বিশ্বকাপ দলে তিনি সুযোগ পাবেন কি না, তা নিয়েই একসময়ে প্রশ্নচিহ্ন তৈরি হয়েছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে বিশ্বকাপ শুরুর মুখে ভারতীয় ব্যাটিং অর্ডারের চার নম্বর জায়গায় ভরসা দিচ্ছেন তিনি। এ হেন কে এল রাহুল জানাচ্ছেন, ক্রিকেট থেকে দূরে থেকেই আরও উন্নতি করে ফিরে এসেছেন বাইশ গজে। 

মঙ্গলবারই বাংলাদেশর বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে চার নম্বরে নেমে দুরন্ত শতরান করেছেন রাহুল। এর পরে বিশ্বকাপে চার নম্বর ব্যাটসম্যানের অভাব তিনি পূরণ করে দেবেন বলেই আশাবাদী ক্রিকেট ভক্তরা। অথচ মাত্র কয়েক মাস আগেও একটি টিভি শোয়ে তাঁর এবং হার্দিক পান্ডিয়ার বিতর্কিত সাক্ষাৎকার নিয়ে উত্তাল হয়েছিল গোটা দেশ। দলের বাইরে চলে যেতে হয়েছিল তাঁকে এবং  হার্দিককে।

আইপিএলেও কিংগস ইলেভেন পঞ্জাবের হয়ে দুরন্ত ফর্মে ছিলেন রাহুল। তার পরে বিশ্বকাপের আগেই বাংলাদেশের বিরুদ্ধে শতরান প্রথম একাদশে তাঁর জায়গা অনেকটাই নিশ্চিত করেছে। আত্মবিশ্বাসী রাহুল বলছেন, "মাঠ থেকে দূরে থাকলে যে কোনও খেলোয়াড়ই নিজেকে নিয়ে ভাবার সময় পান। আমার ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। আমি আমার পরিবার আর বন্ধুদের সঙ্গে সময় কাটিয়েছি। যেহেতু একটানা ক্রিকেট খেলছিলাম, তাই এই বিরতিটা খুব দরকার ছিল। তবে যে পরিস্থিততে এই বিরতি নিতে হয়েছিল সেটা অবশ্যই কাম্য নয়। কিন্তু আমি চেষ্টা করেছি যাতে সেটা কাজে লাগানো যায়।"

বাংলাদেশের বিরুদ্ধে মঙ্গলবার বেশ কঠিন পরিস্থিতিতে ব্যাট করতে নেমে ৯৯ বলে ১০৮ রান করেন রাহুল। ফলে এখন আর অতীতের দিকে না তাকিয়ে পুরোপুরি খেলায় মন দিতে চান এই স্টাইলিশ ব্যাটসম্যান। 

তবে নিজের এই দুরন্ত প্রত্যাবর্তনের জন্য আবারও রাহুল দ্রাবিড়ের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন কে এল রাহুল। তিনি বলেছেন, "আমার ব্যাটিংয়ের কয়েকটা ছোটখাটো সমস্যা ছিল, টেকনিকেও একটু বদল আনা প্রয়োজন ছিল। বেঙ্গালুরুতে নিজের কোচের সঙ্গে সময় কাটানো আর ইন্ডিয়া এ দলের হয়ে খেলে সেই সুযোগটা আমি পেয়েছি। এর পাশাপাশি খারাপ ফর্মের জন্য আত্মবিশ্বাস কমে গেলে কীভাবে মানসিক প্রস্তুতি নেব, তা নিয়েও রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলেছি। খারাপ ফর্ম কাটিয়ে ওঠার সেরা উপায় হল ক্রিজে বেশি করে সময় কাটানো। সেই সুযোগটা আমি পেয়েছি। যে দলের হয়েই খেলি না কেন, বড় রান করতে আমি মুখিয়ে ছিলাম।"

অতীতে ভারতীয় দলের হয়ে ওপেনও করেছেন রাহুল। বিশ্বকাপে এখন তাঁকে চার নম্বরে ভাবা হচ্ছে। রাহুল অবশ্য মনে করেন, বর্তমান দলের সব সদস্যই যে কোনও ভূমিকা পালনের জন্য তৈরি আছেন।