09:14 PM (IST) Feb 18
বাবার দলেই অর্জুন তেন্ডুলকর

এবারই প্রথমবার আইপিএল নিলামে নিজের নাম তুলেছিলেন অর্জুন তেন্ডুলকর। ২০ লক্ষ টাকা বেস প্রাইজ দিয়েই তাকে কিনল সচিন তেন্ডুলকরের প্রাক্তন  ও ঘরের দল মুম্বই ইন্ডিয়ান্স।

 

 

08:06 PM (IST) Feb 18
শেষ মুহূর্তে চমক, হরভজনকে দলে নিল কেকেআর

প্রথমে আনসোল্ড থাকলেও, নিলামে হরভজনকে ২ কোটি টাকায় কিনে সকলকে চমক দিল কলকাতা নাইট রাইডার্স। এছাড়াও করুণ নায়ার ও বেন কাটিংকেও দলে নিল কেকেআর।

 

 

06:37 PM (IST) Feb 18
কাইল জেমিসন আরসিবিতে

কাইল জেমিসন এবার আইপিএল  নিলামে বড় নাম হতে চলেছে সেটা জানাই ছিল। অবশেষে দীর্ঘ দড়ি টানাটানির পর অবশেষে ১৫ কোটি টাকা দিয়ে কিউই তারকাকে দলে নিল আরসিবি।

 

 

06:31 PM (IST) Feb 18
দল পেল পুজারা

এবার আইপিএলে নিলামে নিজের নাম তুলেছিলেন ভারতীয় টেস্ট দলের স্তম্ভ চেতশ্বর পুজারা। তাকে ৫০ লক্ষ টাকা দিয়ে কিনল চেন্নাই সুপার কিংস।

 

 

06:21 PM (IST) Feb 18
রেকর্ড গড়লেন রিলে মেয়ারডিথ

বিদেশি অনক্যাপড প্লেয়ারদের মধ্যে আইপিএল ইতিহাসে রেকর্ড গড়লেন রিলে মেয়ারডিথ। সর্বোচ্চ ৮ কোটি টাকায় তাকে দলে নিল পঞ্জাব কিংস।

 

 

06:15 PM (IST) Feb 18
চেন্নাইতে কৃষ্ণাপ্পা গৌতম

ভারতীয় অনক্যাপড প্লেয়ারদের মধ্যে ইতিহাস রচনা করলেন কৃষ্ণাপ্পা গৌতম। আইপিএলের ইতিহাসে ভারতীয় আনক্যাপড প্লেয়ারদের মধ্যে সবথেকে বেশি ৯.২৫ কোটি টাকা দিয়ে তাকে দলে নিল চেন্নাই সুপার কিংস।

 

 

06:12 PM (IST) Feb 18
পঞ্জাবে শাহরুখ খান

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে উল্লেখজনক পারফরমেন্স করেছিলেন শাহরুখ খান। আইপিএলে তার বেস প্রাইজ ছিল মাত্র ২০ লক্ষ টাকা। দড়ি টানাটানির পর শাহরুখকে ৫.২৫ কোটি টাকা দিয়ে দলে নিল পঞ্জাব কিংস।

 

 

06:07 PM (IST) Feb 18
মুম্বইতে পীযুশ চাওলা

গত মরসুমে কেকেআর থেকে সিএসকে-তে গিয়েছিলেন পীযুশ চাওলা। এই মরসুমে তাকে রিলিজ করে সিএসকে। ভারতীয় লেগ স্পিনারকে ২.৪০ কোটি টাকা দিয়ে কিনল মু্ম্বই ইন্ডিয়ান্স।

 

 

 

06:03 PM (IST) Feb 18
আনসোল্ড হরভজন সিং

করোনার কারণে গত মরসুমে আইপিএলে খেলেননি হরভজন সিং। তাকে এইবছর রিলিজ করে দেয় সিএসকে। নিলামে ভাজ্জির বেস প্রাইজ ছিল ২ কোটি টাকা। কিন্তু কোনও দলই তাকে নিতে আগ্রহ প্রকাশ করেনি।

 

 

05:50 PM (IST) Feb 18
কুল্টারনাইল ফের মুম্বইতে

গত মরসুমেও মুম্বইতে ছিলেন অজি পেসার ন্যাথান কুল্টারনাইল। তবে এই মরসুমে নিলামের আগে তাকে রিলিজ করে মুম্বই। নিলামে তাকে ফের ৫ কোটি টাকা দিয়ে কিনে নিল ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা।

 

