Asianet News BanglaAsianet News Bangla

হোয়াইট ওয়াশ করতে বদ্ধপরিকর টিম ইন্ডিয়া, সম্মান রক্ষা করতে কী পারবে জিম্বাবোয়ো, জানুন তৃতীয় ম্যাচের প্রেডিকশন

সিরিজে প্রথম দুটি ম্যাচ জিতে ট্রফি জয় নিশ্চিৎ হয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team)। সিরিজের তৃতীয় ম্য়াচ জিতে আয়োজকদের হোয়াইট ওয়াশ করাই লক্ষ্য কেএল রাহুলের (KL Rahul) দলের। অপরদিকে সম্মান রক্ষা করার লক্ষ্যে রেগিস চাকাবাভার (Regis Chakabva)দল।
 

Ind vs Zim match prediction who will win 3rd odi match between India and Zimbabwe spb
Author
First Published Aug 21, 2022, 3:51 PM IST

ভারত বনাম জিম্বাবোয়ে একদিনের ক্রিকেট সিরিজ শুরুর আগে যেমনটা বলেছিলেন  ক্রিকেট বিশেষজ্ঞরা,আদতে ঘটছেও ঠিক তেমনটাই। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, টিম ইন্ডিয়া কয়েক জন সিনিয়র ক্রিকেটার ছাড়া দ্বিতীয় সারির দল পাঠালেও জিম্বাবোয়ে ভারতের বিরুদ্ধে খুব একটা লড়াই দিতে পারবে না। আর সিরিজের প্রথম দুই ম্যাচ একটি ১০ উইকেটে ও একটি ৫ উইকেট জিতে তা প্রমাণও করে দিয়েছে ভারত। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজও পকেটে পুরে ফেলেছে কেএল রাহুলের দল। এই পরিস্থিতিতে সোমবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ফের মুখোমুখি হবে ভারত ও জিম্বাবোয়ে। একদিকে এই ম্যাচ যেমন ভারতের কাছে নিয়মরক্ষার, অন্যদিকে ঘরের মাঠে হোয়াইট ওয়াশ হওয়ার হাত থেকে বাঁচতে এই ম্যাচ সম্মান রক্ষার রেগিস চাকাবাভার দলের কাছে। 

ভারতীয় দলে একাধিক পরিবর্তনের সম্ভাবনা-
সিরিজয় হয়ে যাওয়ায় তৃতীয় একদিনের ম্যাচে ভারতীয় দলে একাধিক পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। কারণ জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলে একাধিক তরুণ ক্রিকেটার অপেক্ষায় রয়েছে সুযোগ পাওয়ার জন্য। তবে সিরিজ হোয়াইট ওয়াশ করার লক্ষ্যে অবিচল কেএলা রাহুলের দল। ব্যাটিং অর্ডারে রুতুরাজ গায়কোয়াড় ও রাহুল ত্রিপাঠী সুযোগ পেতে পারেন তৃতীয় ম্যাচে। সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদেরও। এছাড়া তৃতীয় ম্যাচে ফের দলে ফিরতে পারেন দীপক চাহার। সুযোগ পেতে পারেন আবেশ খানও। ফলে এই সিরিজে ভারতীয় কোচ ভিভিএস লক্ষ্মণ একাধিক পরিবর্তন করতে পারে দলের প্রথম একাদশে। তবে যারাই সুযগ পান না কেন নিজেদের একশো শতাংশ দিতে প্রস্তুত সকলেই।

সম্মান রক্ষার ম্যাচ জিম্বাবোয়ের-
প্রথম দুটি ম্যাচেই ব্যাটিং ভরাডুবি ঘটেছে জিম্বাবোয়ে দলের। প্রথম ম্য়াচে ১৮৯ রান করলেও দ্বিতীয় ম্য়াচে তা কমে দাঁড়ায় ১৬১। ফলে ব্যাটিং লাইনআপ ফর্মে না ফিরলে তৃতীয় ম্যাচেও যে ভারতের বিরুদ্ধে লড়াই করা সম্ভাব নয় তা বুঝতে পারছে রেগিস চাকাবাভার দল। তাই শেষ ম্যাচে ছন্দে ফিরতে মরিয়া ইনোসেন্ট কাইয়া, সিকন্দর রাজা, কাইতানোরা। বোলিং লাইনআপ অবশ্য প্রথম ম্যাচের তুলনায় দ্বিতীয় ম্য়াচে কিছুটা ভালো পারফর্ম করেছিল। ৫ উইকেট তুলে নিয়েছিল। শেষ ম্যাচে নিজেদের ছাপ ছাড়়তে মরিয়া চিভাঙ্গা, নউচি, জনগেরা।  সব মিলিয়ে ঘরের মাঠে হোয়াইট ওয়াশ হওয়ার হাত থেকে বাঁচা ও একটি ম্যাচ জিতে সম্মানরক্ষা করাই লক্ষ্য জিম্বাবোয়ের।

ম্যাচ প্রেডিকশন-
প্রথম দুটি ম্যাচেই ভারতীয় দল প্রমাণ করে দিয়েছে জিম্বাবোয়ের থেকে কতটা এগিয়ে তারা। তৃতীয় ম্যাচে দলে আরও পরিবর্তন হয়ে তরুণ ক্রিকেটাররা সুযোগ পেতে পারেন। তৃতীয় ম্য়াচেও ভারতকেই ফেভারিট মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃচোটের জন্য নিজে না খেললেও টিম ইন্ডিয়াকে প্রচ্ছন্ন হুঁশিয়ারী, কী বললেন পাক পেসার শাহিন আফ্রিদি

আরও পড়ুনঃটি২০ বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়াকে সতর্ক বার্তা, কী বললেন প্রাক্তন নির্বাচক

Follow Us:
Download App:
  • android
  • ios