কৌশিক সেন: ফের উত্তর দিনাজপুরে আরও তিন করোনা আক্রান্ত রোগীর সন্ধান মিলল। এবার রক্ষে পেল না দক্ষিণ দিনাজপুর জেলা। এই  প্রথম ৩ জন করোনা পজিটিভ পাওয়া গিয়েছে দক্ষিণ দিনাজপুরে। শনিবার রাতে নমুনা পরীক্ষার পর মোট ৬ জনের দেহে করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, আক্রান্তদের মধ্য়ে তিনজন উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ, কালিয়াগঞ্জ এবং করণদীঘির বাসিন্দা। বাকি তিনি জন দক্ষিণ দিনাজপুর জেলার কুশমন্ডী ব্লকের বাসিন্দা। মালদা থেকে এই খবর আসার পরেই আক্রান্তদের কোভিড হাসপাতালে ভর্তি করার ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়েছে। 

এর আগে উত্তর দিনাজপুর জেলায় ৬ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গিয়েছিল। এবার আরও তিনজনের দেহে মিলল এই ভাইরাসের অস্তিত্ব।মালদা মেডিক্যাল কলেজের ভাইরোলজি ল্যাবে এদিন ৬৭৯ জনের লালারস পরীক্ষা হয়েছে।তারমধ্যে ৬৭৩ জনের রিপোর্ট নেগেটিভ হয়েছে।বাকি ৬ জনের লালারসে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।এদের মধ্যে তিনজন উত্তর দিনাজপুর জেলার বাসিন্দা। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে তাদের বাড়ি যথাক্রমে রায়গঞ্জ, কালিয়াগঞ্জ ও করণদিঘি এলাকায়।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এই ৩ জনই পরিযায়ী শ্রমিক। এরা রাজস্থান ও উত্তর প্রদেশ থেকে সম্প্রতি জেলায় এসেছে। আসার পরেই এদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।এদের  রিপোর্ট পজিটিভ জানার পরেই রাতে তাদের রায়গঞ্জ শহরের কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পাশাপাশি তাদের পরিবারের সদস্যদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তাদের সাথে কারা প্রাথমিক সংস্পর্শে এসেছিল, তা খোজ করে দেখা হচ্ছে।

পাশাপাশিভাবে দক্ষিণ দিনাজপুর জেলার কুশমন্ডী ব্লকে ৩ জন পরিযায়ী শ্রমিকের করোনা পজিটিভ পাওয়া গিয়েছে । এই প্রথম দক্ষিণ দিনাজপুর জেলায় করোনা পজিটিভ পাওয়া গেল।এরাও ভিন রাজ্য থেকে এসেছিল বলে জানা গিয়েছে। এদেরকেও কোভিড হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।