05:43 PM (IST) Feb 18
১৪ কোটিতে রাজস্থানে রিচার্ডসন

১.৫০ কোটি টাকা তার বেস প্রাইজ ছিল। তবে অস্ট্রেলিয়ার জাই রিচার্ডসন যে  এবারের আইপিএলে দর হাকাতে চলেছে জাই রিচার্ডসন।  ১৪ কোটি টাকায় তাকে দলে নিল পঞ্জাব কিংস।

 

 

05:37 PM (IST) Feb 18
রাজস্থানে আফগানিস্তানের মুস্তাফিজুর

গত মরসুমে পঞ্জাবে ছিলেন। এই মরসুমে তাকে রিলিজ করে দল। ১ কোটি টাকায় মুস্তাফিজুরকে দলে নিল রাজস্থান রয়্যালস।

 

 

05:35 PM (IST) Feb 18
মুম্বইতে অ্যাডাম মিলনে

৩.২০ কোটি টাকায় অ্যাডাম মিলনেকে দলে নিল মুম্বই ইন্ডিয়ান্স।

 

 

05:31 PM (IST) Feb 18
ইংল্যান্ডের মারকুটে ওপেনার ডেভিড মালান পঞ্জাবে

ভাবা হয়েছিল ইংল্যান্ডের অ্যাটাকিং ব্যাটসম্যান ডেভিড মালানকে নিয়ে আইপিএল নিলামে দড়ি টানাটানি হবে। কিন্তু তার বেস প্রাইজ ১.৫০ কোটিতেই তাকে কিন নিল পঞ্জাব কিংস।

 

 

05:26 PM (IST) Feb 18
আইপিএলের ইতিহাসে সব থেকে দামি প্লেয়ার হলেন ক্রিস মরিস

এতদিন পর্যন্ত আইপিএলের ইতিহাসে সব থেকে দামি প্লেয়ার ছিলেন যুবরাজ সিং। ১৬ কোটি টাকা দর উঠেছিল তার। এবার সেই রেকর্ড ভাঙলেন ক্রিস মরিস। গত মরসুমে আরসিবিতে 

ছিলেন  প্রোটিয়া তারকা। এবছর তাকে রিলিজ করা হয়। রেকর্ড ১৬.২৫ কোটি টাকা দিয়ে তাকে দলে নিল রাজস্থান রয়্যালস।

 

 

05:20 PM (IST) Feb 18
রাজস্থান রয়্যালসে তরুণ অলরাউন্ডার শিবম দুবে

গত মরসুমে আরসিবিতে ছিলেন শিবম দুবে। তাকে এবছর রিলিজ করে বিরাটের দল। তবে এবার ৪.৪০ কোটিতে তাকে দলে নিল রাজস্থান রয়্যালস।

 

 

03:50 PM (IST) Feb 18
চেন্নাইতে ব্রিটিশ তারকা মইন আলি

নিলামের আগে একাধিক প্লেয়ার ছেড়েছিল সিএসকে। ম্য়াক্সওয়েল জন্য লড়াই করলেও, শেষ পর্যন্ত টাকার অভাবে দলে নিতে পারেননি। ব্রিটিশ তারকা মইন আলিকে ৭ কোটি টাকা দিয়ে কিনল ধোনির দল।

 

 

03:43 PM (IST) Feb 18
ফের কেকেআরে ফিরলেন শাকিব

নির্বাসনের কারণে গত আইপিএলে খেলতে পারেননি। এর আগে কেকেআর ও রাজস্থানের হয়ে খেলেছেন শাকিব আল হাসান। কেকেআরের আইপিএল জয়ী দলের সদস্য ছিলেন। এবার ফের কেকেআরে ফিরলেন তারকা অলরাউন্ডার। ৩.২০ কোটি টাকা দিয়ে তাকে দলে নিল নাইটরা।

 

 

03:39 PM (IST) Feb 18
ইচ্ছেপূরণ ম্য়াক্সওয়েলের, বিরাটের সঙ্গে খেলবেন অজি তারকা

নিলামের আগেই জানিয়েছিলেন তিনি বিরাট কোহলির দলে খেলতে চান। আর নিলামে তাকে নিল আরসিবি। চেন্নাইয়ের সঙ্গে দীর্ঘ দড়িটানাটানির পর অবশেষে ১৪.২৫ কোটি টাকায় ম্য়াক্সওয়েলকে দলে নিল আরসিবি।

 

 

 

03:35 PM (IST) Feb 18
নতুন দলে স্টিভ স্মিথ, দিল্লির হয়ে খেলবেন অজি তারকা

রাজস্থান রয়্যালস তাকে ছেড়ে দিলেও, এবার স্টিভ স্মিথকে লুফে নিল দিল্লি ক্যাপিটালস। ২.২০ কোটি টাকায় তাকে দলে নিল কোচ রিকি পন্টিংয়ের দল।