Asianet News BanglaAsianet News Bangla

Corona Cases In Bengal: রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ছাড়াল সাড়ে ৪ হাজার, শুধু কলকাতায় আক্রান্ত ২৩৯৮

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৩ হাজার ৪৫১। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা অনেকটাই বেড়ে গিয়েছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫১২ জন।

Daily Corona Cases in Bengal reached 4 thousand bmm
Author
Kolkata, First Published Jan 1, 2022, 8:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে করোনার সংক্রমণ (Daily Corona Cases) কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না। প্রতিদিনই বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। বড়দিন ও বর্ষবরণের পরই রাজ্যে করোনার গ্রাফ (Corona Graph) ঊর্ধ্বমুখী রয়েছে। কয়েকদিন আগেই দৈনিক সংক্রমণ হাজারের গণ্ডি ছাড়িয়ে যায়। আর শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ছাড়াল সাড়ে ৪ হাজার। ওমিক্রনের (Omicron) দাপটের মাঝে এভাবে দৈনিক সংক্রমণ বাড়তে থাকায় বাড়ছে উদ্বেগ। তার মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ শুধুমাত্র কলকাতাতেই আক্রান্তের সংখ্যা ২ হাজার পেরিয়ে গিয়েছে।  

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৩ হাজার ৪৫১। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা অনেকটাই বেড়ে গিয়েছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫১২ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৯৮ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৪২ হাজার ৯৯৭।

আরও পড়ুন- রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ, সোমবার থেকে কড়া বিধিনিষেধ জারির সম্ভাবনা

সংক্রমিতের সংখ্যা বাড়ার পাশাপাশি বেড়েছে মৃতের সংখ্যাও। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ৭ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৯১৩ জন। রাজ্যে সুস্থতার হার আরও অনেকটা কমে গিয়েছে। শুক্রবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮.১৪ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় তা কমে দাঁড়িয়েছে ৯৭.৯৯ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১৩ হাজার ৩০০।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পংয়ে। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুদুয়ারে আক্রান্তের সংখ্যা ৩, কোচবিহারে ১০, দার্জিলিংয়ে ২৮, জলপাইগুড়িতে ১৮, উত্তর দিনাজপুরে ৪, দক্ষিণ দিনাজপুরে ১২ ও মালদহে ৩৪।

আরও পড়ুন- করোনার বাড়বাড়ন্ত, রাজ্যের সব আদালতেই শুনানি হবে ভার্চুয়াল মাধ্যমে

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৯ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬৮৮ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হাওড়া। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪৪ জন। এছাড়া পশ্চিম বর্ধমানে আক্রান্ত ২৪১ ও দক্ষিণ ২৪ পরগনা আক্রান্ত ১৯৮। 

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫টি জেলার বাসিন্দার। তার মধ্যে পশ্চিম বর্ধমানে ২ জন, হাওড়ায় ২ জন, উত্তর ২৪ পরগনায় ২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১ জন ও কলকাতায় ২ জনের মৃত্যু হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios