অমানবিক দৃশ্য দেখা গেল উত্তর দিনাজপুর জেলার চোপড়ায়। রাস্তার পাশে প্রায় দেড় ঘন্টা ধরে পরে রইলেন এক অজ্ঞাত পরিচয় অসুস্থ বৃদ্ধা। করোনা আতঙ্কে সন্দেহে সাহায্যের হাত বাড়ালেন না কেউ। এলাকার বাসিন্দারা খবর দেয় চোপড়া থানার পুলিশকে। এদিন রাস্তার ধারে অজ্ঞাত পরিচয় এক বৃদ্ধাকে পরে থাকতে দেখে চাঞ্চল্যের সৃষ্টি হয় চোপড়ায়। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রায় দেড় ঘন্টা ধরে সেখানে পরে থাকেন ওই বৃদ্ধা। কে বা কারা হয়তো তাকে সেখানে ফেলে রেখে গিয়েছে বলে প্রাথমিক অনুমান।  অজ্ঞাত পরিচয় ওই বৃদ্ধার শ্বাস প্রশ্বাসের সমস্যা রয়েছে বলে জানা গিয়েছে। অনেকেরই ধারণা করোনা আক্রান্ত ওই বৃদ্ধা। তবে বৃদ্ধাকে উদ্ধারের ক্ষেত্রে স্থানীয় কারোর কোনো ভূমিকা লক্ষ্য করা যায়নি। অজ্ঞাত পরিচয় ওই মহিলাকে পরে থাকতে দেখে চোপড়া থানায় খবর দেন স্থানীয় বাসিন্দারা। 

স্থানীয় বাসিন্দা অমিতবাবু জানান, মোটামুটি এক দেড় ঘন্টা ধরে বৃদ্ধ মহিলাটি সেখানে পড়ে ছিলেন। ওনার নিঃশ্বাসের অসুবিধা ছিল। করোনা আক্রান্ত বলে মনে করা হচ্ছে। স্থানীয় কারোর কোনো ভূমিকা না দেখে পুলিশকে খবর দেওয়া হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে চোপড়া থানার পুলিশ পৌঁছে অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার করে ইসলামপুর মহকুমা হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করে দেয়।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বিবৃতিতে অনুযায়ী রবিবার সকাল পর্যন্ত দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬৫ লক্ষেরও বেশি। দৈনিক সংক্রমণের পরিসংখ্যান ২ লক্ষ ৪০  হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৭৪১জনের। তবে এখনও পর্যন্ত সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৩ লক্ষ ৫৫ হাজারের বেশি। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এখনও পর্যন্ত ২ লক্ষ ৯৯ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৮ লক্ষেরও বেশি।  

এদিকে, স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে আগামী তিন দিনের মধ্যে রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলিকে আরও টিকা পাঠান হবে। স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জানান হয়েছে প্রায় ৪০ লক্ষ ৬৫০ হাজার কোভিড টিকা পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। মন্ত্রকের দেওয়া বিবৃতি অনুযায়ী সরকার এখনও পর্যন্ত বিনা মূল্যে ২১ কোটি ৮০ লক্ষেও বেশি টিকা রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলিকে সরবরাহ করেছে। যার মধ্যে শনিবার বিকেল পর্যন্ত ১৯ কোটি ৫০ হাজার মানুষকে টিকা প্রদান করা হয়েছে। তাই রাজ্যগুলি এখন নিশ্চিত হয়ে টিকা কর্মসূচি চালিয়ে যেতে পারে।