টি২০ ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের তারকা মিতালি রাজ। ২০২১ সালে মহিলাদের ৫০ ওভারের বিশ্বকাপ। সেই বিশ্বকাপের দিকে ফোকাস করেই টি২০ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। দেশের জার্সিতে বিশ্বকাপ জেতার স্বপ্নটা অনেকদিনের। সেই স্বপ্ন ছুঁয়ে দেখার শেষ চেষ্টা করতে চান ২০২১এ। তাই নিজের যাবতীয় ফোকাস একদিনের ক্রিকেট ও ২০২১ বিশ্বকাপের দিকেই রাখতে চাইছেন মিতালি রাজ। নিজের অবসর বার্তায় মিতালি জানিয়েছেন, যাবতীয় এনার্জি  তিনি সঞ্চয় করে রাখতে চাইছেন ২০২১এর জন্য। ভারতীয় মহিলা দলের প্রথম টি২০ ম্যাচে অধিনায়কত্ত্ব করেছিলেন মিতালি। ২৩৬৪ রান করে এবার নিজের টি২০ ব্যাট তুলে রাখার সিদ্ধান্ত নিলেন মিতালি রাজ। 

সাধারণ ভাবে মিতালির সিদ্ধান্ত নিয়ে কোনও প্রশ্ন না থাকলেও একটা কনাঘুষো চলছেই। ওয়েস্ট ইন্ডিজে ২০১৮ টি২০ বিশ্বকাপের ঘটনা কারও অজানা নয়। সেমিফাইনালের মঞ্চে মিতালিকে বাইরে বসিয়ে রেখে লড়াইতে নেমেছিলেন হরমনপ্রীত। ভারতীয় দল দেশে ফেরার পর এই ঘটনার জন্য কোচের পদ হারাতে হয়েছিল রমেশ পাওয়ারকে। মিতালিও প্রকাশ্যে নিজের ক্ষোভ উগরে দিয়েছিলেন। ভারতীয় ক্রিকেট মহলে তৈরি হয়েছিল বিতর্কও। তারপর থেকে মিতালি ও হরমনের সম্পর্কের টানাপোড়েন থেমেছে বলেও মনে হয়নি কারও। টি২০ দলেও আর নিয়মিত ছিলেন না মিতালি। তাই কি অবসরের সিদ্ধান্ত? প্রশ্ন থেকেই গেল। 

অবসর নিয়ে প্রশ্ন থাকলেও ভারতীয় মহিলা ক্রিকেটে মিতালির অবদান নিয়ে প্রশ্ন নেই। ঝুলন গোস্বামীও টি২০ থেকে অবসর নিয়েছেন. এবার অবসর নিলেন মিতালিও।