Asianet News BanglaAsianet News Bangla

দেখামাত্র গুলি করে জ্বালিয়ে দেওয়া হল দেহ, করোনা আতঙ্কে এতটা নির্মম হওয়া যায়

দেখামাত্র গুলি করো

তারপর আগুনে পুড়িয়ে দাও দেহ

করোনা রুখতে এমনি ভয়ঙ্কর নির্দেশ দিয়েছেন কিম

সম্প্রতি দক্ষিণ কোরিয়ার মৎস বিভাগের এক কর্তাকে এভাবেই হত্যা করা হয়েছে

North Korean army shoot and burn a South Korean man to prevent Coronavirus spreading ALB
Author
Kolkata, First Published Sep 24, 2020, 5:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চলতি সপ্তাহের গোড়ার দিকে নিখোঁজ হয়ে গিয়েছিলেন দক্ষিণ কোরিয়ার মৎস বিভাগের এক কর্তা। বুধবার, তাঁর ঝলসানো দেহ মিলেছে। জানা গিয়েছে, করোনাভাইরাস মহামারি রুখতে সেনা বাহিনীকে অনুপ্রবেশকারী দেখামাত্র গুলি করে হত্যা করার নির্দেশ দিয়েছেন উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জং-উন। বৃহস্পতিবার এমনই গুরুতর অভিযোগ করেছে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী।  

দক্ষিণ কোরিয় বাহিনী বৃহস্পতিবার জানিয়েছে, উত্তরের বিতর্কিত জল সীমান্তরেখার প্রায় ১০ কিলোমিটার দক্ষিণে এক জায়গায় একটি মাছ ধরার ভেসেল থেকে নিখোঁজ হয়ে গিয়েছিলেন ওই ৪৭ বছরের কর্তা। গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে তাঁকে আটকেছিল উত্তর কোরিয়ার বাহিনী। জিজ্ঞাসাবাদের পরই তাঁকে গুলি করে হত্য়া করা হয়।  তারপর গ্যাস মাস্ক পরে দেহটিকে তেলে চুবিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। এই ঘটনার সরকারিভাবে সমালোচনা করেছে দক্ষিণ কোরিয় বাহিনী। তারা এই বিষয়ে ব্যাখ্যা চেয়ে উত্তরে বার্তাও পাঠিয়েছে, এখনও কিমের দেশ থেকে কোনও সাড়া দেওয়া হয়নি।

দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত মার্কিন সামরিক কমান্ডার জানিয়েছেন এই কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে সম্ভবত করোনাভাইরাস সংক্রমণের ভীতি থেকে। দেশে করোনার প্রবেশ রোধ করতে 'শ্যুট অ্যাট সাইট' বা দেখামাত্র গুলি করার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ১০ অক্টোবর ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি বড় সামরিক কুচকাওয়াজ হওয়ার কথা। করোনার জন্য যাতে তাতে কোনও বিঘ্ন না ঘটে, তারজন্যই এত কড়াকড়ি।

Follow Us:
Download App:
  • android
  • ios