সোশ্যাল মিডিয়ায় ট্রোলিংয়ের শিকার হলেন প্রাক্তন ব্রিটিশ ক্রিকেটার কেভিন পিটারসেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে তার একটি পোস্ট কে কেন্দ্র করে তাকে ঠাট্টার শিকার হতে হয়েছে। পোস্টটি যদিও তিনি অত্যন্ত ভালো মানসিকতা নিয়ে করেছিলেন। সারা পৃথিবী জুড়ে আতঙ্ক তৈরি করেছে মারণ ভাইরাস করোনা। সারা বিশ্ব জুড়ে প্রায় ১০,০০০ মানুষ এই ভাইরাসের কবলে পড়েছে। প্রচুর মানুষ মারাও যাচ্ছে আক্রান্ত হয়ে। ইতালি, ফ্রান্স, স্পেনের মতো ইউরোপিয়ান দেশগুলিতে অবস্থা রীতিমতো সঙ্গীন। ভারতেও প্রায় ২৫০ জন মানুষ এই ভাইরাসের কবলে পড়েছে। তাই সাধারণ মানুষকে সরকারের নির্দেশ মেনে চলতে অনুরোধ করে একটি পোস্ট করেন তিনি। 

পোস্টটিতে পিটারসেন হিন্দিতে তার ভাবনা তুলে ধরেছেন। কাঁচা হিন্দিতে তিনি প্রথমে সকলকে নমস্কার জানিয়ে বলেছেন করোনা ভাইরাসকে হারাতে গেলে সকলের এক হতে হবে। তারপর তিনি সতর্ক থাকতে বলেছেন সকলকে। এবং সবশেষে তিনি সবাইকে অনেক ভালোবাসাও জানিয়েছেন।

এত অবধি সবকিছু ঠিকই ছিল, কিন্তু পোস্টটির মধ্যে একটি ছবি পোস্ট করেন পিটারসেন। সেখানে দেখা যায় তার কাঁধে একটি রংবেরঙের পাখি বসে আছে। সাথে সাথে একটি বিশালাকার কালো কুকুর এবং একটি চিতাবাঘও তার সাথে বসে আছে। পুরো ছবিটিই ফটোশপ করা। সুযোগ বুঝে প্রাক্তন ভারতীয় তারকা অল-রাউন্ডার যুবরাজ সিং কমেন্টে ঠাট্টা করে লেখেন যে অসাধারণ ফটোশপ করেছেন তিনি। সঙ্গে সঙ্গে আরও অনেকে সেই ছবিটি নিয়ে ঠাট্টা করতে শুরু করেন। শেষপর্যন্ত পিটারসেন নিজে স্বীকার করেন যে ছবিটি ফটোশপ। অতীতেও যুবরাজ, পিটারসেন সোশ্যাল মিডিয়ায় একে অপরের সঙ্গে হাসি ঠাট্টায় জড়িয়েছেন। সেবার বিষয় ছিল তাদের নিজেদের পছন্দের ইপিএল দল চেলসি এবং ম্যানচেস্টার ইউনাইটেড। এবারের বিষয়টি একেবারেই নতুন এবং এই নিয়ে যে ঠাট্টার সম্মুখীন হতে হবে তা হয়তো ভাবেনইনি পিটারসেন।