ভারতে ফের মাথাচাড়া দিচ্ছে কোভিড-১৯ মহামারি। তারমধ্য়েই কোভিড-এর বিরুদ্ধে এই লড়াইয়ে এক  বিরাট মাইলফলক অতিক্রম করল দেশ। জানুয়ারির মাঝামাঝি থেকে ভারতে করোনা টিকাকরণ শুরু হয়েছিল। এদিন টিকার ডোজ দেওয়ার সংখ্যা ৪ কোটি ছাপিয়ে গেল। এদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত মোট ৪,১১,৫৫,৯৭৮ টি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

এর মধ্যে ৭৬,৮৬,৯২০ জন স্বাস্থ্যসেবা কর্মীকে প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর ৪৭,৬৯,৪৬৯ জন স্বাস্থ্যকর্মী দ্বিতীয় ডোজ নিয়েছেন। ফ্রন্টলাইন কর্মীদের মধ্যে ৭৯,১০,৫২৯ জনকে দেওয়া হয়েছে প্রথম ডোজ, আর ফ্রন্টলাইন কর্মীদের ২৩,১৬,৯২২ জন পেয়েছেন দ্বিতীয় ডোজ। সিনিয়র সিটিজেন অর্থাৎ ৬০ বছরেরও ঊর্ধ্বে বয়স এমন ১,৫৩,৭৮,৬২২ জন টিকা পেয়েছেন। আর ৪৫-এর বেশি বয়স এবং কোমরবিডিটি আছে এমন ৩০,৯৩,৫১৬ জনকে টিকা দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, দেশব্যাপী কোভিড-১৯ টিকাকরণের ৬৩তম দিন। শুক্রবার সকাল থেকে সন্ধ্যা ৭টা অবধি মোট ১৮,১৬,১৮১টি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে ১৬,৪৩,৩৫৭ জনকে দেওয়া হয়েছে কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ। ১,৭২,৮০৪ জন স্বাস্থ্যকর্মী ও ফ্রন্টলাইন কর্মী এদিন দ্বিতীয় ভ্যাকসিন ডোজ পেয়েছেন।