Asianet News BanglaAsianet News Bangla

Money Making: নার্সের সংকট, নার্স খুঁজে দিলেই মিলবে ১২ হাজার ডলার কমিশন

এই দেশের ক্লিনিকগুলিতে নার্সের এত ঘাটতি রয়েছে যে একটি বেসরকারী হাসপাতাল গ্রুপে অভিজ্ঞ নার্স নিয়োগের জন্য ১২ হাজার কর্মী নিয়োগ করতে চাইছে। 
 

Singapore hospitals offer find a nurse you will get 12 thousand dollars commission BDD
Author
Kolkata, First Published Nov 25, 2021, 4:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

COVID-19 মহামারীর কারণে বিশ্বব্যাপী স্বাস্থ্য পরিষেবার অবনতি হয়েছে। যার জেরে বিশ্বজুড়ে কমছে স্বাস্থ্যকর্মীর সংখ্যাও। এমনই এক সমস্যার সম্মুখীণ হয়েছে সিঙ্গাপুরের মত দেশে। সেই দেশে স্বাস্থ্যকর্মীর ক্রমবর্ধমান চাহিদার মধ্যে দিয়ে যেতে হচ্ছে। , সিঙ্গাপুরের হাসপাতাল এবং এই দেশের ক্লিনিকগুলিতে নার্সের এত ঘাটতি রয়েছে যে একটি বেসরকারী হাসপাতাল গ্রুপে অভিজ্ঞ নার্স নিয়োগের সহায়তার জন্য ১২ হাজার সিঙ্গাপুর ডলার দেওয়ার কথা জানিয়েছে সংস্থা। 
বৃহস্পতিবার সিঙ্গাপুরের একটি গণমাধ্যমে জানান হয়েছে, সম্প্রতি স্নাতক হওয়া নার্সদের সন্ধান ও নিয়োগ কর্মীদের অন্তত ৩,৬০০ সিঙ্গাপুর ডলার দেওয়া হবে। কোভিড-১৯ এর কারণে নার্স-এর ঘাটতির সমস্যাকে আরও গুরুতর করে তুলেছে। একটি বেসরকারি হাসপাতাল গ্রুপের একজন প্রশাসনিক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে, দ্য স্ট্রেইটস টাইমসকে বলেন, "সর্বত্র নার্সদের ব্যাপক চাহিদা রয়েছে।" সিঙ্গাপুরে স্থায়ীভাবে বসবাসের সুযোগ কম থাকায় তারা ভালো চাকরির জন্য চলে যায়। এখানে তাদের কোনও ভবিষ্যৎ নেই।"
সিঙ্গাপুরে প্রথমবারের মতো, গত বছর নার্সের সংখ্যা কমেছে এবং এই বছর পরিস্থিতি আরও খারাপ। বিশ্বব্যাপী মহামারী চলাকালীন চরম চাপ এবং কাজের সময়ের কারণে অনেক স্বাস্থ্যসেবা কর্মী পদত্যাগ করেছেন, যখন কিছু বিদেশী নার্স কাজ ছেড়ে বাড়ি চলে গিয়েছে। আইএইচএইচ হেলথকেয়ার সিঙ্গাপুরের চিফ অপারেটিং অফিসার ডাঃ নোয়েল ইয়েও বলেন, "আমাদের অনেক বিদেশী কর্মী অন্য দেশে চলে গেছে বা দেশে ফিরেছে। স্থানীয় শ্রমিকরা যারা কাজে আছে তারা অতিরিক্ত কাজের কারণে ক্লান্ত হয়ে পড়েছে এবং তাদের বিশ্রামের প্রয়োজন।'' 
আইএইচএইচ হেলথ কেয়ার সিঙ্গাপুর চারটি হাসপাতাল কভার করে। এই কারণে, হাসপাতাল গ্রুপকে আরও নার্স খুঁজে বের করার এবং তাদের নিয়োগকারী কর্মীদের ফি প্রদানের প্রস্তাব দিতে হয়েছিল। স্বাস্থ্যের চাহিদা বাড়তে ন্যাশনাল হেলথকেয়ার গ্রুপ (NHG) এর গ্রুপ চিফ নার্স, সহযোগী অধ্যাপক ইয়ং কেং কোয়াং 'দ্য স্ট্রেইটস টাইমস' কে বলেছেন যে কোভিড -19-এর বৃদ্ধির ফলে স্বাস্থ্য পরিষেবা এবং কর্মীদের চাহিদা বৃদ্ধি পায় এবং এস-এ কর্মীদের পদত্যাগ করা কঠিন হয়।
প্রসঙ্গত, বুধবার সিঙ্গাপুরে ২০৭৯ টি নতুন সংক্রমণের খবর পাওয়া গেছে এবং ছয়জন মারা গিয়েছে। 

আরও পড়ুন- ওজন নিয়ন্ত্রণ থেকে শুরু করে ব্রণ ও পেট সংক্রান্ত যাবতীয় সমস্যার সমাধান এই অব্যর্থ ম্যাজিক টোটকা

আরও পড়ুন- Health Care: ওজন নিয়ন্ত্রণ থেকে শুরু করে ব্রণ ও পেট সংক্রান্ত যাবতীয় সমস্যার সমাধান এই অব্যর্থ ম্যাজিক টোটকা

আরও পড়ুন- Health Tips : দেহের বাড়তি ওজন নিয়ে চিন্তা, প্রতিদিন নিয়ম করে করুন এই কাজ

Follow Us:
Download App:
  • android
  • ios