Asianet News BanglaAsianet News Bangla

এটাই কি তৃতীয় তরঙ্গের পূর্বভাস, কোভিড ১৯এর দৈনিক পরিসংখ্যন তেমনই বলছে

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা মঙ্গলবারের তুলনায় কিছুটা কম হলেও উদ্বেগ বাড়ছে। আক্রান্তের সংখ্যা ৪৩ হাজারের বেশি। তবে সুস্থতার হার ৯৭ শতাংশের বেশি। 

coronavirus update in india reports 43509 new covid 10 cases on 29 july bsm
Author
Kolkata, First Published Jul 29, 2021, 10:34 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবারের তুলনায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও দৈনিক পরিসংখ্যন এখনও উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় কোভিড ১৯এর নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ৫০৯ জন। দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪ লক্ষের বেশি। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া রিপোর্টে জানান হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬৪০ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪ হাজার ৪০৪। দেশে মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ কোটি ১৫ লক্ষ ২৮ হাজার ১১৪। 

আক্রান্তের তালিকায় এখনও পর্যন্ত শীর্ষ রয়েছে মহারাষ্ট্র। তবে নতুন করেন কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়ায় উদ্বিগ্ন স্বাস্থ্য মন্ত্রক। গত ২৪ ঘণ্টায় কেরলে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৫৬ জন। তুলনায় মহারাষ্ট্রের দৈনিক আক্রান্তের পরিসংখ্যন অনেকটাই কম। আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৮৫৭। তৃতীয় আর চতুর্থ স্থানে রয়েছে কর্নাটক আর তামিলনাড়ু। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে দেশে সুস্থতার হার ৯৭. ৩৮ শতাংশ। 

২০ বছরের আইনি বিবাদ একলহমায় শেষ, মুখ্যভূমিকায় দেশের প্রধানবিচাপতি

বর্ষায় আপনার গন্তব্য দুধসাগর, উপভোগ করতে পারেন ঝরনার মধ্যে দিয়ে ট্রেন যাত্রা

করোনা আক্রান্ত বিশ্বের ক্রমতালিকায় এখনও পর্যন্ত দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। প্রথম স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে করোনা বিশ্বে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে করোনার নতুন প্রজাতি ডেল্টা ভ্যারিয়েন্ট। এটি অত্যান্ত দ্রুত সংক্রমণ ছড়াতে পারে। বিশ্বের প্রায় ১৩২টি দেশে এই স্ট্রেইনের সন্ধান পাওয়া গেছে বলেও সতর্ক করা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে ডেল্টার জন্য গত এক সপ্তাহে নতুন করে মৃত্যু বেড়েছে ২১ শতাংশ। যা যথেষ্ট উদ্বেগের বলেও জানান হয়েছে। 

করোনা বিশ্বে কালো ছায়া ফেলছে ডেল্টা রূপ, এক সপ্তাহে মৃত্যু বেড়েছে ২১ শতাংশ

অন্যদিকে ভারতে টিকাকরণ দ্রুত করতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। আমেরিকা ২৫ মিলিয়ন মার্কিন ডলার আর্থিক সাহায্য দেওয়ার কথাও ঘোষণা করেছে। বলা হয়েছে করোনাভাইরাসের সংক্রমণ রুখতে এই আর্থিক সাহায্য। টিকা সরবরাহ আর  স্বাস্থ্য সেবা কর্মীদের প্রশিক্ষণের জন্য এই অর্থ বরাদ্দ করা হয়েছে। 

coronavirus update in india reports 43509 new covid 10 cases on 29 july bsm

Follow Us:
Download App:
  • android
  • ios