Asianet News BanglaAsianet News Bangla

BSNL VIP No-নিলামে উঠল BSNL-র ভিআইপি নম্বর,২.৪ লাখ টাকায় বিক্রি হল নম্বর

বিএসএনএল-র তরফে পছন্দের নম্ব নেওয়ার সুযোগ রয়েছে। নিলামে উঠেছিল BSNL-র ভিআইপরি নম্বর। কোটা শহরের ব্যবসায়ীর কাছে ২.৪ লাখ টাকায়  বিক্রি হল সেই নম্বর। 

VIP BSNL mobile number sells for Rs 2.4 lakh
Author
Kolkata, First Published Nov 15, 2021, 6:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বেশ কিছুদিন ধরেই খারাপ অবস্থা টেলিকম সংস্থা রাষ্ট্রায়ত্ব ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল-র(BSNL)। তারপর থেকেই ভিন্নস্বাদের অফার(Offer) নিয়ে প্রায়ই হাজির হয় বিএসএনএল(BSNL)। এবারও একটি দুর্দান্ত অফার নিয়ে এসে গেলে বএই টেলিকম সংস্থা(Telecom)। অনেক মোবাইল ইউজাররাই আছেন যারা নিজেদের পছন্দের নম্বর চেয়ে থাকেন। তাঁদের জন্যই দারুণ সুযোগ নিয়ে এসেছে বিএসএনএল সংস্থা। তবে উল্লেখ্য,পছন্দের নম্বর(Choosable Number) পেতে গেলে কিন্তু পছন্দের টেলিকম সংস্থা(Telecom) মিলবে না। তাই যদি বিএসএনএল (BSNL)কোম্পানির নম্বর ব্যবহার করতে চান তাহলে আপনি নিজেই নম্বর পছন্দ করার সুযোগ পাবেন। যদি কারোর ক্ষেত্রে এমন হয় যে, পছন্দের নম্বরও চাই আবার সেই সঙ্গে পছন্দের টেলিকম সংস্থাও(Telecom) দরকার তাহলে একটা উপায় রয়েছে। এর সঙ্গে রয়েছে নিলামে নম্বর কেনার সুযোগ। তবে এটা সব সময় কেনা যায় না। খেয়াল রাখতে হবে কখন কোন জোনে সেই নিলাম চালু রয়েছে। এর জন্য রয়েছ আলাদা ওয়েবসাইট http://eauction.bsnl.co.in/ । সেখানে গেলেই দেখা যাবে বিভিন্ন নম্বরের তালিকা। প্রতিটির পাশে দেওয়া থাকে নিলাম শুরুর মূল্য। সেটা সর্বনিম্ন ২০ হাজার টাকা থেকে শুরু। সর্বোচ্চ ২ লাখ টাকা। তবে নিলামে কত দাম উঠবে সেটা কি আর কে বলতে পারে। তবে এই নিলাম যে জমে উঠেছে তার প্রমাণ মিলেছে সদ্যই। রাজস্থানের কোটা শহরের তনুজ দুবেজা নামে এক ব্যবসায়ী তাঁর পছন্দের নম্বরটি ২ লাখ ৪০ হাজার টাকায় কিনেছেন। জানা গিয়েছে,  ৬ টি শূন্য দিয়ে সেই ভিআইপি নম্বরটির শেষে রয়েছে।আগে এই ধরনের সিমের দাম উঠেছিল নিলামে উঠেছিল সর্বোচ্চ ১ লাখ টাকা।

বিএসএনএল কোম্পানির নম্বর নেওয়ার পরে পোর্ট করে পছন্দ মতো টেলিকম সংস্থা বেছে নেওয়া যেতে পারে। বিএসএনএল-এর ব্যবসা খারাপ হওয়ার পর থেকে নানা সুযোগ সুবিধা গ্রাহকদের দিতে শুরু করে সংস্থা। গ্রাহক ধরে রাখতে সেই সব সুবিধার পাশাপাশি পছন্দের নম্বর বিলির ব্যবস্থাও করা হয়েছে। এখন দেশের যে কোনও প্রান্তের গ্রাহক বিএসএনএল-এর ওয়েবসাইট, cymn.bsnl.co.in গিয়ে পছন্দের নম্বর বেছে নিতে পারেন। এই পোর্টালে যাওয়ার পরে প্রথমে নিজের অঞ্চল বা রাজ্য বেছে নিতে হবে। ধরা যাক, কেউ কলকাতা বেছে নিলেন তবে তিনি সেখানের নম্বর বেছে নেওয়ার সুযোগ পাবেন।

আরও পড়ুন-জলের দরে BSNL-এর ব্রডব্যান্ড প্ল্যান, মাত্র ২৯৯ টাকায় মিলবে ১০০ জিবি ডেটা

আরও পড়ুন-Motorola Edge 30 Ultra- লঞ্চের আগেই ফাঁস হল স্মার্টফোনের ফাস্টলুক ও সাম্ভাব্য স্পেসিফিকেশন

বিএসএনএল টেলিকম সংস্থার তরফে দুই রকমের নম্বর পাওয়া যাচ্ছে।একটা সাধারণ নম্বর(Normal Number) রয়েছে যা সম্পূর্ণ বিনা খরচেই পাওয়া যায়। যে কোনও নম্বর পছন্দ করে তা সংরক্ষিত করে রাখার ব্যবস্থাও রয়েছে। যা পরে নিয়ে নেওয়া যাবে। এ ছাড়াও ফ্যান্সি নম্বর(Fancy Number) বাছারও সুযোগ রয়েছে। এর জন্য সর্বনিম্ন খরচ ৮৮৫ টাকা। সেই তালিকাতেই পেয়ে যাবেন ভিন্ন দামের নম্বর লিস্ট। তার দাম পাঁচ হাজার টাকা পর্যন্তও হতে পারে। শুধু নম্বর নয় এই দুই ক্ষেত্রে সিরিজ বেছে নেওয়ার সুযোগও রয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios