Lockdown India Live- রাজ্য়ের প্রথম করোনা আক্রান্তের রিপোর্ট নেগেটিভ, ক্রমশ সুস্থ আমলা পুত্র

Live blog on lockdown India in coronavirus outbreak on Sunday

4:51 PM IST

করোনায় আক্রান্ত বিমান চালক

মার্চ মাসে ন্তর্জাতিক বিমান না উড়িয়েও করোনায় আক্রান্ত স্পাইস জেটের  চলাক। বর্তমানে চিকিৎসাধীন চালক। গত ২১ মার্চি চেন্নাই থেকে দিল্লিগামী বিমানের দায়িত্বে ছিলেন আক্রান্ত চালক। 

1:56 PM IST

রাজ্য়ের প্রথম আক্রান্তের করোনা রিপোর্ট নেগেটিভ, ক্রমশ সুস্থ আমলা পুত্র

রাজ্য়ের প্রথম করোনা আক্রান্তের রিপোর্ট নেগেটিভ এল। আপাতত সুস্থতার দিকে লন্ডন ফেরত আমলা পুত্র। নাইসেড সূত্রে খবর, তাঁর প্রথম টেস্ট নেগেটিভ এসেছে। আরও একবার তাঁর লালারসের নমুনা পরীক্ষা করা হবে। আগামীকাল সেই পরীক্ষা হবে।

1:13 PM IST

আরও ১ করোনা আক্রান্তের হদিশ মিলল রাজ্যে

আরও একজন করোনা আক্রান্তের হদিশ মিলল রাজ্যে। সম্প্রতি উত্তরবঙ্গ থেকে বেশ কয়েকটি নমুনা আনা হয়েছিল পরীক্ষার জন্য তার থেকেই একটি মিলিছে এই আক্রান্তের হদিশ। এই প্রথম উত্তরবঙ্গে মিলল আক্রান্তের খোঁজ।

11:27 AM IST

ইরান থেকে জোধপুরে আনা হল ২৭৫ জনকে

ইরানে এরা আটকে গিয়েছিলেন। এদেরকে জরুরির ভিত্তিতে বিমানে জোধপুরে আনা হয়েছে। সেখানে সেনার ওয়েলনেস সেন্টারে এদের আইসোলেশনে রাখা হয়েছে। এর আগে এই সেন্টারে ২৭৭ জনকে রাখা হয়েছে। যাঁদের ইরান থেকে আনা হয়েছিল।

11:27 AM IST

মৃত্যর কাছে হার মানলেন স্পেনের রাজকুমারি

করোনাভাইরাসে এই প্রথম কোনও রাজপরিবারের সদস্যের মৃত্যু। মৃত্যুর কাছে হার মানলেন স্পেনের রাজকুমারি মারিয়া টেরেসা। 

 

11:27 AM IST

আহমেদাবাদে আরও তিন আক্রান্ত

আহমেদাবাদে আররও ৩ জনের শরীরে করোনাভাইরাস। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছল ৫৮-তে।

 

11:22 AM IST

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইকারীদের কুর্ণিশ

করোনাভাইরাসের বিরুদ্ধে সাধারণ মানুষকে সমস্ত ধরনের পরিষেবা পৌঁছে দেওয়ার চেষ্টা করছেন পুলিশ থেকে শুরু করে চিকিৎসাকর্মীরা। এদেরকে দেশের বীর সৈনিক বলে চিহ্নিত করে তাঁর শ্রদ্ধা ব্যক্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

 

11:21 AM IST

গোষ্ঠী সংক্রমণ রুখতে রাজ্য়ে 'করোনা' মুক্তি ৩০৭৮ বন্দীর

করোনাভাইরাস গোষ্ঠী সংক্রমণের ভয়ে তটস্থ সারা বিশ্ব। সেই তালিকায় বাদ নেই ভারতও। যার জেরে করোনা রুখতে একদিনের জনতা কার্ফুর পর টানা ২১ দিনের জন্য দেশ লকডাউনের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার। এদিকে গোষ্ঠী সংক্রমণের তীব্র ভয় দেশের সংশোধনাগার গুলিতেও। তাই গোষ্ঠী সংক্রমণ রুখতে রাজ্যের সংশোধনাগারে 'করোনা' মুক্তির সিদ্ধান্ত নেওয়া হয় মোট ৩০৭৮ বন্দীর। 

10:34 AM IST

করোনায় লকডাউন মানতে হবে- প্রধানমন্ত্রী

লকডাউন লাগু করা হলেও প্রচুর মানুষ তা মানছেন না। বাইরে বেরিয়ে আসছেন। লকডাউনে ঘরবন্দি হয়ে থাকাটা খুব কঠিন। কিন্তু, করোনাভাইরাস-কে আটকাতে হলে একটা লক্ষ্মণরেখার মধ্যে থাকতে হবে প্রতিটি মানুষকে। তাই স্টে হোম থাকাটা জরুরি। কোনও মানুষই আইন ভাঙতে চান না। কিন্তু, এই মুহূর্তের পরিস্থিতিটা বুঝতে হবে এবং তা মেনে ঘরেই থাকতে হবে। বললেন প্রধানমন্ত্রী।

 

10:34 AM IST

করোনা মানবজাতিকে শেষ করার জেদ নিয়েছে, বললেন প্রধানমন্ত্রী

করোনাভাইরাসকে দেখে মনে হচ্ছে সে মানবজাতিকে শেষ করার জেদ নিয়ে বসে আছে। বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

