Asianet News BanglaAsianet News Bangla

Internet Banking Stop-আরও ভালো ব্যাঙ্কিং পরিষেবা দেবে এসবিআই,শনিবার ৫ ঘন্টার জন্য বন্ধ থাকবে এসবিআই ইন্টারনেট

গ্রাহকদের আরও ভালো ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার জন্যই ৫ ঘন্টার জন্য বন্ধ থাকবে এসবিআই ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা। ১১ডিসেম্বর রাত ১১ টা ৩০ মিনিট থেকে পরের দিন ভোর ৪ টে ৩০ পর্যন্ত বন্ধ থাকবে এই পরিষেবা। ওই সময় টেকনোলজি আপগ্রেড করার সিদ্ধান্ত নিয়েছে এসবিআই। 

SBI Internet Banking Services To Stop For 5 Hours On 11th Dec
Author
Kolkata, First Published Dec 10, 2021, 1:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার(SBI) তরফে বিশেষ ঘোষণা। আগামী ১১ ডিসেম্বর(11th Dec) অর্থাৎ শনিবার ৫ ঘন্টার জন্য বন্ধ থাকবে স্টেট ব্যাঙ্কের ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা। দেশের বৃহত্তম পালবলিক সেক্ট ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে আনুষ্ঠানিকভাবে জানান হয়েছে যে, গ্রাহকদের আরও ভালো ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার জন্যই ৫ ঘন্টার জন্য বন্ধ রাখা হবে ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা(To Stop Internet banking Service for 5 Hours)। গ্রাহকদের আরও ভালো ব্যাঙ্কিং অভিজ্ঞতা দিতে টেকনোলজি আপডেট করছে দেশের বৃহত্তম ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই পদক্ষেপ গ্রহণের ফলে সাধারণ গ্রাহকদের সমস্যায় পড়তে হবে। আর গ্রাহকদের সমস্যার এই বিষয়টিকে নজরে রেখেই ক্ষমাও চেয়েছে দেশের অন্যতম বৃহত্তম পাবলিক সেক্টর ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এসবিআই-য়ের তরফে ট্যুইট করে জানান হয়েছে, শনিবার অর্থাৎ ১১ডিসেম্বর রাত ১১ টা ৩০ মিনিট থেকে পরের দিন ভোর ৪ টে ৩০ পর্যন্ত বন্ধ থাকবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা(SBI Internet Banking)। বৃহস্পতিবার সন্ধ্যের পরই গ্রাহকদের উদ্দেশ্যে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে এই কথা ঘোষণা করা হয়েছে। 

স্টেট ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, টেকনোলজি আপডেট কাজ চলাকালীন সময়ের মধ্যে আইএনবি(INB), ইয়োনো(Yono),ইয়োনো লাইট (Yono ইয়োনো বিজনেস(Yono Business) এবং ইউপিআই(UPI) পরিষেবা গুলোর সুবিধা পাওয়া যাবে না। এই ৫ ঘণ্টার অসুবিধার জন্য দুঃখও প্রকাশ করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া( State Bank of India)। একইসঙ্গে গ্রাহকদের তাঁদের পাশে থাকতেও অনুরোধ করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ১১ ডিসেম্বর রাত ১১ টা ৩০ মিনিট থেকে পরদিন ভোর ৪.৩০ মিনিট পর্যন্ত টেকনোলজি আপডেট করা হবে বলে জানান হয়েছে ব্যাঙ্কের তরফে। উল্লেখ্য, দিনভর বিপুল সংখ্যক গ্রাহক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অনলাইন পরিষেবা ব্যবহার করে থাকেন। সেই জন্যই হয়তো  মাঝরাত থেকে ভোর পর্যন্ত টেকনোলজি আপগ্রেড করার সিদ্ধান্ত নিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া(State Bank of India)।

আরও পড়ুন-hdl-SBI ATM-শুরু করুন এসবিআই এটিএম ফ্রাঞ্চাইজি ব্যবসা,মাসে উপার্জন করুন ৪৫ হাজার টাকা

আরও পড়ুন-SBI-র বিরুদ্ধে নীতি অমান্য করার অভিযোগ, ১ কোটি টাকা আর্থিক জরিমানা করল RBI

আরও পড়ুন-SBI Alert-SBI ক্রেডিট কার্ড ইউজারদের জন্য বড় ধাক্কা,১ ডিসেম্বর থেকে দিতে হবে প্রসেসিং ফি

স্টেট ব্যাঙ্কের ইয়োনো পরিষেবা যে সব গ্রাহকেরা ব্যবহার করেন, তাঁদের এই বিশেষ সময়ের দিকে অবশ্যই খেয়াল রাখতে হবে। এছাড়াও প্রচুর স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটা বড় অঙ্কের গ্রাহক ফোন পে(PhonePe),গুগল পে (Google Pay)-এর মতো অনলাইন লেনদেনকারী অ্যাপও ব্যবহার করেন। তাঁদেরকে অবশ্যই মনে রাখতে হবে ৫ ঘন্টা কিন্তু কাজ করবে না ইউপিআই। অন্য ব্যাঙ্ক থেকে ইউপিআই কোড ব্যবহার করে পেমেন্ট করা গেলেও, স্টেট ব্যাঙ্কের ক্ষেত্রে সেটি সম্ভব হবে না। তাই কোনও জরুরি  অনলাইন লেনদেন বা টিকিট বুকিং-র বিষয় থাকলে সেই সময়ের আগে  অবশ্যই করে রাখতে হবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios