গোটা বিশ্বে দীর্ঘদিনের লকডাউন চলছে। এই অবস্থায় প্রত্যেকেই এখন গৃহবন্দি। করোনা রুখতে  ফের চালু হয়েছে লকডাউন ।  এহেন পরিস্থিতিতে ঘরের বাইরে বেরোলেই যেন বিপদ। সংক্রমণ নিয়ে সকলেই চিন্তিত। তবে  লকডাউনের মধ্যেই স্বস্তির খবর শোনাল এসবিআই। ৪৪ কোটি গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই  সুখবর দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া । করোনা আতঙ্কে যারা বাইরে যেতে ভয় পাচ্ছেন কিংবা সামাজিক দূরত্ব মেনে চলতে চাইছেন তাদের জন্য বিশেষ ব্যবস্থা করেছে এসবিআই। 

আরও পড়ুন-মোবাইলের এই ছোট্ট ভুলেই চিরতরে হারাতে পারেন যৌন ক্ষমতা, জানাল গবেষণা...


সাধারণ মানুষের কাছে গুরুত্বপূর্ণ একটি  বিষয় হল এটিএম। যে কোন সময় টাকা তোলা থেকে শুরু করে ব্যাংক অ্যাকাউন্টে কত টাকা রয়েছে তা জানার জন্য খুব প্রয়োজনীয় একটি জিনিস হল এটিএম।সম্প্রতি  এসবিআই-এর তরফে আনা হয়েছে নতুন সুবিধা। টাকা তোলার ক্ষেত্রে সাধারণ মানুষের অন্যতম সুবিধা এটিএম। নিজেদের কার্ড ব্যবহার করে প্রয়োজন মত টাকা তুলতে পারেন সাধারণ মানুষ। তবে করোনার এই সঙ্কট পরিস্থিতিতে টাকা জমা নিয়ে সাধারণের মধ্যে দেখা গিয়েছে আতঙ্ক। প্রয়োজন ছাড়া কেউই বাইরে যেতে চাইছেন না।

আরও পড়ুন-ব্যাঙ্ক অ্য়াকাউন্ট ফাঁকা থাকলেও তুলতে পারবেন টাকা, কীভাবে জেনে নিন...


 এসবিআইয়ের তরফে জানানো হয়েছে এই সমস্যার সমাধানের জন্য এসবিআইয়ের অটোমেটেড ডিপোজিট এবং উইথড্রো মেশিনেই গ্রাহকদের সুবিধা  দেবে। এই মেশিনের সাহায্যে গ্রাহকেরা টাকা তোলার পাশাপাশি টাকা জমাও করতে পারবেন। স্টেট ব্যাঙ্কের তরফে টুইট করে জানানো হয়েছে, এবার থেকে লাইনে দাঁড়িয়ে আর অপেক্ষা করতে হবে না গ্রাহকদের। এই মেশিনের সাহায্যে গ্রাহকেরা পরিষেবা পাবেন। সারা দেশ জুড়ে এই মুহূর্তে একাধিক এই মেশিন বসানো হয়েছে এসবিআইয়ের তরফে।