Asianet News Bangla

রাজ্যের শিক্ষার্থী ও ক্রীড়াবিদদের বিদেশে যেতে রইল না বাধা, কেন্দ্রের নির্দেশই লাগু করলেন মমতা

বিদেশে যেতে আর বাধা রইল না

বিদেশযাত্রীদের জন্য কোভিশিল্ডের দ্বিতীয় ডোজের অন্য নির্দেশিকা দিয়েছে কেন্দ্র

এদিন সেই নির্দেশই মানতে বলল রাজ্য

একদিন আগেই এই বিষয়ে সরকারকে চিঠি দিয়েছিল একটি সংগঠন

West Bengal govt told officials to follow Centre's vaccination rules for students going abroad ALB
Author
Kolkata, First Published Jun 17, 2021, 4:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকে অংশ নেওয়া ক্রীড়াবিদ এবং বিদেশে পড়তে যাওয়া শিক্ষার্থীদের জন্য কেন্দ্রীয় সরকারের জারি করা টিকাদানের নির্দেশিকাই অনুসরণ করার জন্য বৃহস্পতিবার সরকারি কর্মকর্তাদের নির্দেশ দিল পশ্চিমবঙ্গ সরকার। গত ৭ জুন কেন্দ্রীয় সরকার বিদেশে যাওয়া শিক্ষার্থী, ক্রীড়াবিদ এবং পেশাদারদের জন্য কোভিশিল্ডের দ্বিতীয় ডোজের ব্যবধান আট সপ্তাহ থেকে চার সপ্তাহে কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছিল।

বুধবারই অ্যাসোসিয়েশন ফর হেল্থ সার্ভিস ডক্টরস-এর পক্ষ থেকে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের মুখ্য সচিবকে কেন্দ্রীয় সরকারের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর বা নির্দদেশিকা বাস্তবায়নের জন্য চিঠি দিয়েছিল। সংগঠনের সাধারণ সম্পাদক প্রফেসর মানস গুমতা ওই চিঠিতে লেকেন, বাংলায় এই ধরণের ক্রীড়াবিদ ও শিক্ষার্থীর সংখ্যা প্রচুর। কিন্তু রাজ্য সরকার এই বিষয়ে কোনও নির্দেশ না দেওয়ার তাঁরা অহেতুক তাদের উদ্বেগ এবং অসন্তোষ বাড়ছে। এই প্রেক্ষাপটে, এই বিষয়য়ে অববিলম্বে নির্দেশিকা জারির আবেদন করা হয়েছিল।

এই চিঠি পাওয়ার পরদিনই রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ সংশোধিত নির্দেশিকা বাস্তবায়নের জন্য রাজ্যের সমস্ত হাসপাতাল, ও নাগরিক সংস্থাগুলিকে চিঠি দিয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios