বিশ্বজুড়ে করোনা সংক্রমণে সবচেয়ে বেশি মৃত্যু হচ্ছে বৃদ্ধদের। ষাটের উর্দ্ধে বয়স হলেই আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি। ভারতেও সেই নিময়ের অন্যথা হয়নি। এদেশে এখনও পর্যন্ত মৃতেদর অধিকাংশই ষাটের উর্দ্ধে। তবে লড়াইয়ের যে কোনও বয়স হয় না তারই যেন প্রমাণ দিলেন দিল্লির বাসিন্দা অশীতিপর এক বৃদ্ধ। কোভিড ১৯ কে হারিয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন বছর বিরাশির ওই বৃদ্ধ।

দিন কয়েক আগে দিল্লির বাসিন্দা ৮২ বছরের মনমোহন সিং-এর করোনা পরীক্ষার রেজাল্ট পজিটিভ আসে। তারপর তাঁকে চিকিৎসার জন্য লোকনায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালে ভর্তি করা হয়। তবে চিকিৎসায় সারা দিয়ে তিনি এখন পুরোপুরি সুস্থ বলেই জানাচ্ছেন চিকিৎসকরা। খুব শীঘ্রই তাঁকে হাসপাতাল থেকেও ছেড়ে দেওয়া হবে বলে জানান হয়েছে।

আরও পড়ুন: ৬২ শতাংশ করোনা রোগীই বিশ্বের ৫টি উন্নত দেশের, এখনও অনেকটাই নিরাপদে রয়েছে দক্ষিণ এশিয়া

আরও পড়ুন: ফের নতুন কীর্তি তবলিগিদের, এবার হাসপাতালের আইসোলেশন থেকে পালাল করোনা আক্রান্ত

আরও পড়ুন: ২ সপ্তাহ ধরে শরীরে করোনার লক্ষণ, কীভাবে সুস্থ হলেন রহস্য ফাঁস করলেন হ্যারি পটারের লেখিকা

সুস্থ হয়ে ওঠা মনমোহন সিং-কে হুইল চেয়ারে বসিয়ে সম্প্রতি হাসপাতালের বাইরে ঘোরাতে নিয়ে এসেছিলেন চিকিৎসকরা। আশি বছরের বেশি  বয়স্ক ব্যক্তিকে এভাবে সুস্থ করে বাড়ি ফিরিয়ে দেওয়া তাঁদের কাছে বিশাল জয় বলেই মনে করছেন চিকিৎসকরা।

 

 

পৃথিবীর  সব দেশেই বয়স্ক মানুষর সবচেয়ে বেশি করোনা সংক্রমণের শিকার হচ্ছেন। তবে যুদ্ধ জয়ের নজিরও কিছু কম নেই। চিনে কোভিড ১৯ রোগকে জিতে সুস্থ জীবনে ফিরে এসেছেন এক শতায়ু বৃদ্ধ। ইরান এবং ইতালিতেও আছে এম নজির। ভারতের মনমোন সিংও সেই দলে নাম লেখালেন। 

এদেশে এখনও পর্যন্ত করোনা সংক্রমণের সংখ্যা ৪,৪০০ বেশি। তার মধ্যে রাজধানী দিল্লিতেই সংখ্যাটা ৫০০ বেশি। এদের মধ্যে করোনা সারিয়ে গোটা দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩২৫ জন।  তাঁদের মধ্যে রয়েছেন মনমোহন সিং-ও।