10:34 AM IST

লকডাউনের জেরেে অসুবিধায় ক্ষমা চাইলেন মোদী

লকডাউনের জেরে মানুষকে যে ধরনের কঠিন পরিস্থিতি-র মুখে পড়তে হয়েছে তার জন্য ক্ষমা চাইলেন প্রধানমন্ত্রী।

 

10:34 AM IST

মন কি বাতে করোনায় নিয়ে মোদীর মন্তব্য

করোনার সঙ্গে লড়াই জীবন ও মৃত্যুর মাঝখানে লড়াই। এই লড়াই-এ লকডাউন ছাড়া আর কোনও রাস্তা নেই বলেই মনে করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

10:34 AM IST

ইতালির পরেই মৃতের সংখ্যায় নাম তুলল স্পেন

ইতালিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। এরপরেই রয়েছে স্পেন। সেখানে ৫ হাজার জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যায় সবার উপরে রয়েছে আমেরিকা। 

10:34 AM IST

রাজস্থানে আরও এক আক্রান্তের হদিশ

রাজস্থানের ভিলওয়ারা-য় আরও এক করোনা পজিটিভ কেসের সন্ধান। এই এলাকায় মোট ২৫ জনের শরীরে ভাইরাস মিলেছে। রাজস্থানে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫। 

 

10:34 AM IST

অন্ধ্রে ভ্রাম্যমাণ বাজার

অন্ধ্রপ্রদেশ সরকার এবার গাড়িতে করে রায়তু বাজার-কে সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার কাজ শুরু করেছে। 

 

10:34 AM IST

মাস্ক ও গ্লাভসের জন্য চিঠি

কেন্দ্রীয় সরকার-সহ সমস্ত রাজ্য সরকারকে চিঠি দিল ন্যাশনাল ফার্মাসিউটিক্যাল প্রাইসিং অথরিটি। এই চিঠিতে জানানো হয়েছে যাতে পর্যাপ্ত পরিমাণ গ্লাভস, স্যাানিটাইজার এবং মাস্ক মজুত রাখা হয় এবং সেগুলি যেন সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়। 

 

10:34 AM IST

এলপিজি গ্যাস ব্যবহারকারীদের উদ্দেশে বার্তা ইন্ডিয়ান ওয়েলের

করোনাভাইরাসের বাজারে অযথা আতঙ্ক করতে বারণ ইন্ডিয়ান ওয়েলের। তাদের গুদামে পর্যাপ্ত পরিমাণ গ্যাস সিলিন্ডার মজুত রয়েছে বলে জানিয়েছে এই সংস্থা। 

 

10:34 AM IST

আপ বিধায়কের বিরুদ্ধে এফআইআর

পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে নিয়ে গিয়ে মারধর করছে যোগী সরকার। টুইটারে এমনই অভিযোগ করেছিলেন আপ বিধায়ক রাঘব চাড্ডা। তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন আইনজীবী প্রশান্ত প্য়াটেল। বিস্তারিত খবরের জন্য ক্লিক করুন- 

যোগী সরকারের বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ আপ বিধায়ক রাঘবের, পাল্টা এফআইআর দায়ের তাঁর নামে

 

10:34 AM IST

ভারতে বাড়ল আক্রান্তের ও মৃতের সংখ্যা

করোনাভাইরাসে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৯৭৯, এরমধ্যে ৮৬ জন সুস্থ হয়ে উঠেছেন, ২৫ জনের মৃত্যু হয়েছে। এই তথ্য দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। 

 

10:34 AM IST

পরিযায়ী শ্রমিকদের আইসোলেশনে রাখবে বিহার

পরিযায়ী শ্রমিকরা বাইরের রাজ্য থেকে এসে থাকলে তাদের বাধ্যতামূলক আইসোলেশনে রাখা হবে, জানিয়ে দিলেন বিহার সরকারের মন্ত্রী সঞ্জয় কুমার ঝাঁ। 

 

দেশে লকডাউন পরিস্থিতি ঘোষণা করা হলেও এখনও প্রচুর মানুষ সেই নির্দেশ মানছেন না। রোজই দিনভর এমন অসংখ্য ছবি সামনে আসছে যেখানে বারবার ধরা পড়ছে জনতার বিশৃঙ্খলা। প্রচুর স্থানে জনগণ রীতিমতো জমায়েত করে আড্ডা দিচ্ছেন অথবা বাজারের ব্যাগ হাতে বেরিয়ে পড়েছেন। এমনকী সাধারণ যানবাহন চালানোতে নিষেধাজ্ঞা বলবৎ হলেও বহু জায়গায় রীতিমতো দাপটে সঙ্গে চলছে অটোরিক্সা। বেঙ্গালুরুর শিবাজীনগরে এই ছবি ধরা পড়েছে। বিশ্বস্বাস্থ্য সংস্থা থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায়রা ঘরে থাকার জন্য অনুরোধ করে আসছেন। কারণ, ভারতে করোনাভাইরাস স্টে থ্রি-তে প্রবেশ করতে চলেছে। এরমধ্য়ে সুখবর মিলল রাজ্য়ে। নাইসেড সূত্রে খবর, রাজ্য়ের প্রথম করোনা আক্রান্ত সুস্থ হওয়ার পথে। তার প্রথম রিপোর্ট নেগেটিভ এসেছে।