রাজ্য জুড়ে করোনা রোগীদের হাসপাতালে ভর্তি করানো নিয়ে চলছে চূড়ান্ত টানাপোড়েন। সেই পরিস্থিতিতে এলাকার করোনা আক্রান্তদের পাশে দাঁড়াল উত্তর ২৪ পরগণার পানিহাটি উদয়ন সংঘ ক্লাব। ক্লাব ঘরেই গড়ে উঠল মিনি কোভিড হাসপাতাল। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরনায় পানিহাটি উদয়ন সংঘ ক্লাবে বৃহস্পতিবার থেকেই খুলে গেল মিনি কোভিড হাসপাতাল। চার বেডের এই মিনি কোভিড হাসপাতালে চিকিৎসার সুবিধা পাবেন পানিহাটির করোনা আক্রান্তরা। তবে যারা কোথাও বেড পাবেন না অথবা রোগীর অবস্থা খুব খারাপ এবং অক্সিজেন দরকার, সেরকম রোগীরাই এখানে ভর্তির সুযোগ পাবেন। 

পানিহাটির উদয়ন সংঘের এই ক্লাব হাসপাতালে সব সময়ের জন্য থাকছে চিকিৎসক, নার্স, অ্যাম্বুলেন্স, অক্সিজেন ও ওষুধের ব্যবস্থা। যে রোগীরা আপাতকালীন অবস্থায় ভরতি হচ্ছেন, তারা পরে বড় কোনও হাসপাতালে বেডের ব্যবস্থা করতে পারলে সেখানে চলে যাচ্ছেন। তবে আপতকালীন পরিস্থিতি সামাল দিতে এই হাসপাতালে ভর্তি করতে পারছেন এলাকার বাসিন্দারা। আপাতকালীন বিপদ থেকে কোভিড রোগীদের বাঁচাবার জন্য এবং চিকিতসার জন্য এমন ব্যবস্থা করেছেন ক্লাব কর্তৃপক্ষ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা জনিত কারণে মৃত্যু হল ৪,১২০ জনের। ফলে, করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে, ২,৫৮,৩১৭। আর গত ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের ঘটনা পাওয়া গিয়েছে ৩,৬২,৭২৭ টি। ফলে ভারতের মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৩,৭০৩,৬৬৫-এ।