টিভির গন্ডি ছাড়িয়ে এখন খেলাধূলো দর্শকদের মোবাইল বন্দি। সব ধরনের খেলাধূলোর ক্ষেত্রে ডিজিটাল প্ল্যাটফর্মের চাহিদা এখন তুঙ্গে। সেটাকে মাথায় রেখেই এবার নতুন পথে হাঁটতে চলেছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। কিছুদিন আগেই আইসিসি’র নানান ইভেন্ট ডিজিটাল প্ল্যাটফর্মে দেখানোর জন্য বিড প্রক্রিয়া শুরু করে ছিল আইসিসি। সেই প্রক্রিয়ায় অন্য প্রতিপক্ষদের হারিয়ে আইসিসি:র সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে বিশ্বের জনপ্রিয় ডিজিটাল প্ল্যাটফর্ম ফেসবুক। বৃহস্পতিবারই এই নতুন চুক্তির কথা জানাল বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। 

আরও পড়ুন - ২৩ অক্টোবর বোর্ডে তাঁর শেষ দিন, বলছেন বিনোদ রাই

আইসিসির পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, ‘বিশ্ব ক্রিকেটে ফেসবুককে স্বগাত। বিড প্রক্রিয়া শুরুর পর থেকেই বিশ্বের একাধিক ডিজিট্যাল মিডিয়া আইসিসি’র সঙ্গে হাত মেলাতো আগ্রহ দেখিয়েছে। সবরা মধ্যে থেকে আমরা ফেসবুককেই বেছে নিয়েছি।  এই চুক্তির মাধ্যমে ফেসবুক এখন থেকে আইসিসি’র ডিজিটাল পার্টনার।’

আরও পড়ুন - ডিসেম্বরে আইপিএল নিলাম, ঘর গোছাতে শুরু করেছে ফ্রাঞ্চাইজিরা

এরআগে ভারতীয় উপমহাদেশে লা লিগা সম্প্রচারের সত্ত্ব নিয়েছিল ফেসবুক। ভারতীয় ক্রিকেটের সম্প্রচার সত্ত্বের জন্যও ঝাঁপিয়েছিল তারা। কিন্তু সেটা তারা জিতেত পারেনি। কিন্তু আইসিসি’র হাত ধরে এবার ক্রিকেটে প্রবেশ করল মার্ক জুকারবার্গের ফেসবুক। আইসিসির বিভিন্ন ম্যাচের হাইলাইটস, টক শো দেখানোর পাশাপাশি, ২০২৩ সাল পর্যন্ত ভারতীয় উপমহাদেশে আইসিসি’র গ্লোবার ইভেন্ট দেখানোর সত্ত্বও পেয়ে গেল ফেসবুক। যার মধ্যে থাকছে, ২০২০ মহিলাদের টি২০ বিশ্বকাপ, ২০২০ পুরুষদের টি২০ বিশ্বকাপ, ২০২১ মহিলা ক্রিকেট বিশ্বকাপ এবং ২০২৩ পুরুষদের ক্রিকেট বিশ্বকাপের ডিজিটাল সম্প্রচার সত্ত্ব। 
আরও পড়ুন - মেসি নয় রোনাল্ডোকেই বেশি পছন্দ ইঙ্গিত ভারত অধিনায়ক কোহলির