Asianet News BanglaAsianet News Bangla

IND VS SA: রাহুল-মায়াঙ্কের অর্ধশতরান, ফের ব্যর্থ পুজারা, লড়াই করছেন কোহলি

সেঞ্চুরিয়নে (Centurion) ভারত বনাম  দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) বক্সিং ডে টেস্ট (Boxing Day Test)। জয় দিয়ে সিরিজ শুরু করতে মরিয়া বিরাট কোহলি (Virat Kohli)ও ডিন এলগারের (Dean Elgar)দল। টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত ভারতের। হাফ সেঞ্চুরি করলেন দুই ওপেনার কেএল রাহুল ( KL Rahul) ও মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal)।
 

Ind vs SA KL Rahul and Mayank Agarwal scored half Centuy in Centurion Test
Author
Kolkata, First Published Dec 26, 2021, 6:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কেএল রাহুল ও মায়াঙ্ক  আগরওয়ালের দুরন্ত ওপেনিংয়ের পার্টনারশিপ। যার সৌজন্য সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্টের প্রথম দিনে চা-বিরতিতে পর্যন্ত ভালো জায়গায় রয়েছে ভারতীয় দল। যদিও  সকাল থেকে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত কোনও উইকেট না হারালেও, লাঞ্চের পর থেকে চা বিরতি পর্যন্ত দুটি উইকেট হারিয়েছে ভারতীয় ক্রিকেট দল। ওপেনিং জুটিতে শতরানের পার্টনারশিপ করার পর ও নিজের অর্ধশতরান করার পর আউট হয় ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল।তিনি করেন ৬০ রান। তারপর প্রোটিয়া সফরের শুরুতেও ব্যাট হাতেনিরাশ করেন চেতেশ্বর পুজারা। শেষে ফের ইনিংসের রাশ ধরে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন অধিনায়ক বিরাট কোহলি ও সহ অধিনায়ক কেএল রাহুল। চা-বিরতিতে টিম ইন্ডিয়ার স্কোর ১৫৮ রানে ২ উইকেট। ৬৯ রানে অপরাজিত রয়েছেন কেএল রাহুল, ১৯ রানে অপরাজিত বিরাট কোহলি। 

Ind vs SA KL Rahul and Mayank Agarwal scored half Centuy in Centurion Test

টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেওয়ার পর প্রথম থেকেই ধৈর্য্য নিয়ে ব্য়াটিং শুরু করেন কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। কোনও তাড়াহুড়ো না করে পিচে থিতু হওয়ার চেষ্টা করেন দুই ভারতীয় ওপেনার। কাগিসো  রাবাডা, লুঙ্গি এনগিডিদের ওপেনিং স্পেল খুব সাবধানে খেলেন  দুজন। তারপর আস্তে আস্তে একটিু সেট হওয়ার পর ধীরে ধীরে শট খেলতে শুরু করেন। তবে শট খেলার জন্য বাজে বলের প্রতীক্ষা করেন রাহুল ও মায়াঙ্ক,ঝুঁকিপূ্ণ শটে যাননি তারা। রাবাডা ও এনগিডির স্পেল কাটিয়ে দেওয়ার পর কিছুটা  আক্রমণ করেন অপর পেসার মার্কো জানসেনের পর। এদিন কেএল রাহুলের থেকে একটু দ্রুত গতিতে ব্য়াট করেন  মায়াঙ্ক আগরওয়াল। লাঞ্চ পর্যন্ত ভারতের স্কোর ছিল বিনা উইকেটে ৮৩ রান। লাঞ্চের পর নিজের অর্ধশতরান পূরণ করেন করেন মায়াঙ্ক আগরওয়াল। তবে ব্যক্তিগত ৬০ রান করে আউট হন মায়াঙ্ক। এনগিডির শিকার হন তিনি। এরপর ক্রিজে এসে ফের  নিরাশ করেন চেতেশ্বর পুজারা। প্রথম বলেই খাতানা খুলে আউট হয়ে ফেরত যান তিনি।

 

 

দলের ১১৭ রানে পরপর ২ উইকেট হারিয়ে কিছুটা চাপ বাড়ে ভারতের উপর। সেই সময় ইনিংস ধরেন বিরাট কোহলি ও কেএল রাহুল। ধীরে দীরে রানের গতিবেগও বাড়ান  কেএল রাহুল। নিজের অর্ধশতরানও পূরণ করেন ভারতীয় টেস্ট দলের নতুন সহ অধিনায়ক। অপরদিকে, দীর্ঘদিন ব্য়াটে বড় রান না থাকলেও, প্রথম থেকেই বিনা চাপে ব্যাট করতে শুরু করেন বিরাট কোহলি। চা-বিরিতে যাওয়ার আগে পর্যন্ত দুজন মিলে ৪১ রানের পার্টনারশিপও গড়ে ফেলেন। ভারতীয় দলের এই জুটির উপর নির্ভর করছে অনেক কিছু। কার রাহানেও দীর্ঘ দিন ফর্মে নেই। ফলে দলের বড় রান করতে হলে বড় স্কোর করতে হবে বিরাট কোহলি ও কেএল রাহুলকে

Follow Us:
Download App:
  • android
  • ios