বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় নির্বাচিত হয়ে গেল নির্বাচক কমিটির চেয়ারম্যান ও বাকি দুই সদস্য। বৈঠকের আগে জানা যাচ্ছিল নির্বাচন কমিটির চেয়ারম্যান হওয়ার দৌড়ে প্রবলভাবে এগিয়ে রয়েছেন প্রাক্তন ভারতীয় পেস বোলার অজিত আগরকর। সকলে একপ্রকার ধরেই নিয়েছিল আগরকারের নাম। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভায় শীলমোহর পড়ল অন্য নামে। নির্বাচক কমটিরি নতুন চেয়ারম্যান হলেন আরেক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার চেতন শর্মা।

বোর্ডের সংবিধান মেনেই চেতন শর্মাকে চেয়ারম্যান হিসেবে বেছে নেওয়া হয়েছে। ভারতের হয়ে ২৩টি টেস্ট এবং ৬৫টি একদিনের ম্যাচ খেলেছেন চেতন শর্মা। মাত্র ১৬ বছর বয়সেই হরিয়ানার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের কেরিয়ার শুরু করেছিলেন চেতন শর্মা। জাতীয় দলের জার্সি গায়ে টেস্ট অভিষেক হয় মাত্র ১৮ বছর বয়সে। ১৯৮৭ বিশ্বকাপে চেতন শর্মার হ্যাটট্রিক আজও সকলের মণিকোঠায় রয়ে গিয়েছে। মোট ১১ জনের ইন্টারভিউয়ের পর অবশেষে চেতন শর্মাকেই বেছে নিয়েছেন মদন লালের নেতৃত্বাধীন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি।

এছাড়াও নির্বাচক কমিটির অপর দুই সদস্য হিসেবে বেছে নেওয়া হয়েছে আবে কুরুভিল্লা এবং দেবাশিস মোহান্তিকে। পশ্চিমাঞ্চলের ল়ড়াইতেও অজিত আগরকর এবং নয়ন মোঙ্গিয়াকে পেছনে ফেলে নির্বাচিত হন কুরুভিল্লা। পূর্বাঞ্চলের দৌড়ে বাংলার রণদেব বসু এবং রাজ্য তথা জাতীয় দলের সতীর্থ শিব সুন্দর দাসকে হারিয়েছেন মোহান্তি। এছাড়া বাকি দুই সদস্য সুনীল যোশী ও হরবিন্দর সিংকে গত মার্চ মাসেই নির্বাচিত করা হয়েছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডের এই নয়া কমিটি  নির্বাচন করবে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট দল।