Asianet News BanglaAsianet News Bangla

৩ দশক আগেই করোনাভাইরাসের অস্তিত্ব নাকি টের পেয়েছিলেন মাইকেল জ্য়াকসন, তাই পড়তেন মাস্ক

  • এক দশকেরও আগে  চলে গিয়েছেন মাইকেল জ্যাকসন
  • অত বছর আগেই নাকি জ্যাকসন ভবিষ্যৎবাণী করেছিলেন
  • রোগে ধ্বংস হবে মানব সভ্যতা, তিনি সাবধানও করেছিলেন 
  • এমনটাই জানিয়েছেন প্রয়াত পপ তারকার দেহরক্ষী ম্যাট ঢিড্ডেস
Pop Emperor Michael Jackson knew in advance that the Coronavirus is causing the pandemic
Author
Kolaka, First Published Mar 27, 2020, 1:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এক দশকেরও আগে তিনি বিদায় নিয়েছেন। আজ সবাই যা বলছেন তিনি নাকি তা আগেই বলে গিয়েছেন। এমনকি তিনি নাকি অত বছর আগেই জানিয়েছিলেন, সাবধান করতে চেয়েছিলেন। পপ সম্রাট মাইকেল জ্যাকসন নাকি আগাম ভবিষ্যৎ বাণী করেছিলেন। এমনটাই জানিয়েছেন প্রয়াত পপ তারকার দেহরক্ষী ম্যাট ঢিড্ডেস।
তিনি আরও জানিয়েছেন, সেই জন্যই তিনি সারাক্ষণ মাস্কে মুখে ঢেকে রাখতেন। বিশ্ব যখন করোনা ত্রাসে কাঁপছে তখন এই খবর যথেষ্ট আলোড়ন তুলেছেন পপ তারকার অনুরাগীদের মনে।
দেহরক্ষী ম্যাট ঢিড্ডেস আরও জানিয়েছেন, এমজে জানতেন, খুব শিগগিরিই বিশ্বজুড়ে প্রাকৃতিক বিপর্যয় আসছে। তিনি বুঝেছিলেন, রোগে ধ্বংস হবে মানব সভ্যতা। পপ তারকা টের পেয়েছিলেন বলেই তিনি সবসময় সাবধানে থাকতেন। নিজের বিমানে যাতায়াত করতেন। মুখ ঢেকে রাখতেন মুখোসে যাতে তিনি জীবাণু সংক্রমণে না পড়েন। এবং সেই কারণেই তিনি নির্দিষ্ট চারটি দেশ ছাড়া আর কোথাও যেতেন না।
ম্যাট ঢিড্ডেস এও জানান, অনেকবার তিনি এমজে-কে মাস্ক না পরার অনুরোধ করেছিলেন। তাতে মাইকেল ভীষণ অস্বস্তি বোধ করতেন। বলতেন, তিনি অসুস্থ হতে চান না। তিনি তাঁর অনুরাগীদের হতাশও করতে চান না। তাঁর গান শোনার জন্য সবাই অপেক্ষা করে থাকেন। ফলে, তাঁকে যেভাবেই হোক ভাল থাকতে হবে।
দুঃখের সঙ্গে ম্যাট ঢিড্ডেস বলেন সেদিন কিন্তু পপ সম্রাটের কথা কেউ কানে নেন নি। সেদিন তাঁর কথা কেউ পাত্তা দেন নি। সবাই তাঁকে ঠাট্টা করে বলতেন ওয়াকো জ্যাকো। ঢিড্ডেস আপসোস করে বলেন, সেদিন যদি তাঁর কথা গুরুত্ব দিয়ে শুনত তাহলে আজ এই দিন দেখতে হত না বিশ্ববাসীকে।
প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১ হাজার ২০০ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন সাড়ে চার লাখেরও বেশি মানুষ। এই ভাইরাসটি উৎপত্তিস্থল চীন ছাড়াও বিশ্বের মোট ১৯৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ভেঙে পড়েছে ইতালি ও স্পেনের শাসন ব্যবস্থা। করোনা আসছে মহামারি আকার নিয়ে।
প্রসঙ্গত; করোনা ভাইরাসটি উৎপত্তিস্থল চিন ছাড়াও বিশ্বের মোট ১৯৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।   করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়ে গিয়েছে। আক্রান্তের সংখ্যা সাড়ে চার লাখেরও বেশি। ভেঙে পড়েছে ইতালি ও স্পেনের শাসন ব্যবস্থা। এদিকে শুধু লকডাউন করোনা মহামারি আটকাতে পারবে না বলে হুশিয়ারি দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। লকডাউনের পাশাপাশি এই ভাইরাসের বিরুদ্ধে আক্রমণাত্মক হতে বলেছে সংস্থাটি। আক্রান্তদের চিকিৎসা ও করোনায় আক্রান্তদের শনাক্ত করার ওপর জোর দিতে বলেছেন সংস্থাটির প্রধান।
কিন্তু আজ থেকে এক দশকের বেশী সময় আগে করোনা আসছে মহামারি আকার নিয়ে। পপ সম্রাট মাইকেল জ্যাকসন ভবিষ্যৎ বাণী করেছিলেন! প্রয়াত পপ তারকার দেহরক্ষী ম্যাট ঢিড্ডেসের কথা মতো তখন কেন তাঁর আগাম সাবধান বাণী একবারের জন্য ভেবে দেখা হল না। তাহলে তো গোটা বিশব আজ যে ধ্বংসের আশঙ্কায় কাঁপছে এই অবস্থায় এসে দাঁড়াতে হত না!   

Follow Us:
Download App:
  • android
  • ios