বাঁকুড়া পুরসভার উদ্যোগে বাঁকুড়া স্টেডিয়ামে চালু হলো ২৫ শয্যার সেফ হোম।  করোনা আক্রন্ত হয়ে যাদের বাড়ির মধ্যে থাকা খুবই অসুবিধার, তারা এই সেফ হোমে থাকার সুযোগ পাবেন। যাদের অক্সিজেনের প্রয়োজন তারাও এই সেফ হোমে থাকতে পারবেন বলেই জানাচ্ছে বাঁকুড়া পুরসভা। স্টেডিয়ামের দুটি পৃথক হল ঘরে মহিলা ও পুরুষের থাকার ব্যবস্থা করা হয়েছে।

যারা এই সেফ হোমে থাকবেন তাদের প্রয়োজনীয় অক্সিজেন সাপোর্ট দেওয়া হবে। প্রতিদিন তিন বেলা খাবার, পানীয় জল, ওষুধপত্রের যাবতীয় সুযোগ সুবিধা দেওয়া হবে পুরসভার তরফে। নিয়মিত চিকিৎসকরা দেখভাল করবেন রোগীদের। এছাড়াও করোনা মোকাবিলার সঙ্গে যুক্ত স্বাস্থ্যকর্মীরা বিভিন্ন পরিষেবা দেবেন রোগীদের। কোন রোগীর হাসপাতালে ভর্তির প্রয়োজন পড়লে এখান থেকেই হাসপাতালে স্থানান্তরিত করা হবে। 

সব মিলিয়ে করোনা পরিস্থিতিতে এই সেফ হোম থেকে বাঁকুড়া শহরের মানুষ উপকৃত হবেন বলেই মত পুরসভার। বাঁকুড়া শহরে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। অনেকেই আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে রয়েছেন। অনেকেই বাড়ির মধ্যে থাকার মতো তেমন ব্যবস্থা নেই, আবার অনেকের অক্সিজেনের প্রয়োজন হলেও বাড়িতে অক্সিজেন জোগাড় করতে হিমসিম খেতে হচ্ছে। এই পরিস্থিতিতে বাঁকুড়া পুরসভার উদ্যোগে অক্সিজেন সাপোর্ট ও অনান্য সুযোগ সুবিধা যুক্ত এই সেফ হোম বাঁকুড়া শহরের মানুষের কাছে একটা বড় প্রাপ্তি বলেই মত শহরবাসীর।

এদিকে, বাংলায় একদিনে কোভিডে মৃত্যু দেড়শো পার করেছে। বুধবার স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ১৫৭ জন। সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ০০৬ জন।