Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - হার্দিককে দেশে ফেরাতে চেয়েছিলেন নির্বাচকরা, ধোনিই বাঁচালেন তাঁকে, ঠিক করলেন কি


টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এর ভারতীয় দল (Team India) থেকে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) বাদ দিতে চেয়েছিলেন নির্বাচকরা। কিন্তু তাঁকে বাঁচিয়েছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)।

T20 World Cup 2021 - Selectors wanted to send Hardik Pandya back home, MS Dhoni reportedly saved him ALB
Author
Kolkata, First Published Oct 29, 2021, 5:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এর প্রথম ম্যাচেই পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে বিরাট হার, ভারতীয় দল (Team India) নিয়ে বেশ কিছু প্রশ্ন তুলে দিয়েছে। তার মধ্যে সবথেকে বড় প্রশ্ন উঠছে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) ঘিরে। একদিকে পিঠে আঘাতের ঝুঁকি আছে বলে, বোলিং করছেন না তিনি, অন্যদিকে ব্যাট হাতে ফর্মে নেই। এই অবস্থায়, তাঁকে বিশ্বকাপের দল থেকে বাদ দিতে চেয়েছিলেন নির্বাচকরা, কিন্তু ভারতীয় দলের উপদেষ্টা মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) প্রশ্রয়েই তাঁকে দলে রাখতে বাধ্য হন তাঁরা। এমনটাই জানা যাচ্ছে।

টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) নির্বাচকরা সংযুক্ত আরব আমিরাশাহিতে আইপিএল ২০২১ (IPL 2021) মরসুমে হার্দিক এক ওভারও বল না করার পরই তাঁকে দেশে ফেরত পাঠাতে চেয়েছিলেন। কিন্তু ভারতীয় দলের নবনিয়ুক্ত উপদেষ্টা এমএস ধোনি তাঁর পছন্দের পাত্র হার্দিককে বাঁচিয়ে দেন।  ২০২১ সালের টি২০ বিশ্বকাপের ভারতীয় দলে হার্দিকের থাকা নিশ্চিত করতে তাঁর ফিনিশিং দক্ষতার পক্ষে সওয়াল করেন সর্বকালের সেরা ফিনিশার। 

টাইমস অফ ইন্ডিয়া বোর্ডের এক সূত্রকে উদ্ধৃত করে বলেছে, হার্দিকের তাঁর নিয়ে গত ছয় মাস ধরে বোর্ডকে ধাঁধায় রেখেছেন। এখন তিনি বলছেন যে তাঁর কাঁধে চোট রয়েছে। তাঁর দর কষাকষির ফলে আরেকজন ফিট ক্রিকেটার সুযোগ পাচ্ছেন না। একজন আনফিট ক্রিকেটারের জন্য অন্যান্য ফিট ক্রিকেটার, যারা ভাল পারফর্মও করছে, তাদের অবহেলা করাটা যে বোর্ড ভালভাবে নিচ্ছে না, তাও ওই সূত্রের কথা থেকে পরিষ্কার হয়েছে। 

T20 World Cup 2021 - Selectors wanted to send Hardik Pandya back home, MS Dhoni reportedly saved him ALB

ধোনি হার্দিকের ফিনিশিং দক্ষতা নিয়ে সওয়াল করলেও, তাঁর ব্যাটিং-এর এমন অবস্থা, যে পাকিস্তানের বিরুদ্ধে, তাঁকে রবীন্দ্র জাদেজারও (Ravindra Jadeja) নিচে ব্যাট করতে পাঠাতে হয়েছে। আর সেখানে নেমে ৮ বল খেলে ১১ রান করে আউট হয়ে যান। তিনি বল করার মতো ফিট হয়ে গেলেও, আইপিএলে যিনি এক ওভারও বল করেনি, তাকে হঠাৎ বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে বল করতে কীকরে নামিয়ে দেওয়া যায়, সেই প্রশ্নও উঠছে। আরেকটি প্রশ্ন হল, জাদেজারও পরে যাকে পাঠানো হচ্ছে, তাকে কী ব্য়াটার হিসাবে খেলানো হচ্ছে? 

এই অবস্থায় হার্দিক পান্ডিয়ার বদলে শার্দুল ঠাকুরকে (Shardul Thakur) প্রথম একাদশে খেলানোর দাবি উঠছে। শার্দুল বল হাতে দারুণ ছন্দে আছেন। তাঁর ব্যাটের হাতও ভাল। কাজেই ৬ নম্বরে একজন জোরে বোলিং অলরাউন্ডার চাইলে, শার্দুলকেই খেলানো উচিত, বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। আর সেই জায়গা যদি একজন অতিরিক্ত ব্যাটার খেলাতে হয়, সেই ক্ষেত্রে ভারতের বাছাই করা উচিত ছিল শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer)। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। ১৫ সদস্যের দলে শার্দুল রয়েছেন। এছাড়া, ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer), দীপক চাহার (Deepak Chahar), অক্ষর প্যাটেলরাও (Axar Patel) আছেন মরুদেশে।

T20 World Cup 2021 - Selectors wanted to send Hardik Pandya back home, MS Dhoni reportedly saved him ALB

নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে ভারতের দ্বিতীয় খেলার আগে, হার্দিককে নেটে বোলিং করতে দেখা গিয়েছে। টিম ম্যানেজমেন্টকে বল হাতে যথেষ্ট দক্ষতার সঙ্গে দায়িত্ব নিতে রাজি করান কিনা

Follow Us:
Download App:
  • android
  • ios