Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, IND vs NAM- রোহিত-রাহুলের দুরন্ত ইনিংস, কোহলি-শাস্ত্রীকে জয় উপহার টিম ইন্ডিয়ার

আজ টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021)  সুপার ১২ (Super 12) -এর শেষ ও নিয়মরক্ষার ম্যাচ। দুবাইতে মুখোমুখি হয়েছিল ভারত ও নামিবিয়া (India vs Namibia)। প্রথমে  ব্য়াট করে ১৩২ রান করে  গেরহার্ড এরাসমাসের (Gerhard Erasmus) দল। জবাবে রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুলের (KL Rahul)অর্ধশতরানের সৌজন্য ৯ উইকেটে জয় পেল বিরাট কোহলির দল  (Virat Kohli) । 
 

T20 World Cup 2021, Rohit Sharma and KL Rahul Hallf century helped India win by 9 wickets against Namibia spb
Author
Kolkata, First Published Nov 8, 2021, 10:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) জয়ের স্বপ্ন  ও প্রবল দাবিদার হিসেবেই আরব আমিরশাহিতে অভিযান শুরু করেছিল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket team)। কিন্তু প্রথম দুই ম্য়াচে পাকিস্তান (Pakistan) ও নিউজিল্যান্ডের (New Zealand)বিরুদ্ধে হারের ফলে জোর ধাক্কা খায় বিরাট কোহলির (Virat Kohli) দল। আফগানিস্তান (Afghanistan) ও স্কটল্যান্ডকে (Scotland) হারিয়ে ক্ষীণ আশা তৈরি হলেও, কিউইরা আফগানদের হারিয়ে দেওয়ায় সেমিতে যাওয়ার সম্ভাবনা  শেষ হয়ে যায় টিম ইন্ডিয়ার (Team India)। টি২০ বিশ্বকাপ জয়ের স্বপ্ন অধরা থাকলেও, শেষ ম্য়াচে নামিবিয়াকে ৯ উইকেট হারিয়ে জয় দিয়ে অভিযান শেষ করল ভারতীয় দল (Indian team)। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৩২ রান করে নামিবিয়া (Namibia)।  গেরহার্ড এরাসমাসের (Gerhard Erasmus)দল। নামিবিয়ার হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন ডেভিড উইজি (David Wiese)। ভারতের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন রবিচন্দ্রন  অশ্বিন (Ravi Chandran Ashwin) ও রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। এছাড়াও ২টি উইকেট পান জসপ্রীত বুমরা। রান তাড়া করতে নেমে অনবদ্য ব্যাটিং করেন রোহিত শর্মা (Rohit Sharma)ও কেএল রাহুল (KL Rahul)। দুই তারকার ঝোড়ো অর্ধশতরানের সৌজন্যে ২৮ বল বাকি থাকতেই ১ উইকেটে হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় মেন ইন ব্লুরা।

T20 World Cup 2021, Rohit Sharma and KL Rahul Hallf century helped India win by 9 wickets against Namibia spb

এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন  ভারত অধিনায়ক বিরাট কোহলি।  ওপেন করতে নেমে শুরুটা ভালোই করেছিল নামিবিয়ার দুই ওপেনার স্টিফেন বার্ড ও মাইকেল ভ্যান লিঙ্গেন। দ্রুত গতিতে ৩৩ রানের পার্টনারশিপ গড়েন দুজনে। কিন্তু ওপেনিং জুটি ভাঙার পরই নিয়মিত ব্যবধানে  উইকেট হারিয়ে চাপে পড়ে যায় নামিবিয়া। কেউ বড় রান করতে না পারলেও, দলগত প্রয়াসেই ১৩২ রান করে গেরহার্ড এরাসমাসের দল। ডেভিড উইজির ২৬, স্টিফেন বার্ডের ২১ ও জ্যান ফ্রাইলিঙ্কের ১৫ রানের  ইনিংসের সৌজন্যেই এই স্কোর করে নামিবিয়া। 

T20 World Cup 2021, Rohit Sharma and KL Rahul Hallf century helped India win by 9 wickets against Namibia spb

রান তাড়া করতে নেমে প্রথম থেকেই  বিধ্বংসী ব্যাটিং করেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। অপর ওপেনার কেএল রাহুল একটু ধীর গতিতে শুরু করলেও,পরেক দিকে তিনিও রানের গতিবেগ বাড়ায়। ওপেনিং জুটিতে অর্ধশতরানের পার্টনারশিপ করেন রোহিত-রোহিল জুটি। একের পর এক চোখ ধাঁধানো  শট উপহার দেন তারা। মাত্র ৩১ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন রোহিত শর্মা।৮৬ রানে প্রথম ও একমাত্র উইকেটটি পড়ে।  ৩৭ বলে ৫৬ রান  করে ফ্রাইলিঙ্কের বলে আউট হন রোহিত শর্মা। এরপর ক্রিজে  আসেন সূর্যকুমার যাদব। আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং করেন তারাও। ৩৫ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন  কেএল রাহুল। ১৫ ওভার ২ বলে জয়ের লক্ষ্যে পৌছে যায় টিম ইন্ডিয়া। ৫৪ রান করে অপরাজিত থাকেন কেএল রাহুল ও ২৫ রান করে অপরাজিত থাকেন সূর্যকুমার যাদব।

T20 World Cup 2021, Rohit Sharma and KL Rahul Hallf century helped India win by 9 wickets against Namibia spb

আন্তর্জাতিক টি২০ ম্যাচে অধিনায়ক হিসেবে শেষ ম্য়াচ খেলে ফেললেন  বিরাট কোহলির। বিশ্বকাপ শুরুর আগেই টি২০ ক্রিকেট অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করেছিলেন বিরাট কোহলি।  অপরদিকে কোচ হিসেবে এই ম্য়াচটিই ছিল রবি শাস্ত্রীর শেষ ম্য়াচ। তিনিও শেষ করলেন ৫ বছরের দীর্ঘ যাত্রী পথ। একইসঙ্গে কোহলি-শাস্ত্রী জুটিতেও পড়ল ইতি। শেষ ম্যাচে দুজনকেই জয় উপহার দিল টিম ইন্ডিয়া। আগামি শ্রীলঙ্কা সফরে দেখে যাবে নতুন কোচ রাহুল দ্রাবিড় ও সম্ভবত টি২০-তে নতুন অধিনায়ক রোহিত শর্মাকে।  আগামির জন্য ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়েছে  ক্রিকেট প্রেমিরা।

Follow Us:
Download App:
  • android
  • ios