বিশ্বকাপ সেমিফাইনাল বলে কথা। আর তাই ক্রিকেট প্রেমীদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। সেই উৎসাহেই বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনির আস্ত ক্ষীরের মূর্তি তৈরি করে ফেললেন হাওড়ার এক মিষ্টি ব্যবসায়ী। কেষ্ট হালদার নামে ওই মিষ্টি  ব্যবসায়ী শুধু ক্ষীরের মূর্তি তৈরি করেই ক্ষান্ত হননি, নিজের গোটা দোকানটাই সাজিয়ে ফেলেছেন বিশ্বকাপের আবহকে মাথায় রেখে। 

মধ্য হাওড়ার ওই মিষ্টির দোকানে এখন ক্ষীরের তৈরি ধোনি এবং বিরাটের মূর্তি দেখতে ক্রেতাদেরও ভিড়। পাঁচ ফুটেরও বেশি উচ্চতার দুই মূর্তি দাঁড় করানো রয়েছে দোকানের সামনে। প্রিয় তারকাদের মূর্তির পাশে দাঁড়িয়ে কেউ তুলছেন ছবি, আবার কেউ সেলফি তুলে নিচ্ছেন। 

বিশ্বকাপ উন্মাদনার ছাপ পড়েছে দোকানের মিষ্টির পদেও। বিশ্বকাপের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে বিশেষ তেরঙ্গা রসগোল্লা। এর পাশাপাশি বিশ্বকাপ ট্রফির আদলেও তৈরি হয়েছে মিষ্টি। মিষ্টি তৈরি হয়েছে ব্যাট, বল, প্যাড এবং গ্লাভসের আদলেও। আবার ভারত- নিউজিল্যান্ড সেমি ফাইনালের কথা মাথায় রেখে তৈরি হয়েছে দু' দেশের পতাকা লাগানো সন্দেশ। দাম দশ থেকে পঞ্চাশ টাকা পিস। বিশ্বকাপ ট্রফির জন্যই লড়ছে সব দেশ। মহার্ঘ্য সেই ট্রফির আদলে তৈরি মিষ্টি চেখে দেখতে গেলেও একটু বেশি পয়সাই খরচ করতে হবে ক্রিকেট এবং মিষ্টিপ্রেমীদের। বিশ্বকাট ট্রফির আদলের এক পিস মিষ্টির দাম পড়বে পঞাশ টাকা। 

তবে ক্রিকেপ্রেমী কেষ্টবাবু অবশ্য বড় একটি ঘোষণা করে দিয়েছেন। তাঁর প্রতিশ্রুতি, ভারত বিশ্বকাপ জিতলেই দশ হাজার রসগোল্লা বিনা পয়সায় বিলি করবেন তিনি।