Asianet News BanglaAsianet News Bangla

COVID-19- একদিনে আক্রান্ত ৩০ হাজারেরও বেশি, তবে কমছে অ্যাক্টিভ কেসের সংখ্যা

গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩০,৭৭৩ জন। মৃত্যু হয়েছে ৩০৯ জনের। 

India records 30,773 new COVID-19 cases, 309 deaths in 24 hours bpsb
Author
Kolkata, First Published Sep 19, 2021, 10:54 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একদিনে টিকাদানের রেকর্ডের (Vaccination Record) পরেও উদ্বেগ কমছে না। গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত (Corona Positive) হয়েছেন ৩০,৭৭৩ জন। মৃত্যু (Corona Death) হয়েছে ৩০৯ জনের। দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা তিন কোটি ৩৪ লক্ষ ১৭ হাজার তিনশো নব্বই। মৃতের মোট সংখ্যা ৪ লক্ষ ৪৪ হাজার আটশো আটত্রিশ। রবিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্যে তাহলে কি দেশে তৃতীয় তরঙ্গে আসার ইঙ্গিত, বিশেষজ্ঞদের আশঙ্কা তেমনই। 

India records 30,773 new COVID-19 cases, 309 deaths in 24 hours bpsb

তবে এই পরিসংখ্যানের পাশাপাশি রয়েছে সুস্থতার হারের বৃদ্ধিও। গত ২৪ ঘন্টায় দেশ জুড়ে সুস্থ হয়েছেন ৩৮ হাজার ৯৪৫ জন। দেশে মোট সুস্থ হওয়া রোগির সংখ্যা দাঁড়াল ৩কোটি ২৬ লক্ষ ৭১ হাজার ১৬৭। অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩,৩২,১৫৮। গত ২৪ ঘন্টার ব্যবধানে অ্যাক্টিভ কেস কমেছে ৮৪৮১টি।  

স্বাস্থ্য মন্ত্রক জানাচ্ছে দেশ জুড়ে সুস্থতার হার ৯৭.৬৮ শতাংশ। সাপ্তাহিক পজেটিভিটির হার ২.০৪ শতাংশ। গত ২০ দিন ধরে যা তিন শতাংশে দাঁড়িয়ে ছিল, তা কমেছে। এরই সঙ্গে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) রবিবার জানিয়েছে, ১৮ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৫৫,২৩,৪০,১৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শনিবার পরীক্ষা করা হয়েছে ১৫,৫৯,৮৯৫টি নমুনা। 

এদিকে, কেরলে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। স্বাস্থ্য মন্ত্রক জানাচ্ছে শনিবার করোনা আক্রান্তের সংখ্যা কমেছে এই রাজ্যে। কেরলে ১৯,৩৫২জন আক্রান্ত হয়েছে গত ২৪ ঘন্টায়। মারা গিয়েছেন ১৪৩ জন। রাজ্যে মোট আক্রান্ত ৪৪,৮৮,৮৪০। অন্যদিকে, মহারাষ্ট্র থেকে শনিবার ৩৩৯১জনের সংক্রমণের খবর মিলেছে। মৃত্যু হয়েছে ৮০ জনের, যা রাজ্যের সংক্রমণের সংখ্যা ৬৫,১৮,৫০২তে নিয়ে গিয়েছে। অন্যদিকে মোট মৃত্যুর সংখ্যা ১,৩৮,৪৬৯। 

India records 30,773 new COVID-19 cases, 309 deaths in 24 hours bpsb

শুক্রবার দেশে প্রতি মিনিটে ৪২,০০০ টিকা দেওয়া হয়। এই নিয়ে গত এক মাসের মধ্যে চতুর্থবারের মতো বিকেলের আগেই এক কোটি ডোজের বেশি টিকা দান করা হয়। শুক্রবার ভ্যাকসিন পেলেন ২কোটিরও বেশি মানুষ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে এই রেকর্ড ছুঁয়ে ফেলল ভারত। বিকেল পাঁচটা পর্যন্ত পাওয়া হিসেব বলছে, এটি এখন পর্যন্ত সর্বোচ্চ এক দিনের টিকা দেওয়ার সংখ্যা।

Follow Us:
Download App:
  • android
  • ios