সেমিফাইনালে উঠতে আজ ইংল্যান্ড, নিউজিল্যান্ড - দুই দলকেই জিততেই হবে। এমন গুরুত্বপূর্ণ ম্য়াচের টস জিতলেন ইংরেজ অধিনায়ক অইন মর্গান। ভারত ম্যাচের মতোই আগে ব্য়াট করার কৌশলেই থাকল ইংরেজরা।

এদিন খেলা হচ্ছে একেবারে একটি নতুন পিচে। এর পাশের পিচেই শ্রীলঙ্কা-ওয়েস্টইন্ডিজ ম্য়াচ হয়েছিল। আশা করা হচ্ছে সেই ম্য়াচের থেকেও বেশি রান উঠবে।

আশা করা হয়েছিল এই ম্যাচে ইংরেজরা এক পেসার কমিয়ে মইন আলিকে খেলাবে। কিন্তু কৌশলের মতো প্রথম একাদশেও কোনও বদল আনেনি ইংল্যান্ড।

অন্যদিকে নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন জানিয়েছেন তাঁরাও আগে ব্য়াট করার পরিকল্পায় ছিলেন। তবে পিচ একেবারে তাজা ও হাল্কা ঘাসের পড়ত থাকায় পরের ইনিংসেও ব্য়াট করতে অসুবিধা হবে না। এদিন কিউই দলে দুটি পরিবর্তন হয়েছে। এই গুরুত্বপূর্ণ ম্যাচেই হ্যামস্ট্রিং-এর চোটের জন্য খেলতে পারছেন এই টুর্নামেন্টে তাদের সেরা বোলার লকি ফার্গুসন। এছাড়া স্পিনার ইশ সোধিকেও বসিয়ে দেওয়া হয়েছে। বদলে খেলছেন অভিজ্ঞ টিম সাউদি ও ম্যাট হেনরি।  

দুই দলের এই দিনের প্রথম একাদশ

ইংল্যান্ড

জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, অইন মর্গান, বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট, জোফ্রা আর্চার, মার্ক উড।

নিউজিল্যান্ড

মার্টিন গাপ্টিল, হেনরি নিকোলস, কেইন উইলিয়ামসন, রস টেলর, টম ল্যাথাম, কলিন ডি গ্র্যান্ডহোম, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি।