Asianet News BanglaAsianet News Bangla

ফের কী বাতিল হবে ভারত-ইংল্য়ান্ড পঞ্চম টেস্ট, রোহিতের পর করোনা আক্রান্ত এবার ব্রিটিশ ক্রিকেটার

ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) পর এবার ইংল্যান্ড দল (England team)। ভারত বনাম ইংল্যান্ড (India vs England) টেস্ট সিরিজে ফের থাবা বসাল করোনা ভাইরাস। এর আগে করোনা আক্রান্ত হয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। এবার করোনা আক্রান্ত হলেন ইংল্যান্ড দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান বেন ফোকস (Ben Foakes)।
 

India vs England Ben Foakes tested Coronavirus positive during headingley test against New Zealand spb
Author
Kolkata, First Published Jun 26, 2022, 6:51 PM IST

ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজ ক্রমেই অভিশপ্ত হয়ে উঠছে। আর যে অভিশাপ এই  সিরিজকে গ্রাস করছে তা হল করোনা ভাইরাস। গত বছরও ভারতীয় দলের ইংল্য়ান্ড সফরের সময় শুরু থেকেই থাবা বসিয়েছিল করোনা। ক্রিকেটার থেকে শুরু করে কোচিং ও সাপোর্টিং স্টাফরা আক্রান্ত হয়েছিলেন। প্রকোপ খুব বাড়ায় শেষ টেস্ট বাধ্য হয়ে বাতিল করতে হয়েছিলে। ৫ ম্য়াচের টেস্ট সিরিজে ৪টি ম্যাচ হয়েছিল। সেখানে ২-১ -এ এগিয়ে ছিল তৎকালীন অধিনায়ক বিরাট কোহলির দল। পঞ্চম ম্যাচ এই বছর সীমিত ওভারের সিরিজের সঙ্গে হবে বলে ঠিক হয়েছিল। কিন্তু এই বছরও সেই ম্য়াচ করার আগে বিপত্তি। এবার শুধু ভারতীয় দল ইংল্যান্ড দলেও থাবা বসাল করোনা ভাইরাস। রবিবার সকালে জানা গিয়েছিল ভারত অধিনায়ক রোহিত শর্মা করোনা আক্রান্ত হয়েছেন। আর বেলা গড়াতে না গড়তেই জানা গেল ইংল্যান্ড দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান বেন ফোকসও কোভিড পজেটিভ।

বর্তমানে হেডিংলিতে চলছে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট। সিরিজের প্রথম দুটি টেস্ট জিতে সিরিজ ইতিমধ্যেই জেতা হয়ে গিয়েছে বেন স্টোকসের দলের। হেডিংলেতে তৃতীয় টেস্টের তৃতীয় দিন পিঠের ব্যথায় উইকেটরক্ষকের ভূমিকায় ছিলেন না ফোকস। তার পরে নিয়মমাফিক দলের ক্রিকেটারদের করোনা পরীক্ষায় তাঁর রিপোর্ট পজিটিভ আসে। তার পরেই তাঁকে চলতি টেস্ট থেকে বাদ দেওয়া হয়। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, ‘তৃতীয় টেস্টের তৃতীয় দিন পিঠের ব্যথায় ফোকস উইকেটরক্ষকের দায়িত্ব পালন করতে পারেননি। শনিবার সন্ধ্যায় করোনা পরীক্ষায় তাঁর রিপোর্ট পজিটিভ আসে। নিভৃতবাসে রাখা হয়েছে তাঁকে। কবে ফের তিনি দলে ফিরতে পারবেন তা নিশ্চিত নয়। তবে আশা করা হচ্ছে ভারতের বিরুদ্ধে টেস্ট শুরু হওয়ার আগে দলে ফিরবেন ফোকস।’বেন ফোকসের পরিবর্ত হিসেব স্যাম বিলিংসকে দলে নিয়েছে ইংল্যান্ড।

 

 

প্রসঙ্গত, ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট ও করোনা ভাইরাস যেন একে অপরের পরিপূরক হয়ে উঠেছে। কারণ সিরিজের শেষ টেস্ট শুরুর আগে করোনা আক্রান্ত হয়েছেন ভারতীয় ক্রিকেট দলের খোদ অধিনায়ক রোহিত শর্মা। লেস্টারশেয়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মা ব্যাট করতে না নামায় কৌতুহল তৈরি হয়। পরে বিসিসিআইয়ের তরফে বিবৃতি দিয়ে জানানো কোভিড পজেটিভ হয়েছেন রোহিত শর্মা। যার কারণে তাকে নিভৃতবাসে রাখা হয়েছে। শেষ টেস্টে তিনি খেলতে পারবেন কিনা  তা নিয়েও তৈরি হয়েছে সংশয়। তবে দুই দলের দুই করোনা আক্রান্ত ক্রিকেটার ম্যাচের মধ্যে থাকায় অন্য়ান্য ক্রিকেটারদের সঙ্গেও মেলামেশা করেছেন। ফলে সংক্রমণ আরও ছড়িয়ে পড়ার একটা ভয় থেকেই যাচ্ছে। ফলে ফলে শেষ টেস্ট ফের বাতিল হয়ে যাবে কিনা তা নিয়েও উঠছে প্রশ্ন। 

আরও পড়ুনঃইংল্যান্ড সিরিজের আগে ভারতীয় দলে দুঃসংবাদ, করোনা আক্রান্ত অধিনায়ক রোহিত শর্মা

আরও পড়ুনঃভারত বনাম ইংল্যান্ডের টেস্ট শুরুর সময়ে হতে পারে বদল, জেনে নিন বিস্তারিত

Follow Us:
Download App:
  • android
  • ios