়ার ফুড একটি সর্বজনবিদিত রেস্তোরা, সেই সঙ্গে ভারতীয় উপমহাদেশের ইয়াম(Yamm) ব্র্যান্ডের বৃহত্তম ফ্র্যাঞ্চাইচিও বটে। চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত ভারত(India) ও মলদ্বীপসে(Maldives) স্যাফায়ার ফুডসের অন্তর্গত মোট  ২০৪ টি কেএফসি(Kfc) রেস্তোরা ছিল। ভারত সহ শ্রীলঙ্কা(Srilanka) ও মলদ্বীপসে(Maldives) পিৎজা হাটের(pizza Hut) আউটলেট ছিল ২৩১ টি। আর টাকো বেল রেস্তোরা ছিল ২ টি।

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios