Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, RCB vs RR - ক্যাপ্টেন কোহলির একটি চাল, দুর্দান্ত শুরু করেও পথ হারালো রাজস্থান

আইপিএল ২০২১ (IPL 2021)-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)-কে ১৫০ রানের লক্ষ্যমাত্রা দিল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। 

IPL 2021, RCB vs RR - Rajasthan set 150-run target against Bangalore ALB
Author
Kolkata, First Published Sep 29, 2021, 9:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৩তম ম্যাচে টসে জিতে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)-কে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)-এর অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। যেভাবে ঝড় তুলে শুরু করেছিল আরআর, তাতে তাঁর সিদ্ধান্তটা বুমেরাং হয়ে গেল বলে মনে হচ্ছিল। কিন্তু, ১৩তম ওভারে তাঁর একটি চালেই পথ হারালো রাজস্থান। যে কারণে, ১৩ ওভারে ৩ উইকেটে ১১৩ থেকে ২০ ওভার শেষে ৮ উইকেটে ১৪৯ রানের বেশি করতে পারল না রাজস্থান রয়্যালস। 

অথচ এদিন শুরুটা বিস্ফোরক করেছিলেন রাজস্থান রয়্যালস-এর দুই ওপেনার এভিন লুইস (৩৭ বলে ৫৮ রান) এবং যশশ্বী জওসওয়াল (২২ বলে ৩১)। ওভার প্রতি ১০ রান করে তুলছিলেন তাঁরা। লুইস মারেন ৫টি চার ও ৩টি ছয় আর যশশ্বী ২টি ছয় এবং ৩টি চার। অষ্টম ওভারে ফিরে গিয়েছিলেন যশশ্বী, নেমেছিলেন অধিনায়ক। মঞ্চ প্রস্তুত ছিল। দুর্ধর্ষ ফর্মে আছেন আরআর অধিনায়ক। আগের ম্যাচগুলিতে তাঁকে সহায়তা করার কেউ ছিল না। এদিন ওপেনাররা ভিত তৈরি করে দিলেও পারলেন না তিনি। 

"

১২তম ওভারে দায়িত্বজ্ঞানহীনের মতো চালিয়ে আউট হয়ে যান এভিন লুইস, এদিনই আইপিএল অভিষেক হওয়া অলরাউন্ডার জর্জ গার্টনের বলে। তারপর ১৪তম ওভারে আবার আঘাত হানেন চাহাল। ফিরিয়ে দেন লোমরোর (৪ বলে ৩)-কে। এরপর, বিরাট কোহলি দিয়েছিলেন সেই চাল। আক্রমণে এনেছিলেন বাংলার স্পিনার শাহবাজ আহমেদকে। প্রথম বলেই বড় শট খেলতে গিয়ে আউট হলেন সঞ্জু  স্যামসন (১৫ বলে ১৯)। ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, কখন কোন শট খেলতে হবে, সেই পরিণতি বোধ এখনও এল না সঞ্জুর। ওই ওভারেরই শেষ বলে ফিরেছিলেন তেওয়াটিয়া (৩ বলে ২)। 

আরসিবি বোলারদের মধ্যে যাঁরা প্রথম ১০ ওভারে মধ্যে বল করেছেন, তাঁরা প্রত্যেকেই ওবার প্রতি অন্তত ৮.৫ রান করে দিয়েছেন। সবার সেরা ছিলেন যুজবেন্দ্র চাহাল, ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। অভিষেক হওয়া গার্টন ৩ ওভারে ৩০ রান দিয়ে ১ উইকেট নেন। আগের ম্যাচে হ্যাটট্রিক করা হর্ষল প্যাটেল এদিনও পরপর দুই বলে দুটি উইকেট নিয়েছিলেন। তিনি ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। ২ ওভারে ১০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন শাহবাজও। আরেকটি উইকেট নেন ড্যান ক্রিশ্চিয়ান।

IPL 2021, RCB vs RR - Rajasthan set 150-run target against Bangalore ALB

IPL 2021, RCB vs RR - Rajasthan set 150-run target against Bangalore ALB

Follow Us:
Download App:
  • android
  • ios