Asianet News BanglaAsianet News Bangla

Corona Cases In Bengal: রাজ্যে ৬ হাজারের উপরেই থাকল দৈনিক সংক্রমণ, বাড়ল পজিটিভিটি রেট

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৬ হাজার ১৫৩। গত ২৪ ঘণ্টাতেও সংক্রমিতের সংখ্যা ৬ হাজারের উপরেই রয়েছে। তবে রবিবারের তুলনায় সংক্রমণ সামান্য কমেছে। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৮ জন।

Daily Corona Cases in Bengal remain 6 thousand in last 24 hours bmm
Author
Kolkata, First Published Jan 4, 2022, 8:40 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ (Daily Corona Cases)। মাত্র এক সপ্তাহের মধ্যেই তা বেড়ে ৬ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টাতেও সংক্রমণ ৬ হাজারের উপরেই থাকল। তবে রবিবারের তুলনায় দৈনিক সংক্রমিতের সংখ্যা সামান্য কিছুটা কমেছে। কিন্তু, উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায়। শুধু কলকাতাতেই সংক্রমণ ৩ হাজারের কাছাকাছি রয়েছে। আর তার সঙ্গে পাল্লা দিয়ে অস্বাভাবিক হারে সংক্রমণ বাড়ছে হাওড়া (Howrah), হুগলি (Hooghly), উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। 

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৬ হাজার ১৫৩। গত ২৪ ঘণ্টাতেও সংক্রমিতের সংখ্যা ৬ হাজারের উপরেই রয়েছে। তবে রবিবারের তুলনায় সংক্রমণ সামান্য কমেছে। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৮ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮০১ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৫৫ হাজার ২২৮। পজিটিভিটি রেট ১৬ শতাংশ থেকে বেড়ে  ২০ শতাংশ। 

তবে সংক্রমিতের সংখ্যা সামান্য কমলেও মৃতের সংখ্যা অনেকটা বেড়ে গিয়েছে। রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ৮ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯১৭ জন। রাজ্যে সুস্থতার হার আরও অনেকটা কমে গিয়েছে। রবিবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৭.৭৭ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় তা কমে দাঁড়িয়েছে ৯৭.৫৮ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ২০ হাজার ১৮৬।

আরও পড়ুন- প্রথম দিনেই বড় সাফল্য তরুণদের টিকাকরণে, শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদী

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন আলিপুরদিয়ারে। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কালিম্পংয়ে আক্রান্তের সংখ্যা ৭, কোচবিহারে ১৪, দার্জিলিংয়ে ৪১, জলপাইগুড়িতে ১৪, উত্তর দিনাজপুরে ৩, দক্ষিণ দিনাজপুরে ১১ ও মালদহে ৫৪।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮০১ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৭ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হাওড়া। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬৫ জন। এছাড়া হুগলিতে আক্রান্ত ৩৪০ ও পশ্চিম বর্ধমানে আক্রান্ত ২৮২। 

আরও পড়ুন- বাড়ছে করোনা, গঙ্গাসাগর মেলা বন্ধ করতে জনস্বার্থ মামলা হাইকোর্টে

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬টি জেলার বাসিন্দার। তার মধ্যে কালিম্পংয়ে ১ জন, পশ্চিম মেদিনীপুরে ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২ জন ও কলকাতায় ৪ জনের মৃত্যু হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios