ম্যাচ শুরু হতে অপেক্ষা আর কিছুক্ষণের। আর তারপরই শুরু হবে ভারত-পাকিস্তানের ক্রিকেট বিশ্বযুদ্ধ। তবে এই মহাযুদ্ধে কি সঙ্গ দেবে আবহাওয়া?-সেই বিষয়টিই এখন ভাবাচ্ছে ক্রিকেট-প্রেমীদের। মূলত ভারতের সমর্থকরা প্রার্থনা করছেন যাতে এদিন পরিষ্কার থাকে ম্যাঞ্চেস্টারের আকাশ। 

এই প্রার্থনার অন্যতম কারণ হল গত কয়েকদিন ধরে ম্যাঞ্চেস্টারে হয়ে চলেছে অবিরাম বৃষ্টি। ম্যাঞ্চেস্টারের আবহাওয়াপ পূর্বাভাস বলছে আজ অর্থাৎ ম্যাচের দিনও কিন্তু দমকা হাওয়া-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ব্রিটেনের হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, ভারত-পাকিস্তান ম্যাচের দিন আবহাওয়া থাকবে মিশ্র প্রকৃতির। সারাটা দিন ধরেই দফায় দফায় চলবে রোদ-বৃষ্টি।

হাওয়া দফতরের তরফ থেকে আরও জানানো হয়েছে যে, ম্যাচের দিন সকাল থেকেই আকাশ থাকবে মেঘাচ্ছন্ন, সেই সঙ্গে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনাও। সময় এগোনোর সঙ্গে সঙ্গে আকাশ খানিকটা পরিষ্কার হলেও থেকে থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছেই। রাতেও বৃষ্টির সম্ভাবনাকে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সর্বোপরি সারাদিনই বৃষ্টির পূর্বাবাস দিয়েছে হাওয়া অফিস।

 

প্রসঙ্গত, এই মরশুমে বৃষ্টিতে ভেস্তে যাওয়া ম্যাচের সংখ্যায় রেকর্ড গড়েছে ২০১৯-এর ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপ। টুর্নামেন্টের প্রথম ১৫ দিনেই ভেস্তে গিয়েছে চার চারটি ম্যাচ। ভারত-নিউজল্যান্ড, শ্রীলঙ্কা-বাংলাদেশ, শ্রীলঙ্কা-পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকার ম্যাচ ভেস্তে গিয়েছে কেবলমাত্র বৃষ্টির কারণেই।  তবে আজকের খেলার গুরুত্ব অনেকটাই বেশি। আর এই কারণেই টিম ইন্ডিয়ার সমর্থকরা মনে-প্রাণে প্রার্থনা করছেন যাতে সুষ্ঠুভাবে ম্যাচটি সম্পন্ন হয়।