শ্রীলঙ্কার বিরুদ্ধে আগের ম্যাচে আচমকা পরাজয়ে বিশ্বকাপে কিছুটা বেকায়ায় পড়ে গিয়েছে ইংল্যান্ড। সেমিফাইনালের লড়াই অনেকটাই খুলে গিয়েছে বলে মনে করা হচ্ছে। এর আগে ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড - এই চারটি দলই শেষ চারের দাবিদার বলে মনে হচ্ছিল। কিন্তু এই পরাজয়ের পর ইংল্যান্ডের রাস্তাটা আর আগের মতো মসৃণ নেই।

এখন তাদের শেষ তিন ম্যাচে জিততেই হবে। আর তার শুরুটা হতে চলেছে মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। নিঃসন্দেহে ভারত-পাকিস্তান ম্য়াচের পরই ধারে ভারে বিশ্বকাপের দ্বিতীয় বড় ম্যাচ। তার মধ্যে একমাত্র ভারত ম্যাচ ছাড়া অস্ট্রেলিয়া অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে।

আর এই মহা গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ইংল্যান্ডের নেট অনুশীলনে দেখা গেল তেন্ডুলকরকে। না সিনিয়র তেন্ডুলকর নন, জুনিয়র। অর্থাৎ অর্জুন তেন্ডুলকর। তিনি আপাতত ইংরেজ ব্যাটসম্যানদের নেটে বোলিং করছেন।

গত সপ্তাহে এমসিসি ইয়ং ক্রিকেটার্স দলের হয়ে সারে কাউন্টির দ্বিতীয় সারির দলের বিরুদ্ধে খেলতে ইংল্যান্ডে এসেছিলেন অর্জুন। সেই ম্য়াচে দুটি উইকেটও নিয়েছেন তিনি। এর আগেও ২০১৫ সালের অ্যাশেজ সিরিজ চলাকালীন, ইংল্যান্ডের নেটে বোলিং করেছিলেন সচিন-পুত্র। তখন অবশ্য তিনি নেহাতই বছর ১৫-এর কিশোর।

মঙ্গলবার লর্ডসে অস্ট্রেবলিয়ার বিরুদ্ধে তেন্ডুলকরের ছোঁয়ায় ইংল্য়ান্ড ফের সেমিফাইনালের রাস্তায় ফেরে কিনা সেটাই দেখার।