Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, AFG vs NZ- বড় রান করতে ব্যর্থ আফগানিস্তান, রাশিদ-মুজিবরা কী বল হাতে পারবে ভারতকে স্বস্তি দিতে

টি২০ বিশ্বকাপ ২০২১ (ICC T20 World Cup 2021) -এর ডু অর ডাই ম্য়াচ (Do or Die)। মুখোমুখি নিউজিল্যান্ড  ও আফগানিস্তান (New Zealand vs  Afghanistan)।  টস জিতে প্রথমে ব্য়াট করে ১২৪ রান করল  মহম্মদ নবির (Mohammad Nabi) দল। সেমি ফাইনালে যেতে কেন উইলিয়ামসনের  (Kane Williamson) দলের টার্গেট ১২৫ রান। 
 

Afghanistan gave 125 runs target to New Zealand in ICC T20 World Cup 2021 spb
Author
Kolkata, First Published Nov 7, 2021, 5:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ ২০২১-(T20 World Cup 2021) এর ডু অর ডাই ম্যাচে  বড় স্কোর করতে পারল না  আফগানিস্তান (Afghanistan)। ম্য়াচে টস জিতে মহম্মদ নবির (Mohammad Nabi) ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়া নিয়ে কিছুটা প্রশ্ন উঠেছিল। তারপর আফগান ব্যাটসম্য়ানদের ব্যর্থতা ও নিউজিল্যান্ড (New zealand)বোলারদের দুরন্ত বোলিংয়ের সৌজন্যে মাত্র ১২৪ রান  করল আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংস খেলেন নাজিবুল্লাহ জাদরান (Najibullah Zadran)। নাজিবুল্লাহ এই ইনিংসটা খেলতে ননা পারলেও আরও কম রানে আটকে যেত আফগানরা। জাদরান ছাড়া গুলবদিন নইব ১৫ ও মহম্মদ নবি ১৪ রান করে কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করলেও, তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। এছাড়া কোনও ব্য়াটসম্য়ান দুই অঙ্কের সংখ্যায় পৌছতে পারেনি।   নিউজিল্য়ান্ডের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন ট্রেন্ট বোল্ট (Trent Boult)। এছাড়াও দুটি উইকেট নেন টিম সাউদি ও একটি করে উইকেট পান  অ্যাডাম মিলনে, জিমি নিশাম ও ইশ সোধি। 

Afghanistan gave 125 runs target to New Zealand in ICC T20 World Cup 2021 spb

এদিন শুরু থেকেই  নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আফগানিস্তান। ৮ রানে প্রথম উইকেট পড়ে আফগানিস্তানের। অ্য়াডাম মিলনের বলে ৪ রান করে  আউট হন মহম্মদ শাহজাদ। দ্বিতীয় উইকেট পেতে বেশি সময়  অপক্ষা করতে হয়নি  কিউইদের। ১২ রানে দ্বিতীয় উইকেট পড়ে আফগানদের। বোল্টের বলে ২ রান করে আউট হন  হাজারতুল্লাহ জাজাই। ১৯ রানে তৃতীয় উইকেট পড়ে। ৬ রান করে টিম সাউদির শিকার হন রহমানউল্লাহ গুরবাজ। এরপর ইনিংসের রাশ ধরেন  গুলবদিন নইব ও নাজিবুল্লাহ জাদরান। ২ জন মিলে ৩৭ রানের পার্টনারশিপ করেন। বেশ কিছু আক্রমমাত্মক শটও খেলেন। ৫৬ রানে চতুর্থ উইকেট পড়ে আফগানিস্তানের। ১৫ রান করে ইশ সোধির বলে বোল্ড হন  গুলবদিন নইব।  ৪ উইকেট হারিয়ে চাপ বাড়ে আফগানিস্তানের।

Afghanistan gave 125 runs target to New Zealand in ICC T20 World Cup 2021 spb

এরপর ক্রিজে আসেন আফগানিস্তান অধিনায়ক  মহম্মদ নবি। জাদরানের সঙ্গে দলের স্কোরবোর্ডকে এগিয়ে নিয়ে যান। একদিক থেকে উইকেট বাঁচিয়ে রাখেন মহম্মদ নবি ও অপরদিক থেকে আক্রমণাত্ম ইনিংস খেলতে থাকেন  নাজিবুল্লাহ জাদরান। নিজের অর্ধশতরানও পূরণকরেন তিনি। নবি ও জাদরান মিলে ৫৯ রানের পার্টনারশিপ করেন। যার বেশিরবাগটাই করেন জাদরান। ১১৫ রানে পঞ্চম উইকেট পড়ে আফগানদের। ১৪ রান করে টিম সাউদির বলে আউট হন মহম্মদ নবি। এরপরই ১১৯ রানের মাথায় ষষ্ঠ উইকেট পড়ে জাদরান। ৪৮ বলে ৭৩ রানের ইনিংস খেলে আউট হন  তিনি। ৬টি চার ও ৩টি ছয়ে সাজানো তার ইনিংস। ১২১ রানে সপ্তম উইকেট পড়ে। বোল্টের বলে ২ রান করে আউট হন করিম জানাত। শেষ ওভারে পরপর চারটি বল মিস করেন রাশিদ খান। শেষ বলে আউট হন তিনি। নিশামের বলে ৩ রান করে আউট হন রাশিদ। ৮ উইকেট হারিয়ে ১২৪  রান করে আফগানিস্তান। নিউজিল্যান্ডের জয়ের টার্গেট ১২৫ রান।


Follow Us:
Download App:
  • android
  • ios