ক্রিকেটের সঙ্গে মিশল ফুটবল। এ কোনও নতুন ঘটনা নয়, এর আগে বেশ কয়েকবার ফুটবল তারকাদের সঙ্গে ক্রিকেট তারকাদের বা ফুটবল তারকাদের সঙ্গে ক্রিকেট তারকাদের মোলাকাত হয়েছে। আইপিএল-২০১৯'এর শুরুতেও আরসিবি-র অনুশীলনে পা পড়েছিল ভারতীয় ফুটবল অধিনায়ক সুনিল ছেত্রীর। কিন্তু, কেরিয়ারের গুরুত্বপূর্ণ বাঁকে দাঁড়িয়ে থাকা, ক্রিকেট ও ফুটবলের দুই মেগাস্টারের সাক্ষাত, এমনটা সাম্প্রতিক কালের মধ্যে দেখা যায়নি। তাই একে বলা হচ্ছে সাম্প্রতিককালের সবচেয়ে 'আইকনিক ক্রসওভার'!

শনিবারই নিউজিল্যান্ডের বিরুদ্ধে আইসিসি আয়োজিত সরকারি গা-ঘামানো ম্যাচে মুখোমুখি হবে ভারত। তার আগে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে দেখা গেল ইংল্যান্ড ফুটবল দলের অধিনায়ক তথা টটেনহাম হটস্পার্স ক্লাবের তারকা ফুটবলার হ্যারি কেন-এর সঙ্গে। বিশ্বকাপ খেলতে ভারতীয় দল এখন লন্ডনে রয়েছে। আর কেন তাঁর ক্লাবের হয়ে লন্ডনেই অনুশীলন করেন।

বর্তমান সময়ের দুই ভিন্ন ক্রীড়াক্ষেত্রের এই দুই মেগাতারকার এই প্রথম যোগাযোগ হল, তা কিন্তু নয়। এর আগে টুইটারে দুই ক্রীড়াবিদের একাধিকবার কথা হয়েছে। একে অপরের সাফল্যে শুভেচ্ছা বিনিময় হয়েছে। কিন্তু সামনাসামনি সাক্ষাত, এই প্রথম। আর এই আইকনিক মুহূর্তকে ক্যামেরা বন্দী করে রাখলেন হ্যারি কেইন। সেই 'ক্যাপ্টেন্স সেলফি' পোস্টও করলেন টুইটারে।

After a few tweets in the last couple of years good to finally meet @imVkohli. A great guy and a brilliant sportsman. 🏏 pic.twitter.com/vGEOs0gGlT

— Harry Kane (@HKane) May 24, 2019

 

বিরাট ও হ্যারি কেন দুজনেই আপাতত কেরিয়ারের এক গুরুত্বপূর্ণ বাঁকে দাঁড়িয়ে আছেন। দুজনের সামনেই হাতছানি রয়েছে কেরিয়ারের সেরা সাফল্য অর্জনের। ভারত অধিনায়ক হিসেবে বিরাট কোহলির সামনে রয়েছে আইসিসি বিশ্বকাপ ২০১৯-এর মতো টুর্নামেন্ট, যেখানে তাঁর দলকেই কাপ জেতার অন্যতম দাবিদার ধরা হচ্ছে। অপরদিকে হ্যারি কেন চোট থেকে সুস্থ হয়ে অপেক্ষা করছেন ১ জুন তারিখের। ওইদিনই টটেনহাম হটস্পার্স-এর হয়ে ইতিহাস গড়ার সুযোগ রয়েছে তাঁর সামনে। উয়েফা চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হটস্পার্স মুখোমুখি হবে আরেক ব্রিটিশ ক্লাব লিভারপুলের।