Asianet News Bangla

স্তিমিত করোনার দ্বিতীয় তরঙ্গ - ৭৫ দিন পর সর্বনিম্ন দৈনিক নতুন সংক্রমণ, কমছে মৃত্যুর সংখ্য়াও

মঙ্গলবার ভারতের দৈনিক সংক্রমণের সংখ্যা অনেকটাই কমল

৭৫ দিন পর সর্বনিম্ন দৈনিক সংক্রমণ

দৈনিক মৃত্যুর সংখ্যাও অনেকটাই কমে গেল

দ্বিতীয় তরঙ্গ বিদায় নেওয়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে

 

60471 new cases, 2726 deaths, India's Covid-19 tally tops 2.95 Crore on 15-06-21 ALB
Author
Kolkata, First Published Jun 15, 2021, 10:11 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

৭৫ দিনের মধ্যে সর্বনিম্ন! মঙ্গলবার ভারতের দৈনিক নতুন কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা গত ৭৫ দিনের মধ্যে সর্বনিম্ন, ৬০,৪৭১। শেষবার এর থেকে দৈনিক সংক্রমণের সংখ্যা কম ছিল ৩১ মার্চে। শুধু তাই নয়, এই নিয়ে একটানা অষ্টম দিন দৈনিক সংক্রমণের সংখ্যাটা থাকল ১ লক্ষের নিচে। কাজেই করোনার দ্বিতীয় তরঙ্গের উচ্ছ্বাস ধীরে ধীরে কমে আসছে, এমনটা সম্ভবত এখন বলাই যায়। সব মিলিয়ে ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যাটা এদিন ২.৯৫ কোটি ছাড়িয়ে গিয়েছে। এদিন দৈনিক মৃত্যুর সংখ্য়াটাও বেশ কিছুটা কমেছে, ২,৭২৬ জন। সোমবারই মৃত্যুর সংখ্যা ছিল ৩,৯২১।

এদিন দৈনিক মৃত্যুর সংখ্য়াটাও বেশ কিছুটা কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘন্টায় করোনা জনিত কারণে ভারতে মৃত্যু হয়েছে ২,৭২৬ জনের। সোমবারই মৃত্যুর সংখ্যা ছিল ৩,৯২১। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৯,১৩,৩৭৮ জন। সোমবারই, ৬৬ দিন পর চিকিৎসাধীন রোগীর সংখ্যাটা ১০ লক্ষের নিচে নেমে এসেছিল। এদিন তা আর বাড়েনি, বরং কমেছে (সোমবার ছিল ৯.২ লক্ষ)। দ্বিতীয় তরঙ্গের সবচেয়ে ভয়ঙ্কর সময়ে এই সংখ্য়াটা ৩৭.২ লক্ষেরও উপরে চলে গিয়েছিল।  

দৈনিক পজিটিভিটি রেট অর্থাৎ ইতিবাচকতার হার দাঁড়িয়েছে ৩.৪৫ শতাংশ। এই নিয়ে টানা ৮দিন দৈনিক ইতিবাচকতার হার ৫ শতাংশের কম থাকল। সাপ্তাহিক ইতিবাচক হার-ও ৫ শতাংশ-এর নিচে নেমে গিয়েছে, বর্তমানে ৪.৩৯ শতাংশ। আর, সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৫.৬৪ শতাংশে।

আরও পড়ুন - রহস্য বাড়ছে ধৃত চিনা যুবককে ঘিরে - শরীরে কি লুকোনো গোপন যন্ত্র, হবে বডিস্ক্যান

আরও পড়ুন - আজ বিশ্ব বায়ু দিবস - কেন এই দিনটি পালন করা হয়, জেনে নিন এর ইতিহাস ও গুরুত্ব

আরও পড়ুন - নগ্ন করে ঘোরানো হল গ্রাম, তারপর ভিডিও ভাইরাল - ফের বাংলার বুকে যৌন হেনস্থা আদিবাসী মহিলার

অন্যদিকে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ বা আইসিএমআর জানিয়েছে, ২০২১ সালের ১৪ জুন পর্যন্ত কোভিড-১৯'এর জন্য ভারতে মোট ৩৮,১৩,৭৫,৯৮৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গতকাল অর্থাৎ সোমবার নমুনা পরীক্ষা করা হয়েছে  ১৭,৫১,৩৮৮ টি।

Follow Us:
Download App:
  • android
  • ios